বাংলা নিউজ > ঘরে বাইরে > আত্মসমর্পণ করতে পারে অসমে নতুন তৈরি হওয়া বোড়ো জঙ্গিদের একটি গ্রুপ
জঙ্গি গোষ্ঠীর কার্যকলাপের উপর নজর রাখছিল নিরাপত্তাবাহিনী (প্রতীকী ছবি)
জঙ্গি গোষ্ঠীর কার্যকলাপের উপর নজর রাখছিল নিরাপত্তাবাহিনী (প্রতীকী ছবি)

আত্মসমর্পণ করতে পারে অসমে নতুন তৈরি হওয়া বোড়ো জঙ্গিদের একটি গ্রুপ

  • সরকারি নীতির প্রতি মানুষের যে আস্থা রয়েছে সেটাই প্রতিফলিত হচ্ছে তাঁদের সিদ্ধান্তে। তাঁদের এই ঘরে ফেরাকে স্বাগত জানাচ্ছি। জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী

নতুন করে তৈরি হওয়া বোড়ো জঙ্গিদের একটি গোষ্ঠীর সকলেই আত্মসমর্পণ করতে পারেন। National Liberation Front of Bodoland(NLFB)য়ের চিফ Binod Mushahary সহ গ্রুপের সকলেই বৃহস্পতিবার আত্মসমর্পণ করতে পারেন।  অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন, ‘সমাজের মূলস্রোতে ফিরতে চাইছেন NLFB। সরকারি নীতির প্রতি মানুষের যে আস্থা রয়েছে সেটাই প্রতিফলিত হচ্ছে তাঁদের সিদ্ধান্তে। তাঁদের এই ঘরে ফেরাকে স্বাগত জানাচ্ছি। বোড়োল্য়ান্ডের সার্বিক বিকাশের ব্যাপারে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। বোড়ো মানুষদের সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক পরিচিতিকে রক্ষা করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।’ জানিয়েছেন অসমের মুখ্যমন্ত্রী। 

অন্যদিকে সংগঠনের অপর নেতা Bathaকে ধরে দিতে পারলে ১০ হাজার টাকা পুরষ্কার ঘোষণা করেছিল এনআইএ। অরুণাচল প্রদেশে সে তার ৬০জন সঙ্গীকে নিয়ে গা ঢাকা দিয়ে রয়েছে বলে মনে করা হচ্ছে। উদলগিরি জেলায় সে অস্ত্র সংবরণ করতে পারে বলেও মনে করা হচ্ছে। এদিকে বাথা ও তার সঙ্গী ১৬১৫জন জঙ্গি গত বছর জানুয়ারি মাসে আত্মসমর্পণ করেছিল। কেন্দ্রীয় সরকারের সঙ্গে ন্যাশানাল ডেমোক্র্যাটিক ফ্রণ্ট অফ বোরোল্য়ান্ডের চারটি সংগঠনের তৃতীয় বোড়ো শান্তি চুক্তি স্বাক্ষর হওয়ার পরে তারা আত্মসমর্পণ করেছিল। কিন্তু কয়েকমাসের মধ্যে তারা ফের জঙ্গলে ফেরৎ চলে যান। তারপরই তৈরি হয়েছিল এনএলএফবি। এদিকে ফেব্রুয়ারি মাসে প্রচুর অস্ত্র উদ্ধারের পর এনএলএফবির বিষয়টি প্রকাশ্যে আসে। 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন