বাংলা নিউজ > ঘরে বাইরে > মাদক পরীক্ষায় ডাহা ফেল করলেন বৌদ্ধ মঠের সন্ন্যাসীরা, কোথায় হল এই ঘটনা?

মাদক পরীক্ষায় ডাহা ফেল করলেন বৌদ্ধ মঠের সন্ন্যাসীরা, কোথায় হল এই ঘটনা?

বৌদ্ধ সন্ন্যাসী। প্রতীকী ছবি

চলতি বছরের জানুয়ারি মাসে একজন বৌদ্ধ সন্ন্যাসীকে উত্তর পূর্ব থাইল্যান্ডে আটক করা হয়েছিল। তিনি মাদক ট্যাবলেট গ্রামে দিতেন ও নিজে খেতেন বলে অভিযোগ।

থাইল্যান্ডের একটি বৌদ্ধ মঠে সন্ন্যাসীদের ড্রাগ টেস্ট করা হয়েছিল। আর সমস্ত সন্ন্যাসীই সেই পরীক্ষায় ডাহা ফেল করেছেন। এমনটাই জানিয়েছেন থাইল্যান্ডের আধিকারিকরা। আপাতত ওই মনাস্ট্রিকে খালি করে দেওয়া হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে খবর, চারজন সন্ন্যাসীর মাদক পরীক্ষায় পজিটিভ রেজাল্ট এসেছে। সূত্রের খবর, ওই সন্ন্যাসীদের মাদক পুনর্বাসনকেন্দ্রে পাঠানো হয়েছে। অন্যান্য সন্ন্যাসীরা সকলেই গুম্ফা ছেড়ে চলে গিয়েছেন। তাঁদের নিয়ে উদ্বেগে গ্রামবাসীরা। কারণ তাঁরা সাধারণত ভিক্ষা করেই তাঁদের খাবারের জোগাড় করেন। কিন্তু তাঁরা কি আর খাবার জোগাড় করতে পারবেন?

এদিকে আরও সন্ন্যাসীদের ওই গুম্ফায় আনা হচ্ছে। স্থানীয়রা যাতে পুজোপাঠ ঠিকঠাক করতে পারেন তার ব্যবস্থা করা হচ্ছে। এদিকে ড্রাগ ও ক্রাইম বিষয়ক রাষ্ট্রসঙ্ঘের অফিসের দাবি মায়ানমার থেকে লাওস হয়ে প্রচুর মাদক থাইল্যান্ডে আসে। রাস্তাতেই এই মাদকের পিল বিক্রি করা হয়। ২০ ভাট দিয়েই পাওয়া যায় এই পিল। তবে বর্তমানে দক্ষিণ পূর্ব এশিয়ায় বিপুল মাদক মাঝেমধ্যেই বাজেয়াপ্ত করা হয়।

এদিকে চলতি বছরের জানুয়ারি মাসে একজন বৌদ্ধ সন্ন্যাসীকে উত্তর পূর্ব থাইল্যান্ডে আটক করা হয়েছিল। তিনি মাদক ট্যাবলেট গ্রামে দিতেন ও নিজে খেতেন বলে অভিযোগ। ৪০ বছর বয়সী ওই সাধু স্থানীয় গুম্ফাতে থাকতেন। তিনি যুবকদের মধ্যে ইয়াবা জাতীয় মাদক বিলি করতেন বলে অভিযোগ।

তবে তিনি এই অভিযোগ অস্বীকার করেন। পরে তাঁর বিছানার নীচে তল্লাশি চালিয়ে ৩৬টি মাদকগুলি পাওয়া যায়। পরে তিনি স্বীকার করেন তিনি মাদক খাওয়া ও বিক্রি করা দুটোই করেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে? ‘একটু দেখে নিই, তারপর দরকার হলে...’ইরান বনাম ইজরায়েল সংঘাত নিয়ে বার্তা জয়শঙ্করের ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের রালিয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা নীতুর, ছেলে-বৌমাকে ‘আশীর্বাদ’ দিয়ে কী বললেন সঙ্কল্পপত্র না বলে ‘মাফিনামা’ বলতে পারত! বিজেপির ইস্তেহার নিয়ে আর কী বলল কংগ্রেস শিমুলকে হত্যার চেষ্টা, বাঁচাতে পারবে পরাগ? ‘রাকেশ রোশন যেমন …’, পয়লা বৈশাখে রাজ্য দিবস পালন নিয়ে ফের কটাক্ষ শুভেন্দুর 'আলোর কোলে'তে নববর্ষ উদযাপন, বৈশাখী হুল্লোড়ে সামিল ‘পর্ণা’, ‘রাইপূর্ণা’রাও… গর্ভাবস্থার কারণেই দ্রুত বয়সের লক্ষণ দেয় মহিলাদের মধ্যে! জানাল গবেষণা Goa vs Chennaiyin Live Score, Goa 0-0 Chennaiyin ISL 2023

Latest IPL News

ভিডিও-ওয়াংখেড়েতে প্রাক্তন বিশ্বকাপজয়ী অধিনায়ক ধোনিকে ঘিরে উচ্ছাস সমর্থকদের পাখির মতো শরীর ছুঁড়ে দুরন্ত ক্যাচ রমনদীপের, ইডেনে অনবদ্য ফিল্ডিং নাইটদের- Video CSK vs MI: ম্যাচের আগে এক টেবিলে সচিন-ধোনি-রোহিত! ভাইরাল হচ্ছে তিন তারকার ছবি IPL-এর মরশুমে পয়লা বৈশাখের আগে শহরে অনিন্দ্য, কীভাবে কাটাচ্ছেন নববর্ষ? চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.