বাংলা নিউজ > ঘরে বাইরে > Official secrets: নথি পাচারে গ্রেফতার অর্থমন্ত্রকের কর্মচারী, কলকাতার রহস্যময়ীর নাম লেখা ফোনে, কে তিনি?

Official secrets: নথি পাচারে গ্রেফতার অর্থমন্ত্রকের কর্মচারী, কলকাতার রহস্যময়ীর নাম লেখা ফোনে, কে তিনি?

কেন্দ্রীয় অর্থমন্ত্রকে কর্মরত এক চুক্তিভিত্তিক কর্মীকে গ্রেফতার করল পুলিশ প্রতীকী ছবি (প্রতীকী ছবি)

৬১ পাতার একটি সরকারি নথি ও একটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

সিং রাহুল সুনীল কুমার

কেন্দ্রীয় অর্থমন্ত্রকে কর্মরত এক চুক্তিভিত্তিক কর্মীকে গ্রেফতার করল পুলিশ। সে অফিসের গুরুত্বপূর্ণ তথ্য় অপর একজনকে সরবরাহ করত বলে অভিযোগ। সম্ভবত তিনি কলকাতার এক মহিলার কাছে এই নথি পাঠিয়েছেন বলে অভিযোগ। সেই অভিযোগে ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় ৬১ পাতার একটি সরকারি নথি  ও একটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। 

ভীম নগর এলাকার বাসিন্দা নবীন পাল। বয়স ২৭ বছর। সোমবার রাতে তাকে রীতিমতো ফাঁদ পেতে একটি মন্দিরের সামনে থেকে গ্রেফতার করা হয়। ডেপুটি কমিশনার অফ পুলিশ( গ্রামীণ) শুভম প্যাটেল একথা জানিয়েছেন। 

তিনি জানিয়েছেন, ৬১ পাতার একটি সরকারি নথি ও একটি মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে।

তদন্তে নেমে পুলিশ একটি নম্বর সন্দেহজনক নম্বর পেয়েছে। সেটি অঞ্জলি অফ কলকাতা বলে সেভ করা ছিল। মনে করা হচ্ছে ওই মহিলার কাছেই তথ্য় সরবরাহ করা হয়েছে। হোয়াটস অ্য়াপের মাধ্যমে সেই নথি সরবরাহ করা হয়েছিল বলে অভিযোগ। 

এমনকী টাকার বিনিময়ে এই নথি সরবরাহ করা হয়েছে বলে অভিযোগ। কয়েকটা ব্যাঙ্ক স্টেটমেন্টও পেয়েছে পুলিশ। তার ভিত্তিতে তদন্ত চলছে। কিন্তু কেন তিনি এই ধরনের সরকারি নথি পাচার করছিলেন? তবে কি এর পেছনে বড় কোনও চক্র কাজ করছিল?  

অফিসিয়াল সিক্রেটস অ্যাক্ট ও আইটি অ্য়াক্টে ওই ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয়েছে। এদিকে গোটা ঘটনাকে অত্যন্ত গুরুত্ব দিয়ে খতিয়ে দেখছে পুলিশ। সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ওই ব্যক্তি যে ধরনের সংবেদনশীল তথ্য় পাচার করে দিয়েছেন, তা দেশের জাতীয় সুরক্ষার ক্ষেত্রেও বিপজ্জনক। এমনকী অন্য দেশের সঙ্গে ভারতের সম্পর্কেও ফাটল ধরাতে পারে এই তথ্য়। এমনটাই খবর পুলিশ সূত্রে। সামগ্রিক পরিস্থিতিতে এই ঘটনা খতিয়ে দেখছে পুলিশ। 

এদিকে ঠিক কাকে এই তথ্য় সরবরাহ করা হত সেটাও খতিয়ে দেখছে পুলিশ। কারণ ওই নম্বরে লেখা ছিল অঞ্জলি অফ কলকাতা। তবে কি কলকাতার বাসিন্দা কোনও মহিলার কাছে এই নথি পাঠানো হয়েছিল? কে এই মহিলা? কী তার পরিচয়? কেন তাকে এভাবে নথি পাঠানো হল? এসব খতিয়ে দেখা হচ্ছে। তবে ওই মহিলার প্রকৃত পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে। সব মিলিয়ে রহস্য একেবারে চরমে উঠেছে। 

ঘরে বাইরে খবর

Latest News

দুয়ারে দুর্যোগ! আশঙ্কা ঘূর্ণিঝড় আছড়ে পড়ার, আগে-পরে কী কী করবেন এবং করবেন না ভোটষষ্ঠীতে ধরনায় বসলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়, প্রাক্তন বিচারপতি সরাসরি পথে ‘মমতা বন্দ্যোপাধ্য়ায়ের ‘লুঙ্গি ব্রিগেড’ পুরো শক্তি নিয়ে…’ ভিডিয়ো পোস্ট বিজেপির 'এরকম করবেন না', নির্বাচনের প্রসঙ্গ উঠতেই ক্ষেপে লাল রাঘব-পরিণীতি দুবাইতে চুপি চুপি দেখা, পাকিস্তানি এই অভিনেত্রীর সঙ্গেই চুটিয়ে প্রেম করছেন বাদশা ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের ‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা

Latest IPL News

ফর্মে নেই, রান নেই… রিঙ্কুকে T20 WC-এর দলে না রাখার সিদ্ধান্তকে সমর্থন পানেসরের দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.