বাংলা নিউজ > ঘরে বাইরে > খলিস্তানি নেতা অমৃতপাল সিং নেপালে গা ঢাকা দিয়েছেন? চিঠি পাঠাল ভারতীয় দূতাবাস

খলিস্তানি নেতা অমৃতপাল সিং নেপালে গা ঢাকা দিয়েছেন? চিঠি পাঠাল ভারতীয় দূতাবাস

অমৃতপাল সিং, পলাতক খলিস্তানি নেতা(HT File) (HT_PRINT)

সেই ১৮ মার্চ পঞ্জাব পুলিশ তাকে তাড়া করা শুরু করে। তার একাধিক সঙ্গীকে পুলিশ গ্রেফতার করে। কিন্তু পুলিশের চোখে ধুলো দিয়ে বেরিয়ে যায় অমৃত পাল সিং। কিন্তু গেল কোথায়?

কোথায় গেলেন পঞ্জাবের সেই পলাতক খলিস্তানি নেতা অমৃতপাল সিং? তবে এবার সন্দেহ করা হচ্ছে তিনি নেপাল চলে যেতে পারেন। তিনি নেপাল হয়ে অন্য় দেশেও পালিয়ে যেতে পারেন। সেকারণে এবার ডিপার্টমেন্ট অফ কনস্যুলার সার্ভিসের কাছে একটি চিঠি পাঠানো হয়েছে। সেখানে উল্লেখ করা হয়েছে, নেপাল হয়ে অন্য় কোথাও যাতে অমৃত পাল সিং পালিয়ে যেতে না পারে সেটা দেখুন। ভারতীয় পাসপোর্ট বা অন্য় কোনও ভুয়ো পাসপোর্ট দেখিয়ে তিনি যাতে পালিয়ে যেতে না পারেন সেটা দেখার জন্য অনুরোধ করা হয়েছে। এরকম করার চেষ্টা করলে তাকে গ্রেফতার করার জন্যও বলা হয়েছে।

ভারতের তরফে চিঠি দিয়ে এবার নেপাল সরকারকে এনিয়ে অনুরোধ করা হয়েছে। অমৃতপাল সিং যাতে কোনওভাবেই নেপালে লুকিয়ে থাকতে না পারে সেজন্য় নেপাল সরকারকে অনুরোধ করা হয়েছে। সোমবার একটি মিডিয়া রিপোর্ট অনুসারে এমনটাই জানা গিয়েছে।

শনিবার নেপালে থাকা ভারতীয় দূতাবাসের পক্ষ থেকে এই ব্যাপারে একাধিক এজেন্সিকে অনুরোধ করা হয়েছে। কাঠমান্ডু পোস্ট সংবাদপত্র সূত্রে খবর, অমৃত পাল সিং নেপাল থেকে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে গ্রেফতার করার জন্য অনুরোধ করা হয়েছে।

ওই সংবাদপত্রে উল্লেখ করা হয়েছে সিং বর্তমানে নেপালে লুকিয়ে থাকতে পারেন। ইমিগ্রেশন ডিপার্টমেন্টকেও জানানো হয়েছে ওই খলিস্তানি নেতা যাতে কোনওভাবেই নেপাল থেকে পালিয়ে যেতে না পারে। ওই পেপারে উল্লেখ করা হয়েছে, সমস্ত হোটেল, এয়ারলাইন্সকে অমৃত পাল সিংয়ের বিবরণ পৌঁছে দেওয়া হয়েছে। যাতে তারা তাকে দেখলেই খবর দিয়ে দেয়। যার জেরে সিংকে গ্রেফতার করা সম্ভব হবে।

এদিকে সেই ১৮ মার্চ পঞ্জাব পুলিশ তাকে তাড়া করা শুরু করে। তার একাধিক সঙ্গীকে পুলিশ গ্রেফতার করে। কিন্তু পুলিশের চোখে ধুলো দিয়ে বেরিয়ে যায় অমৃত পাল সিং। কিন্তু গেল কোথায়? প্রাথমিকভাবে মনে করা হচ্ছে তিনি নেপালে পালিয়ে গিয়েছেন। সেখানেই হয়তো গা ঢাকা দিয়েছেন। তার কাছে একাধিক পাসপোর্ট রয়েছে বলে খবর। এবার এনিয়ে নেপালকে চিঠি দিল ভারত। মূলত নেপাল ছেড়ে তিনি যাতে অন্যত্র পালিয়ে যেতে না পারেন সেটা নিশ্চিত করার চেষ্টা করছে ভারত।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ রাশির জুলাইয়ের ২১ থেকে ২৭ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল প্যারিস গেমসে ভারতের সম্ভাব্য পদকজয়ীরা কোথায় করলেন অনুশীলন? কত টাকা খরচ হল? ভিকি-তৃপ্তির ঘনিষ্ট দৃশ্যের চর্চার সঙ্গে বাড়ছে আয়!২দিনে কত ঘরে তুলল ব্যাড নিউজ 'SC-র প্রধান বিচারপতি বলেন, দ্রুত বিচার করতে হবে...', ডিএ মামলায় নয়া মোড় ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 13 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 108/4 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.