বাংলা নিউজ > ঘরে বাইরে > পুঞ্চে তিন নাগরিকের মৃত্যু নিয়ে বিতর্ক, বাহিনীকে সতর্ক করলেন সেনাপ্রধান

পুঞ্চে তিন নাগরিকের মৃত্যু নিয়ে বিতর্ক, বাহিনীকে সতর্ক করলেন সেনাপ্রধান

সেনা আধিকারিকদের সঙ্গে সেনাপ্রধান।

সেনাবাহিনীর অতিরিক্ত ডিরেক্টরেট জেনারেল অফ পাবলিক ইনফরমেশন (এডিজিপিআই) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করেছেন, ‘জেনারেল মনোজ পাণ্ডে পুঞ্চ সেক্টর পরিদর্শন করেছেন এবং সেখানে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখছেন। সেনাপ্রধান ঘটনাস্থলে কমান্ডারদের সঙ্গে কথা বলেছেন।

জম্মু-কাশ্মীরের পুঞ্চে সেনাবাহিনীর ওপর জঙ্গি হামলার পর সেনা হেফাজতে থাকাকালীন মৃত্যু হয়েছে ৩ সাধারণ নাগরিকের। সেই ঘটনার পর থেকেই উত্তপ্ত রয়েছে পুঞ্চ। এই পরিস্থিতিতে সেনাপ্রধান জেনারেল মনোজ পাণ্ডে সোমবার ঘটনাস্থল পরিদর্শন করে সন্ত্রাস বিরোধী অভিযান জোরদারভাবে চালানোর জন্য সেনা বাহিনীকে উৎসাহিত করেছেন। তিনি সেনাদের পেশাদার পদ্ধতিতে অভিযান চালাতে বলেছেন এবং সবরকম চ্যালেঞ্জের মধ্যে অবিচল থাকতে বলেছেন।

আরও পড়ুন: কাশ্মীরে নমাজ আদায়ের সময় মসজিদেই জঙ্গিদের হাতে খুন অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার

সেনাবাহিনীর অতিরিক্ত ডিরেক্টরেট জেনারেল অফ পাবলিক ইনফরমেশন (এডিজিপিআই) সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে পোস্ট করেছেন, ‘জেনারেল মনোজ পাণ্ডে পুঞ্চ সেক্টর পরিদর্শন করেছেন এবং সেখানে নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখছেন। সেনাপ্রধান ঘটনাস্থলে কমান্ডারদের সঙ্গে কথা বলেছেন। অত্যন্ত পেশাদার পদ্ধতিতে অভিযান পরিচালনা এবং সমস্ত চ্যালেঞ্জের মধ্যেও অবিচল থাকার জন্য তাদের উৎসাহিত করেছেন।’ এরপর সেনাপ্রধান রাজৌরিতে ২৫ পদাতিক ডিভিশবের সদর দফতর পরিদর্শন করেন। সেখানেও কমান্ডারদের সঙ্গে দেখা করেন এবং নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে জানতে চান। 

উল্লেখ্য, গত বৃহস্পতিবার পুঞ্চের ডেরা কি গলি ও বাফলিয়াজ এলাকার মধ্যে জঙ্গিরা সেনা বাহিনীর দু’টি গাড়িতে হামলা চালায়। সেই ঘটনায় পাঁচ সেনা জওয়ান নিহত হয়েছিলেন। সেই ঘটনার পরেই এলাকায় তল্লাশি অভিযান চালায় সেনাবাহিনী। এরপর টোপা মাস্টানডারা গ্রাম থেকে কয়েকজনকে পাকড়াও করে। ধৃতদের নাম হল সাফির হুসেন, মহম্মদ শওকত এবং শাবির আহমেদ। কিন্তু পরে সেনা হেফাজতে তাদের মৃত্যু হয়। এই ঘটনায় সেনাবাহিনীর বিরুদ্ধে খুনের অভিযোগ তোলেন আত্মীয় পরিজনরা 

অন্যদিকে, ঘটনায় নিহত তিন জনের পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি চাকরি দেওয়ার কথা ঘোষণা করে জম্মু- প্রশাসন। তিন নাগরিকের মৃত্যুর বিষয়ে সেনাবাহিনী একটি কোর্ট অফ ইনকোয়ারি শুরু করেছে৷ পাশাপশি সেনাবাহিনী একজন ব্রিগেডিয়ারকে বদলি করেছে। এছাড়াও, ৪৮ রাষ্ট্রীয় রাইফেলসের তিন অফিসারের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হচ্ছে। জেনারেল মনোজ পাণ্ডে এই ঘটনায় স্বচ্ছভাবে তদন্ত করতে বলেছেন। 

অন্যদিকে, গুজব এড়াতে সোমবার ৩ দিনের জন্য পুঞ্চ এবং রাজৌরি জেলায় মোবাইল ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়। শনিবার ভোর থেকেই সেখানে ইন্টারনেট পরিষেবা রয়েছে।  প্রসঙ্গত, জঙ্গি হামলার পরেই বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর জানিয়েছিলেন যে কোনওভাবে সীমান্তে সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই করতে হবে। 

 

ঘরে বাইরে খবর

Latest News

চাকরিহারাদের এপ্রিল মাসের বেতন দেবে রাজ্য, SC-তে মামলা চলাকালীনও মিলবে মাইনে চিতার মুখ থেকে জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটারকে বাঁচিয়ে আনলেন পোষ্য কুকুর ‘খুব কাছাকাছি চলে এসেছে’, মাধ্যমিকের ফল কবে বেরোবে? মুখ খুললেন পর্ষদের কর্তা! ‘‌দুর্নীতিতে যুক্ত পিনারাই বিজয়ন, পদক্ষেপ করে না কেন্দ্র’‌, তোপ প্রিয়াঙ্কার দুর্নীতি ঢাকতে ২০১৬তেই OMR শিট সংরক্ষণের বিধি বদল? বিস্ফোরক অভিযোগ SSCর বিরুদ্ধে Video: পাটনায় রেলস্টেশনের কাছের হোটেলে ভয়াবহ অগ্নিকাণ্ড, মৃত ৬, আহত ৩০ কাঞ্চনকে গাড়ি থেকে নামালেন কল্যাণ, হাসপাতালে ভর্তি ‘কচি বউ’ শ্রীময়ী, হলটা কী? চপার থেকে নামতেই পা জড়িয়ে ধরেন মহিলা, রাস্তায় চুমুও ছুড়লেন তরুণী, কী করলেন দেব শুক্রবার থেকে ৩ দিন ব্যাঙ্ক বন্ধ বহু জায়গায় !ভোটের দিন কোথায় কোথায় খোলা থাকবে না নিজের সম্পত্তি বাঁচাতে রাজীব গান্ধী তুলে দিয়েছিলেন উত্তরাধিকার আইন- মোদী

Latest IPL News

তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু IPL 2024-‘আমি গিরগিটি নই’, হঠাৎ কেন একথা বললেন আক্রম? ফাঁস করলেন গৌতির কুসংস্কার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.