বাংলা নিউজ > ঘরে বাইরে > জওয়ানদের অপহৃত পরিবারকে খুঁজতে অভিযানে সেনা ও অসম রাইফেলস

জওয়ানদের অপহৃত পরিবারকে খুঁজতে অভিযানে সেনা ও অসম রাইফেলস

অপহৃত সেনা পরিবারকে উদ্ধার করতে অভিযান চালাচ্ছে বাহিনী (Photo by Arun SANKAR / AFP) (AFP)

মঙ্গলবার সকাল সাড়ে আটটা নাগাদ, সেনা পরিবারের সদস্য-সহ পাঁচ কুকিকে অপহরণ করে একদল লোক। সে সময় তাঁরা মহিন্দ্রা বোলেরো করে কংপোকপি যাচ্ছিলেন। কংচুপ চিংকং এলাকায় প্রায় হাজার খানেক লোক তাদের ঘিরে ফেলে অপরহণ করে।

জঙ্গিদের হাতে অপহৃত ভারতীয় সেনার পরিবারকে উদ্ধারের জন্য মঙ্গলবার থেকে অভিযান শুরু করেছে মণিপুরে কর্তব্যরত সেনাবাহিনী এবং অসম রাইফেলসের জওয়ানরা। প্রশাসনের সংশ্লিষ্ট আধিকারিক সূত্রে এ খবর জানা গিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিরক্ষা আধিকারিক বলেন, 'সেনাবাহিনী এবং অসম রাইফেলস এই অভিযানে যোগ দিয়েছে। আমরা অসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে একটি হেলিকপ্টারের ব্যবস্থা করি এবং আহত সেনার বাবাকে ডিমাপুর সামরিক হাসপাতালে নিয়ে যাই।' তিনি আরও বলেন,' আমাদের তিনজন জওয়ানেক আত্মীয়-সহ অপহৃত চারজনকে উদ্ধার করার জন্য অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করছি।'

মঙ্গলবার সকাল সাড়ে আটটা নাগাদ, সেনা পরিবারের সদস্য-সহ পাঁচ কুকিকে অপহরণ করে একদল লোক। সে সময় তাঁরা মহিন্দ্রা বোলেরো করে কংপোকপি যাচ্ছিলেন। কংচুপ চিংকং এলাকায় প্রায় হাজার খানেক লোক তাদের ঘিরে ফেলে অপরহণ করে।

বাহিনী ৬৫ বছর বয়সি এক ব্যক্তিকে উদ্ধার করতে সক্ষম হয়। যিনি এক সেনার পিতা। কিন্তু উদ্ধার করার আগেই ওই ব্যক্তিকে বেধড়ক মারধর করে জনতা। তারা দুজন পুরুষ এবং দুজন মহিলাকে অপহরণ করে।

সেনা সূত্রে জানা গিয়েছে, আহত বৃদ্ধের নাম মঙ্গলুন হাওকিপ। গুরুতর আহত অবস্থায় তাঁকে এয়ারলিফট করে ডিমাপুরে নিয়ে যাওয়া হয়। সেনা কর্তারা জানিয়েছেন, চিকিৎসকরা অনুমতি দিলে তাঁকে দিল্লির একটি হাসপাতালে আনা হতে পারে।

(পড়তে পারেন। মারপিট না করলেও উন্মত্ত জনতার সঙ্গে থাকলে দোষী সাব্যস্ত হতে পারেন-সুপ্রিম কোর্ট)

এক সেনা আধিকারিক বলেন, 'আহতের অবস্থা এখনও সংকটজনক। চিকিৎসকরা পরমর্শ দিলে তাঁকে দিল্লির হাসপাতালে নিয়ে যাওয়া হবে। যাঁর বাবা আহত ওই সেনা জাওয়ানকে ও ছুটি দিয়ে দেওয়া হবে যাতে তিনি পরিবারের সঙ্গে থাকতে পারেন।' প্রসঙ্গত, গত তিনদিনে মণিপুরে দুটি ভিন্ন ঘটনায় ছজনকে অপহরণ করা হয়েছে।

গত ৫ নভেম্বর দুই মেইতেই তরুণকে অপহরণ করা হয়। বাইকে করে তাঁরা এক বন্ধুর বাড়িতে যাচ্ছিলেন।

মঙ্গলবার আদালতে ইম্ফল পুলিশ জানিয়েছে, তারা সন্দেহ করছে যে ৫ নভেম্বর অপহরণ করা দুটি মেইতি তরুণকে কুকি বিপ্লবী আর্মির (ইউ) ক্যাডাররা হত্যা করেছে। যদিও পুলিশ এখনো লাশের সন্ধান পায়নি।

ঘরে বাইরে খবর

Latest IPL News

রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল আমরা ২টো রিভিউ পাই, এর মধ্যে আমার জন্য একটা ধরা থাকে- DRS নিয়ে মুখ খুললেন কুলদীপ প্রথম ম্যাচে চোট পেয়েছিলেন, কার জন্য এত তাড়াতাড়ি মাঠে ফিরতে পারলেন কুলদীপ যাদব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.