বাংলা নিউজ > ঘরে বাইরে > Assam: দুই জেহাদি মডিউলের পর্দাফাঁস, গ্রেফতার ১০, বাংলাদেশি যোগ
দুই জেহাদি মডিউলের পর্দাফাঁস করল অসম পুলিশ। প্রতীকী ছবি

Assam: দুই জেহাদি মডিউলের পর্দাফাঁস, গ্রেফতার ১০, বাংলাদেশি যোগ

  • এর আগেও অসমে এই ধরনের জেহাদি লিঙ্কের সন্ধান পেয়েছিল পুলিশ। মার্চ ও এপ্রিল মাসে বরপেটা থেকে ১০জনকে গ্রেফতার করেছিল পুলিশ। তার মধ্যে ১জন বাংলাদেশিও ছিল।

উৎপল পরাশর

দুই জেহাদি মডিউলের পর্দাফাঁস করল অসম পুলিশ। বাংলাদেশের সন্ত্রাসবাদী সংগঠনের সঙ্গে তাদের যোগাযোগ রয়েছে বলেও দাবি পুলিশের। গত ৪৮ ঘণ্টা ধরে ১০জনকে পুলিশ গ্রেফতার করেছে। পুলিশ সূত্রে খবর, নিম্ন অসমের বরপেটা জেলায় এই ধরনের একটি মডিউলের সন্ধান মিলেছে। অপরটি সেন্ট্রাল অসমের মরিগাঁও এলাকায়।

পুলিশের দাবি, বাংলাদেশের আনসারুল্লাহ বাংলা টিম যেটি আবার আল কায়দার সঙ্গে সংযুক্ত সেই জঙ্গি গোষ্ঠীর সঙ্গে এদের যোগ রয়েছে। অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা টুইট করে জানিয়েছেন, জিহাদি মডিউলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় এজেন্সির সঙ্গে সমণ্বয় রেখে এই কাজ হয়েছে। বাংলাদেশের গোষ্ঠীর সঙ্গে যোগাযোগ রেখে অসমে একাধিক জেহাদি উপাদান কাজ করছে। প্রতিবেশী বাংলাদেশের কাছাকাছি থাকার জন্য এটা সম্ভব হয়েছে।

এদিকে এর আগেও অসমে এই ধরনের জেহাদি লিঙ্কের সন্ধান পেয়েছিল পুলিশ। মার্চ ও এপ্রিল মাসে বরপেটা থেকে ১০জনকে গ্রেফতার করেছিল পুলিশ। তার মধ্যে ১জন বাংলাদেশিও ছিল।

পুলিশ সূত্রে খবর, গত বুধবার বঙ্গাইগাঁও  জেলা পুলিশ গোয়ালপাড়া জেলা থেকে আব্বাস আলি নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করেছে। তাকে জেরা করে আরও আটজনকে গ্রেফতার করা হয়। তার মধ্যে ৭জনকে বরপেটা থেকে ও ১জনকে গুয়াহাটি থেকে গ্রেফতার করা হয়েছে। এমনটাই জানিয়েছেন অ্য়াডিশনার ডিজিপি (স্পেশাল ব্রাঞ্চ) হীরেন নাথ। ময়রাবাড়ি এলাকা থেকেও মুফতি মুস্তাফা আহমেদ নামে এক ব্যক্তিকে পুলিশ গ্রেফতার করে। 

 

বন্ধ করুন