বাংলা নিউজ > ঘরে বাইরে > মহাত্মাকে অপমান? গান্ধীর প্রশংসা করতেন নেতাজি, রবীন্দ্রনাথও, দাবি বাঘেলের

মহাত্মাকে অপমান? গান্ধীর প্রশংসা করতেন নেতাজি, রবীন্দ্রনাথও, দাবি বাঘেলের

ছত্তিশগড়ের মুখ্য়মন্ত্রী ভূপেশ বাঘেল (Photo by Raj K Raj / Hindustan Times) (Hindustan Times)

'গান্ধী, হমারে অভিমান' শীর্ষক একটি আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন ভূপেশচন্দ্র বাঘেল।

ধর্মীয় গুরু কালিচরণ মহারাজ মহাত্মা গান্ধী সম্পর্কে নানা ধরনের কুরুচিপূর্ণ মন্তব্য করেছিলেন বলে অভিযোগ। এদিকে বৃহস্পতিবার মধ্যপ্রদেশ থেকে ওই ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। তবে কালীচরণ মহারাজের এই মন্তব্যের তীব্র বিরোধিতা করে পালটা ফুঁসে উঠেছেন ছত্তিশগড়ের মুখ্য়মন্ত্রী। যারা দেশের মধ্যে ঘৃণা ছড়াচ্ছে তাদের সম্পর্কে সাবধান থাকবেন। সতর্কবার্তা ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের।

 মহাত্মা গান্ধী সম্পর্কে এক ধর্মীয় নেতার বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, রবীন্দ্রনাথ, নেতাজির মতো মহাপুরুষরাও গান্ধীজির গুণমুগ্ধ ছিলেন। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রবীন্দ্রনাথও গান্ধীকে মহাত্মা বলে আখ্যা দিয়েছিলেন। আদর্শগত ফারাক থাকা সত্ত্বেও গান্ধীকে জাতির জনক হিসাবে সম্বোধন করতেন নেতাজি।

'গান্ধী, হমারে অভিমান' শীর্ষক একটি আলোচনা সভায় বক্তব্য রাখছিলেন ভূপেশচন্দ্র বাঘেল। সেখানে তিনি বলেন, কিছু লোক গান্ধীকে জাতির জনক হিসাবে মানতে চান না। তোমরা কারা?  তোমরা কি সুভাষ বাবুর থেকেও বড় হয়ে গেলে? ওরা কি রবীন্দ্রনাথ ঠাকুরকেও মানে না? 

পাশাপাশি ওই ধর্মীয় নেতা কালিচরণকে তিনি গালিচরণ বলেও উল্লেখ করেন। তিনি বলেন, কিছু মানুষ সমাজে ঘৃণা ছড়ানোর চেষ্টা করছেন। তাদের সম্পর্কে সতর্ক হওয়া দরকার। পাশাপাশি তাঁর দাবি বিনায়ক দামোদর সাভারকরই ভারত ভাগের শিলান্য়াস করেছিলেন। মহম্মদ আলি জিন্নাহ তাতে ইন্ধন দেন। 

 

ঘরে বাইরে খবর

Latest News

ফের আত্মহত্যার কালো ছায়া বিনোদন জগতে, বাড়ি থেকে দেহ উদ্ধার জনপ্রিয় পরিচালকের আজ কলকাতায় কী কী গাড়ি চলবে না? কোন কোন রাস্তায় ঘোরানো হবে গাড়ি? দেখে নিন আগেই ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল 11 ওভার শেষে Seattle Orcas-র স্কোর 98/2 সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল ২১ জুলাইয়ে ৭ জেলায় সতর্কতা, ভারী বৃষ্টি চলবে তারপরেও, নিম্নচাপের প্রভাব কতদিন? 2025 IPL-এ কত জনকে রিটেন করা যাবে? স্যালারি ক্যাপ কি হবে?ঠিক হতে পারে মাসের শেষে ‘আমি রাজাকার’, সবথেকে ‘ঘৃণ্য’ শব্দই কীভাবে বাংলাদেশের পড়ুয়াদের স্লোগান হয়ে উঠল? শুভাশিসের সঙ্গে বিয়ের পিঁড়িতে মনামী? ৪০-এ এসে আইবুড়ো নাম ঘোচানোর তোড়জোর শুরু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.