বাংলা নিউজ > ঘরে বাইরে > Khaleda Zia: গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসায় না বাংলাদেশ সরকারের, সরব BNP

Khaleda Zia: গুরুতর অসুস্থ খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসায় না বাংলাদেশ সরকারের, সরব BNP

বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। ফাইল ছবি

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক রবিবার সাংবাদিকদের জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর পরিবার তাঁকে বিদেশে চিকিৎসার করাতে নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছিল। তার পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রক সেই আবেদন খারিজ করেছে।

শারীরিক সমস্যায় ভুগছেন বাংলাদেশের প্রধান বিরোধী দল বিএনপি নেত্রী খালেদা জিয়া। তবে তাঁকে বিদেশে চিকিৎসার অনুমতি দিচ্ছে না বাংলাদেশ সরকার। বিএনপির তরফে এমন গুরুতর অভিযোগ তোলা হয়েছে। দলের তরফে জানানো হয়েছে, বাংলাদেশের আইন মন্ত্রক খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার জন্য আবেদন খারিজ করেছে। এনিয়ে সরব হয়েছেন বিরোধীরা। তাদের অভিযোগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার খালেদা জিয়াকে মেরে ফেলার পরিকল্পনা করছে।

আরও পড়ুন: শারীরিক অবস্থার অবনতি হল খালেদা জিয়ার, স্থানান্তরিত করা হয়েছে সিসিইউতে

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক রবিবার সাংবাদিকদের জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর পরিবার তাঁকে বিদেশে চিকিৎসার করাতে নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছিল। তার পরিপ্রেক্ষিতে আইন মন্ত্রক সেই আবেদন খারিজ করেছে। এর আগে শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছিলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে নিয়ে যাওয়ার বিষয়ে আইনি জটিলতা রয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, খালেদা জিয়া বেশ কয়েকটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে ছিলেন। কিন্তু তাঁর পরিবারের আবেদনের ভিত্তিতে প্রধানমন্ত্রী তাঁর সাজা স্থগিত করে বাড়িতে চিকিৎসার ব্যবস্থা করেন। ঢাকায় ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনে এক অনুষ্ঠানে তিনি বলেছিলেন, খালেদা জিয়ার জন্য উন্নতমানের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।  

গত ২৪ সেপ্টেম্বর খালেদা জিয়াকে ৪৮ ঘণ্টার মধ্যে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সরকারকে হুঁশিয়ারি দিয়েছিল বিএনপি। উল্লেখ্য, গত ১৮ সেপ্টেম্বর খালেদা জিয়ার সাজা স্থগিতের মেয়াদ আরও ৬ মাস বাড়িয়েছে সরকার। তখন স্বরাষ্ট্রমন্ত্রক বিজ্ঞপ্তি জারি করে জানিয়েছিল খালেদা জিয়াকে তাঁর ঢাকার বাসভবন থেকে চিকিৎসা নিতে হবে এবং এই সময়ের মধ্যে তাঁকে বিদেশে যেতে দেওয়া হবে না। ঢাকার এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে শুক্রবার বিকেলে কেবিন থেকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) স্থানান্তর করা হয়েছে।

খালেদা জিয়ার চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী খালেদা জিয়াকে বিকেলে সিসিইউতে স্থানান্তর করা হয়েছে। উল্লেখ্য,৭৮ বছর বয়সি প্রাক্তন প্রধানমন্ত্রী লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট ও চোখের সমস্যাসহ বিভিন্ন রোগে ভুগছেন। বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এনিয়ে সরকারের সিদ্ধান্তের তীব্র সমালোচনা করেছেন। তিনি সরকারের এই সিদ্ধান্তকে খালেদা জিয়াকে হত্যার একটি গভীর মাস্টারপ্ল্যানেরই অংশ হিসাবে অভিযোগ করেছেন।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রবিবার? জানুন রাশিফল জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ১৯ মিনিটের স্পেলে শেষ ক্রোয়েশিয়া, ৩ গোলে জিতে ইউরো শুরু স্পেনের, ইতিহাস ইয়ামালের প্রেমে মজে বিক্রম-মধুমিতা! সামনে এল তাঁদের 'সূর্য' লুক ১৫ অগস্ট মুক্তি পাচ্ছে না 'পুষ্পা-২', স্ত্রী-২র সঙ্গে সংঘর্ষ এড়াতেই সিদ্ধান্ত? ২০% বাড়িয়ে DA দেওয়া হবে বাংলার এই সরকারি কর্মচারীদের! কাদের ভাগ্য চমকাবে? পর্যটক বোঝাই টেম্পো ট্রাভেলার পড়ল অলোকানন্দায়, রুদ্রপ্রয়াগে মৃত ১৪ পয়েন্ট তালিকায় কানাডাও টপকে গেল পাকিস্তানকে, বাবররা কি লাস্টবয় হয়ে থামবেন? পাহাড়ি পথে মধুমিতার কোলে শুয়ে বিক্রম, টলিপাড়ায় নতুন প্রেমের চর্চা, ব্য়াপার কী? শর্তসাপেক্ষ জামিনে জেলমুক্তি শাহজাহান অনুগামীর, একাধিক শর্ত দিল বসিরহাট আদালত

T20 WC 2024

জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.