বাংলা নিউজ > ঘরে বাইরে > আসছে লম্বা উইকেন্ড, টানা তিনদিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, একনজরে তালিকা
আগামিকাল থেকে লাগাতার তিনদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএনআই)

আসছে লম্বা উইকেন্ড, টানা তিনদিন বন্ধ থাকছে ব্যাঙ্ক, একনজরে তালিকা

  • Bank Holidays: জানা গিয়েছে, ১৪,১৫ এবং ১৬ মে একটানা ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৪ মে মাসের দ্বিতীয় শনিবার এবং ১৫ মে রবিবার। সোমবার, ১৬ মে বুদ্ধ পূর্ণিমার কারণে অনেক রাজ্যে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

মে মাসে প্রায় দুই সপ্তাহ পেরিয়ে গিয়েছে এবং এরই মধ্যে প্রায় অর্ধেক ব্যাঙ্ক ছুটি শেষ হয়ে গিয়েছে। এখন আগামী দিনে টানা ৩ দিন ব্যাংক বন্ধ থাকবে। আপনার যদি ব্যাঙ্কে কোনও গুরুত্বপূর্ণ কাজ থাকে, তবে আপনার জেনে নেওয়া উচিত আগামীতে ব্যাঙ্ক কবে কবে বন্ধ থাকবে। জানা গিয়েছে, ১৪,১৫ এবং ১৬ মে একটানা ব্যাঙ্ক বন্ধ থাকবে। ১৪ মে মাসের দ্বিতীয় শনিবার এবং ১৫ মে রবিবার। সোমবার, ১৬ মে বুদ্ধ পূর্ণিমার কারণে অনেক রাজ্যে ব্যাঙ্ক বন্ধ থাকবে।

আরবিআই-এর তালিকা অনুযায়ী, বুদ্ধ পূর্ণিমা উৎসবের কারণে ১৬ মে ভারতের বিভিন্ন অঞ্চলে ব্যাঙ্কগুলি বন্ধ থাকবে। এই মাসে ব্যাঙ্কগুলির জন্য এটাই একমাত্র দীর্ঘ সপ্তাহান্ত। আরবিআই-এর অফিসিয়াল ওয়েবসাইটে দেওয়া ছুটির তালিকা অনুসারে, ব্যাঙ্কিং ছুটির দিনগুলি বিভিন্ন রাজ্যে পালিত উত্সব বা সেই রাজ্যগুলিতে বিশেষ অনুষ্ঠানের বিজ্ঞপ্তির উপরও নির্ভর করে। এই সমস্ত ছুটি সমস্ত রাজ্যে প্রযোজ্য হবে না।

১৬ মে আগরতলা, বেলাপুর, চণ্ডীগড়, ভোপাল, দেরাদুন, জম্মু, কানপুর, লখনউ, মুম্বই, নাগপুর, নয়াদিল্লি, রায়পুর, রাঁচি, শিমলা, শ্রীনগরের ব্যাঙ্কগুলি বুদ্ধ পূর্ণিমার কারণে বন্ধ থাকবে৷ এরপর ২২ মে (রবিবার - সাপ্তাহিক ছুটি), ২৮ মে (মাসের চতুর্থ শনিবার - সাপ্তাহিক ছুটি) এবং ২৯ মে (রবিবার - সাপ্তাহিক ছুটি) বন্ধ থাকবে ব্যাঙ্ক।

বন্ধ করুন