বাংলা নিউজ > ঘরে বাইরে > ছুটির রমরমা, এবার ৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন সম্পূর্ণ তালিকা
এমনিতেই চলতি মাসে দেশের বিভিন্ন প্রান্তে একাধিক দিন বন্ধ ছিল ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)
এমনিতেই চলতি মাসে দেশের বিভিন্ন প্রান্তে একাধিক দিন বন্ধ ছিল ব্যাঙ্ক। (ছবিটি প্রতীকী, সৌজন্য মিন্ট)

ছুটির রমরমা, এবার ৪ দিন বন্ধ থাকবে ব্যাঙ্ক, দেখে নিন সম্পূর্ণ তালিকা

  • কবে কবে ছুটি থাকবে, তা দেখে নিন।

এমনিতেই চলতি মাসে দেশের বিভিন্ন প্রান্তে একাধিক দিন বন্ধ ছিল ব্যাঙ্ক। চলতি সপ্তাহ এবং আগামী সপ্তাহের গোড়ার দিকে তো দেশের বিভিন্ন প্রান্তে চারদিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। 

কবে কবে ছুটি থাকবে, তা দেখে নিন -

১) ২০ অগস্ট - বেঙ্গালুরু, চেন্নাই, কোচি এবং তিরুবনন্তপুরম। এছাড়াও আগামিকাল (শুক্রবার) বিভিন্ন রাজ্যে মহরম ঘোষণা হওয়ায় অধিকাংশ জায়গায় ব্যাঙ্ক থাকবে।

২) ২১ অগস্ট - কোচি এবং তিরুবনন্তপুরম।

৩) ২২ অগস্ট - মাসের চতুর্থ রবিবার হওয়ায় ব্যাঙ্ক বন্ধ থাকবে।

৬) ২৩ অগস্ট - কোচি এবং তিরুবনন্তপুরম।

রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ছুটির তালিকা অনুযায়ী, চলতি সপ্তাহে সবথেকে বেশি ছুটি আছে কোচি এবং তিরুবনন্তপুরমে। দুই জায়গায় সাপ্তাহিক ছুটির পাশাপাশি ২০ থেকে ২৩ অগস্টের মধ্যে তিনটি ছুটি আছে। ২০ অগস্ট আছে মহরম বা ওনামের প্রথম দিন। পরদিন আছে তিরুবনাম। ২৩ অগস্ট পালিত হবে শ্রী নারায়ণ গুরু জয়ন্তী। এছাড়াও প্যাট্রিয়টস ডে, পার্সি নববর্ষ, মহরম, জন্মাষ্টমীর মতো বিভিন্ন উৎসব, অনুষ্ঠানের জন্য দেশের বিভিন্ন প্রান্তে ছুটি থাকছে।একনজরে দেখে নিন অগস্টে দেশের বিভিন্ন প্রান্তের ব্যাঙ্কের ছুটির তালিকা -

১) ১৩ অগস্ট - ইম্ফল।

২) ১৬ অগস্ট - বেলাপুর, মুম্বই, নাগপুর।

৩) ১৯ অগস্ট - আগরতলা, আমদাবাদ, বেলাপুর, ভোপাল, হায়দরাবাদ, জয়পুর, জম্মু, কানপুর, কলকাতা, লখনউ, মুম্বই, নাগপুর, নয়াদিল্লি, পাটনা, রায়পুর, রাঁচি এবং শ্রীনগর। (রিজার্ভ ব্যাঙ্কের তালিকায় থাকলেও বিভিন্ন রাজ্যে মহরমের দিন পরিবর্তন হয়েছে)।

৪) ২০ অগস্ট - বেঙ্গালুরু, চেন্নাই, কোচি এবং তিরুবনন্তপুরম।

৫) ২১ অগস্ট - কোচি এবং তিরুবনন্তপুরম।

৬) ২৩ অগস্ট - কোচি এবং তিরুবনন্তপুরম।

৭) ৩০ অগস্ট - আমদাবাদ, চণ্ডীগড়, চেন্নাই, দেরাদুন, গ্যাংটক, ইম্ফল, জয়পুর, জম্মু, কানপুর, লখনউ, পাটনা, রায়পুর, রাঁচি, শিলং শিমলা এবং শ্রীনগর।

৮) ৩১ অগস্ট - হায়দরাবাদ।

সাপ্তাহিক ছুটি :

১ অগস্ট (রবিবার), ৮ অগস্ট (রবিবার), ১৪ অগস্ট (দ্বিতীয় শনিবার), ১৫ অগস্ট (রবিবার, স্বাধীনতা দিবস), ২২ অগস্ট (রবিবার), ২৮ অগস্ট (চতুর্থ শনিবার), ২৯ অগস্ট (রবিবার)।

বন্ধ করুন