Rbi

সেরা খবর

সেরা ভিডিয়ো

রেপো ও রিভার্স রেটো অপরিবর্তিত রাখল রিজার্ভ ব্যাঙ্ক। যতদিন করোনা থাকবে, ততদিন অর্থনৈতিক বৃদ্ধির জন্য প্রয়োজনীয় দৃষ্টিভঙ্গি রাখা হবে বলে জানিয়েছে আরবিআই। গভর্নর শক্তিকান্ত দাস জানান যে মুদ্রাস্ফীতির বিষয়টি খেয়াল রেখেই তারা সিদ্ধান্ত নেবেন। 

প্রথম ত্রৈমাসিকে ২৩.৯ শতাংশ পতন হয়েছে জিডিপি-র। শক্তিকান্ত দাসের অবশ্য বিশ্বাস, অর্থনীতি একটু হলেও ঘুরে দাঁড়াচ্ছে। চলতি বছরে অর্থনীতি মোটের ওপর ৯.৫ শতাংশ পতন হবে বলে মনে করছে আরবিআই। জানুয়ারি মাসের ত্রৈমাসিকে জিডিপি বৃদ্ধি হবে বলে তিনি আশা করেন। 

সেরা ছবি

  • ২৯ ফেব্রুয়ারি নয়, পেটিএম-কে কিছুটা স্বস্তি দিয়ে পেমেন্টস ব্যাঙ্কের ওপর ১৫ মার্চ থেকে নিষেধাজ্ঞা জারি করা হবে বলে জানায় আরবিআই। এই আবহে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধির ফলে কি আপাতত পেটিএম পেমেন্টস ব্যাঙ্ক থেকে কেনা ফাস্ট্যাগ ব্যবহার করা যাবে। আম জনতার মনে পেটিএম সম্পর্কিত একাধিক প্রশ্নের জবাব দিল আরবিআই।
read in app

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.