বাংলা নিউজ > ঘরে বাইরে > নীতিশই মুখ্যমন্ত্রী হবেন, দলে গুঞ্জনের মধ্যে স্পষ্ট করলেন বিহার বিজেপি প্রধান
আনন্দ করছেন বিজেপি ক্যাডাররা (REUTERS)
আনন্দ করছেন বিজেপি ক্যাডাররা (REUTERS)

নীতিশই মুখ্যমন্ত্রী হবেন, দলে গুঞ্জনের মধ্যে স্পষ্ট করলেন বিহার বিজেপি প্রধান

এখনও পর্যন্ত পাওয়া ট্রেন্ড অনুযায়ী জেডিইউকে অনেক পিছিয়ে ফেলে দিচ্ছে বিজেপি। 

এখনও পর্যন্ত বিহার গণনায় যা ট্রেন্ড, খুব বড় অঘটন না ঘটলে ফের ক্ষমতায় ফিরছে এনডিএ। স্বভাবতই মুখ্যমন্ত্রী হবেন নীতিশ কুমার, এটাই প্রত্যাশিত। কিন্তু বেশি আসন প্রতিদ্বন্দ্বীতা করেও যেভাবে বিজেপির চেয়ে অনেক আসন পাচ্ছে জেডিইউ, সেই কারণেই নীতিশের পদ নিয়ে প্রশ্ন উঠছে অনেক মহলে।

বিহার বিজেপির তফশিলি জাতি উপজাতি মোর্চার নেতা অজিত চৌধুরী সাফসাফ বলেই দিয়েছেন যে রাজ্যে দল অনেক খেটেছে প্রভাব প্রতিপত্তি বৃদ্ধি করতে। অ্যান্টি ইনকামবেন্সির ফলে নীতিশ কুমারের জনপ্রিয়তা কমেছে। তাই এবার বিজেপির থেকে মুখ্যমন্ত্রী হওয়া উচিত বলে তিনি মনে করেন। এরকম মত দলের অনেক কর্মীদের। কিন্তু বিহার বিজেপির প্রধান সঞ্জয় জয়সওয়াল অবশ্য সাফ করে দিয়েছেন যে নীতিশই মুখ্যমন্ত্রী হচ্ছেন।

সঞ্জয় বলেন যে এই বিষয়টিতো প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা অনেক আগেই স্পষ্ট করে দিয়েছেন। একই কথা বলেন সংযুক্ত জনতা দলের রাজ্য সভাপতি বশিষ্ঠ নারায়ণ সিং। তিনি বলেন যে মোদী, শাহ ও নড্ডা এই বিষয়টি নিয়ে আগেই বলে দিয়েছেন। একই সঙ্গে তিনি বলেন বিরোধীরা মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করলেও ফের জনমত পেয়েছে নীতিশ কুমারের নেতৃত্বাধীন এনডিএ।

বিকেল পাঁচটায় পাওয়া ট্রেন্ড অনুযায়ী এনডিএ ১৩০ আসনে এগিয়ে- জেডিইউ ৪৮, বিজেপি ৭৬, হ্যাম ১টি ও ভিআইপি পাঁচটি আসনে জিতছে। গত ভোটের চেয়ে সংযুক্ত জনতা দল ২৩ আসন কম পাচ্ছে, বিজেপি পাচ্ছে ২৩ আসন বেশি গতবারের চেয়ে। অন্যদিকে মহাগঠবন্ধন পাচ্ছে ১০১ আসন, যার মধ্যে ৬৫ আরজেডি ও ২১টি কংগ্রেস এগিয়ে। দুই দলেরই গত বারের চেয়ে সিট কমছে।

অন্যদিকে এআইএমআইএম দুই, এলজেপি দুই ও বিএসপি দুটি আসনে এগিয়ে। ছটি আসনে এগিয়ে নির্দলরা।

 

বন্ধ করুন