বাংলা নিউজ > ঘরে বাইরে > বর্ষায় পড়বে ছেদ, প্রভাব ফেলবে কৃষিকাজ ও বীজবপনে, জানাল IMD
বর্ষায় পড়বে ছেদ, প্রভাব ফেলবে কৃষিকাজে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)
বর্ষায় পড়বে ছেদ, প্রভাব ফেলবে কৃষিকাজে (ছবি সৌজন্যে পিটিআই) (PTI)

বর্ষায় পড়বে ছেদ, প্রভাব ফেলবে কৃষিকাজ ও বীজবপনে, জানাল IMD

  • জুলাই মাসে স্বাভাবিক পরিমাণ বৃষ্টিপাত হবে দেশে, জানাল আইএমডি।

জুলাই মাসে স্বাভাবিক পরিমাণ বৃষ্টিপাত হবে দেশে। আইএমডি জানায়, গড়ে জুলাইতে দেশে ৯৪ শতাংশ থেকে ১০৬ শতাংশের মাঝামাঝি বৃষ্টিপাত হবে দেশে। তবে বৃষ্টিপাত স্বাভাবিক হলেও বর্ষায় ছেদ পড়বে বলে পূর্বাভাস মৌসম ভবনের। জুলাইয়ের দ্বিতীয় সপ্তাহ থেকে ফের বর্ষণ শুরু হবে দেশজুড়ে। এদিকে এই বর্ষণের আকালের জেরে কৃষিকাজে ব্যাঘাত ঘটবে বলে জানিয়ে আইএমডি। জানা গিয়েছে, বীজপনে সমস্যায় পড়বেন কৃষকরা।

এদিকে দেশজুড়ে বর্ষায় ছেদ পড়লেও রাজ্যে বৃষ্টিপাত জারি রয়েছে। রাজ্য জুড়ে চলছে লাগাতার ভারী বৃষ্টি। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে আগামী পাঁচ দিন উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি চলবে। এদিকে দক্ষিণবঙ্গের সব জেলাতেই রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস।

আজ ও আগামীকাল জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে প্রবল বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। ২০০ মিটারের বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এই জেলাগুলিতে। দার্জিলিং, কালিম্পংয়ে আজ ও আগামীকাল অতি ভারী বৃষ্টির সর্তকতা দেওয়া হয়েছে। মালদা উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে। এর পাশাপাশি বিহার আসাম ও মেঘালয়েও অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারতের উত্তর-পূর্ব দিকের রাজ্যগুলির মধ্যে মণিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, ত্রিপুরা ও অনুচর প্রদেশে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বন্ধ করুন