বাংলা নিউজ > ঘরে বাইরে > Chitra Ramkrishna: ‘সাধু’র পরামর্শে শেয়ার বাজারে ‘হেরফের’, NSE-র প্রাক্তন CEO চিত্রা CBI-এর জালে

Chitra Ramkrishna: ‘সাধু’র পরামর্শে শেয়ার বাজারে ‘হেরফের’, NSE-র প্রাক্তন CEO চিত্রা CBI-এর জালে

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন সিইও চিত্রা রামকৃষ্ণ (পিটিআই) (HT_PRINT)

এর আগে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন এমডি-সিইও চিত্রা রামকৃষ্ণের উপদেষ্টা আনন্দ সুব্রমনিয়ামকে গ্রেফতার করেছিলেন তদন্তকারীরা।

শেয়ার বাজারে দুর্নীতি ও হেরফেরের অভিযোগে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন সিইও চিত্রা রামকৃষ্ণকে গ্রেফতার করল সেন্ট্রাল ব্যুরো অফ ইনভেস্টিগেশন। রবিবার সন্ধ্যায় সিবিআই কর্তারা চিত্রাকে গ্রেফতার করেন বলে জানা গিয়েছে। এর আগে দিল্লি হাই কোর্টে চিত্রা আগাম জামিনের আবেদন করলেও তা খারিজ করা হয়েছিল শনিবার। প্রমাণ লোপাট বা সাক্ষীদের প্রভাবিত করতে পারেন, এই যুক্তিতেই তাঁর জামিনের আবেদন খারিজ হয়েছে। এরপর থেকেই তাঁর গ্রেফতারির সম্ভাবনা প্রবল হয়েছিল। সেই মতো গতকাল সন্ধ্যায় শেষ পর্যন্ত কেন্দ্রীয় সংস্থার গোয়েন্দারা তাঁকে গ্রেফতার করেন।

এর আগে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জের প্রাক্তন এমডি-সিইও চিত্রা রামকৃষ্ণের উপদেষ্টা আনন্দ সুব্রমনিয়ামকে গ্রেফতার করেছিলেন তদন্তকারীরা। উল্লেখ্য, প্রাক্তন এমডি-সিইও চিত্রা রামকৃষ্ণ এক অজ্ঞাতপরিচয় 'যোগী'-র কথায় চলতেন বলে অভিযোগ ওঠে। সেই যোগীর কথায় নাকি চিত্রা এনএসই-র গোপন তথ্য ফাঁস করতেন। কয়েক সপ্তাহ আগে এনএসই-র প্রাক্তন কর্তার এহেন কীর্তিকলাপ সামনে আসতে শুরু করেছিল।

উল্লেখ্য, 'অ্যালগোরিথিমিক ট্রেডিং'-এর মাধ্যমে এনএসই-র তরফে কয়েকজন ট্রেডারকে সুবিধা পাইয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ ওঠে। ২০১৮ সালের সেই মামলার তদন্ত প্রক্রিয়া শুরু হয় সম্প্রতি। তদন্ত শুরু হলে সেবির একটি নথি প্রকাশ্যে আসে। তাতে চিত্রার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ছিল। নথিতে বলা হয়, হিমালয়ে বসবাসকারী কোনও যোগীকে এনএসই-র গোপন তথ্য ফাঁস করেছেন চিত্রা। আর সেই যোগীর থেকেই চিত্রা আধ্যাত্মিক উপদেশ নিতেন বলে জানা যায়। পরে তদন্তকারীদের ধারণা তৈরি হয় যে এই রহস্যজনক যোগী আদতে আনন্দ সুব্রমনিয়ামই। সুব্রহ্মমণিয়ম আবার চিত্রার প্রিয় বান্ধবীর স্বামী।

এদিকে ২০১৮ সালে দিল্লির একটি বেসরকারি কোম্পানির বিরুদ্ধে ও এনএসইর একাধিক আধিকারিকের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। কারণটা হল, অবৈধভাবে ওই কোম্পানি এনএসইর ঘরের তথ্য জেনে সকলের আগে এক্সেচেঞ্জের সার্ভারে লগ ইন করছে। পরে সিবিআই জানতে পারে, ওই বেসরকারি কোম্পানি তদন্ত ধামাচাপা দেওয়ার জন্য সেবির আধিকারিকদেরও ঘুষ দিয়েছিল। সংস্থাটিকে কে তথ্য ফাঁস করছে? এই তদন্তে নেমেই সিবিআই-এর জালে চিত্রা।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

খাস কলকাতা থেকে যুবককে অপহরণ, ফিল্মি কায়দায় উদ্ধার করল পুলিশ, গ্রেফতার ৮ তামিলনাড়ুতে বিষমদে এতজন মারা গেলেন অথচ আপনারা নীরব, কংগ্রেসকে কড়া চিঠি নড্ডার পতৌদির নবাব-নন্দিনী, রবি ঠাকুরের বংশধর সারার শরীরে বইছে দিলীপ কুমারের রক্ত! ইতালির কিংবদন্তি ফুটবলারের বাড়িতে ভয়াবহ ডাকাতি, বাধা দিতে গিয়ে জখম তারকা বিশেষভাবে সক্ষম অফিসারকে পদোন্নতি নিয়ে হেনস্থা ব্যাঙ্কের, জরিমানা করল হাইকোর্ট ‘যোদ্ধারা ফিরেছেন’, সংসদের প্রথম দিনে ছবি পোস্ট করে হুঙ্কার মহুয়ার, কী বললেন MP? ১৬ বছর পুরনো ‘শারীরিক হেনস্থা’র ক্ষত আজও দগদগে, নানা পাটকরকে কী বললেন তনুশ্রী? রথযাত্রা ২০২৪র তারিখ এগিয়ে আসছে! দেবদেবীদের পুরীর রথের নামকরণ একনজরে WTC-র জন্য প্রস্তুত হতে পাকিস্তান ও নিউজিল্যান্ডের এ দলের সঙ্গে খেলবে টাইগাররা ভগবান রাম ও শ্রীকৃষ্ণের সম্পর্কিত স্থানগুলিকে তীর্থক্ষেত্র হিসেবে গড়ে তুলবে MP

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.