বাংলা নিউজ > ঘরে বাইরে > উৎসবের মরশুমে ৭২টি বিশেষ ট্রেন চালু করবে রেল, টিকিট মিলবে ৮ জুলাই থেকে
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

উৎসবের মরশুমে ৭২টি বিশেষ ট্রেন চালু করবে রেল, টিকিট মিলবে ৮ জুলাই থেকে

  • উত্সবের মরশুমে বিশেষ ৭২টি ট্রেন চালু করার ঘোষণা করল ভারতীয় রেল।

উত্সবের মরশুমে বিশেষ ৭২টি ট্রেন চালু করার ঘোষণা করল ভারতীয় রেল। মধ্য রেলের তরফে জানানো হয়েছে গণেশ চতুর্থি উপলক্ষে সেপ্টেম্বরে মুম্বই থেকে কোঙ্কান এলাকাতে ৭২টি বিশেষ ট্রেন চালু করা হবে। ছত্রপতি শিবজি মহারাজ টার্মিনাস, পানভেল, সাওয়ান্তওয়াড়ি রোড এবং রত্নাগিরি থেকে এই বিভিন্ন ট্রেনগুলি ছাড়বে। অতিরিক্ত যাত্রী চাপ কমাতেই এই পদক্ষেপ নিয়েছে রেল।

জানা গিয়েছে, এই সবকটি বিশেষ ট্রেনে একটি এসি-২ টিয়ার, ৪টি এসি-৩ টিয়ার, ১১টি স্লিপার ক্লাস, ৬টি সেকেন্ড ক্লাস বোগি থাকবে। ৮ জুলাই থেকে এই ট্রেনগুলির টিকিট মিলবে। www.irctc.co.in ওয়েবসাইটে এই ট্রেনের টিকিট কাটা যাবে। শুধুমাত্র কনফার্ম টিকিটের যাত্রীরাই ট্রেনে ভ্রমণ করতে পারবেন। টিকিট ওয়েটিং হলে মিলবে না ট্রেনে ওঠার বা ভ্রমণের অনুমতি।

করোনা বিধি মেনে এই ট্রেনগুলিতে ভ্রমণ করতে হবে বলে জানিয়েছে ভারতীয় রেল। ছত্রপতি শিবজি মহারাজ টার্মিনাস-সাওয়ান্তওয়াড়ি রোড ডেইলি স্পেশাল (৩৬টি ট্রিপ)। ছত্রপতি শিবজি মহারাজ টার্মিনাস-রত্নাগিরি স্পেশাল (১০টি ট্রিপ)- সপ্তাহে দুই দিন করে। এছাড়া চলবে পানভেল সাওয়ান্তওয়াড়ি রোড স্পেশাল (১৬টি ট্রিপ)। এই ট্রেন সপ্তাহে তিনদিন চলবে। চলবে পানভেল-রত্নাগিরি স্পেশাল (১০টি ট্রিপ)। সপ্তাহে এটি দুই বার করে চলবে।

বন্ধ করুন