বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌কেন্দ্র–রাজ্য একসঙ্গে দায়িত্ব পালন করা উচিত’‌, সাহায্যের আর্জি জানালেন সোনিয়া
সোনিয়া গান্ধী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
সোনিয়া গান্ধী (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

‘‌কেন্দ্র–রাজ্য একসঙ্গে দায়িত্ব পালন করা উচিত’‌, সাহায্যের আর্জি জানালেন সোনিয়া

  • গোটা দেশের মানুষের স্বার্থে পদক্ষেপ করার আর্জি জানান সোনিয়া গান্ধী।

কোভিড পরিস্থিতিতে দেশের যা অবস্থা তাতে রাজনীতির উর্দ্ধে উঠে একসঙ্গে কাজ করা উচিত। এবার কেন্দ্রীয় সরকারকে এই পরামর্শই দিলেন কংগ্রেসের অন্তর্বর্তী সভানেত্রী সোনিয়া গান্ধী। গোটা দেশ কোভিডের সঙ্গে যুদ্ধ করছে। সেখানে গোটা দেশের মানুষের স্বার্থে পদক্ষেপ করার আর্জি জানান সোনিয়া গান্ধী। এদিন একটি ভিডিও বার্তায় এই কথাগুলিই তুলে ধরেছেন তিনি। একদিনে চার লাখের উপর দৈনিক করোনা সংক্রমণ হওয়ায় ভারত এখন বিশ্বের তালিকায় শীর্ষে পৌঁছেছে। অক্সিজেনের অভাবে মানুষ মারা যেতে শুরু করেছে। শশ্মানে জায়গা পাওয়া যাচ্ছে না সৎকারের। হাসপাতালে বেড মিলছে না। এই চূড়ান্ত খারাপ অবস্থায় নরেন্দ্র মোদী সরকারকে আর্জি জানালেন কংগ্রেস সভানেত্রী।

ঠিক কী বলেছেন ভিডিও বার্তায়?‌ সোনিয়া গান্ধী তাঁর ভিডি বার্তায় বলেছেন, ‘‌এটাই সময় কেন্দ্রীয় সরকার এবং রাজ্য সরকারগুলি জেগে উঠে একসঙ্গে তাঁদের দায়িত্ব পালন করুক। এখন সবাইকে বিনামূল্যে টিকা দেওয়া, পরিযায়ী শ্রমিকদের অ্যাকাউন্টে ৬ হাজার টাকা করে পাঠানো এবং আরও অনেককে করোনা ভ্যাকসিনের লাইসেন্সের অনুমতি দেওয়া হোক। একইসঙ্গে আমি আর্জি জানাচ্ছি, করোনা মহামারী রুখতে কেন্দ্রীয় সরকার একটি জাতীয় নীতি নিয়ে আসুক।’‌

তবে তিনি ভিডিও বার্তায় আরও জানিয়েছেন, করোনা পরীক্ষা আরও বাড়ানো উচিত। রেমডিসিভির ইঞ্জেকশন যাতে কালোবাজারি না হয় সেদিকে নজর রাখতে হবে। পাশাপাশি করোনা প্রতিরোধে কেন্দ্রীয় সরকার যদি কোনও পদক্ষেপ করে, তাহলে কংগ্রেস তাতে সাহায্যের হাত বাড়িয়ে দেবে এবং সমর্থন করবে। পাঁচ রাজ্যের নির্বাচনের ফলাফলের মুখে কংগ্রেসের এই এগিয়ে আসা নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

বন্ধ করুন