বাংলা নিউজ > ঘরে বাইরে > ৩৭০ ধারা অবলুপ্তি নিয়ে অবস্থান স্পষ্ট করুক কংগ্রেস, দাবি আইনমন্ত্রী রবিশংকরের
রবিশংকর প্রসাদ
রবিশংকর প্রসাদ

৩৭০ ধারা অবলুপ্তি নিয়ে অবস্থান স্পষ্ট করুক কংগ্রেস, দাবি আইনমন্ত্রী রবিশংকরের

  • যেভাবে ফারুক আবদুল্লা চিনের সমর্থন চাইছেন, মেহবুবা মুফতি জাতীয় পতাকা না উত্তোলন করার কথা বলেছেন সেটি দেশবিরোধী বলে তিনি দাবি করেন।

বিভিন্ন ইস্যুতে দেশবিরোধী অবস্থান নিচ্ছে জম্মু-কাশ্মীরের মূলধারার রাজনৈতিক দলগুলি বলে অভিযোগ করলেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপির শীর্ষস্থানীয় নেতা রবিশংকর প্রসাদ। একই সঙ্গে ৩৭০ ধারা অবলুপ্তি নিয়ে কংগ্রেসকে নিজেদের অবস্থান স্পষ্ট করতে বলেন তিনি। কংগ্রেস অবশ্য প্রত্যুত্তরে তাঁকে দলের ওয়ার্কিং কমিটিউর এই সংক্রান্ত সিদ্ধান্ত পড়ে নিতে বলেছে। 

মেহবুবা মুফতির বন্দিদশা ঘোচার পর থেকেই ধীরে ধীরে ফের রাজনীতির ঝাঁঝ বাড়ছে ভূস্বর্গে। পিপলস অ্যালায়েন্স ফর গুপকাল ডিক্লারেশনের ছাতার তলায় আন্দোলন করছে পিডিপি, এনসি সহ বেশ কিছু দল। এবার তাদের তীব্র আক্রমণ করলেন রবিশংকর প্রসাদ। তিনি বলেন যে ৩৭০ ধারা ফেরানো সহ বেশ কিছু ইস্যুতে পাকিস্তানের অবস্থানের সঙ্গে অমিল নেই এই সব দলের। 

রবিশংকর প্রসাদ বলেন যে রাহুল ও সোনিয়া গান্ধীকে জিজ্ঞেস করছি, তাঁরা কি চান ৩৭০ ধারা ফিরে আসুক। যেসব জনহিতে আইন আনা হয়েছে সেগুলি খারিজ হয়ে যাক, সেটি কি কংগ্রেস চাইছে, প্রশ্ন করেন আইনমন্ত্রী। 

যেভাবে ফারুক আবদুল্লা চিনের সমর্থন চাইছেন, মেহবুবা মুফতি জাতীয় পতাকা না উত্তোলন করার কথা বলেছেন সেটি দেশবিরোধী বলে তিনি দাবি করেন। এরপর সম্পত্তি আইন সহ বেশ কিছু বদল যেগুলি কেন্দ্র এনেছে তার ফিরিস্তি দেন তিনি। 

তবে এই আক্রমণ কংগ্রেস গায়ে মাখছে না। তরুণ তুর্কী মুখপাত্র জয়বীর শেরগিল বলেন যে বেআইনিভাবে ৩৭০ ধারা বিলুপ্ত করার সময় আইনমন্ত্রী সংবিধান পড়তে ভুলে গিয়েছিলেন ও এবং এখন CWC রিসোলিউশন পড়তে ভুলে গিয়েছেন। সেটায় স্পষ্ট করা আছে কংগ্রেস ৩৭০ ধারা বিলুপ্তির বিপরীতে বলে জয়বীর দাবি করেন। 

বন্ধ করুন