শুক্রবার বৈঠকে উপস্থিত চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, ভারতীয় সেনাপ্রধান এম এম নরভানে, বায়ুসেনা প্রধান আর কে এস ভাদাউরিয়া এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং। ছবি: পিটিআই।
শুক্রবার বৈঠকে উপস্থিত চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত, ভারতীয় সেনাপ্রধান এম এম নরভানে, বায়ুসেনা প্রধান আর কে এস ভাদাউরিয়া এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং। ছবি: পিটিআই।

Covid-19 success: করোনাযুদ্ধ জয় উদযাপন, ৩ মে স্থল-নৌ-বায়ু সেনার প্রদর্শনী

  • ৩ মে শ্রীনগর থেকে তিরুবনন্তপুরম এবং ডিব্রুগড় থেকে কচ্ছ পর্যন্ত দুটি ফ্লাইপাস্ট অনুষ্ঠানের আয়োজন করবে বায়ুসেনা।

দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে শুক্রবার সাংবাদিক বৈঠকে উপস্থিত হলেন চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত। তাঁর সঙ্গে বৈঠকে উপস্থিত থাকলেন ভারতীয় সেনাপ্রধান এম এম নরভানে, বায়ুসেনা প্রধান আর কে এস ভাদাউরিয়া এবং নৌসেনা প্রধান অ্যাডমিরাল করমবীর সিং।

এ দিন সেনাপ্রধান নরভানে বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলা করতে কোনও সমস্যা হচ্ছে না নিরাপত্তাবাহিনীর। বাহিনীতে প্রথম করোনা আক্রান্ত জওয়ান সুস্থ হয়ে ফের কাজে যোগ দিয়েছেন। এ পর্যন্ত সেনাবাহিনীতে মোট ১৪ জন আক্রান্ত হয়েছেন, যাঁদের মধ্যে ৫ জন চিকিৎসার পরে সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন।

চিফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত জানিয়েছেন, আগামী ৩ মে উপকীলবর্তী অঞ্চলে যুদ্ধজাহাজ মোতায়েন করবে নৌসেনা। এ ছাড়া, ওই দিন যুদ্ধজাহাজগুলিতে আলোকসজ্জা এবং নৌসেনার চপার থেকে হাসপাতালগুলির উপরে পুষ্পবৃষ্টি করা হবে।

বায়ুসেনার ফ্লাই পাস্ট অনুষ্ঠানে যুদ্ধবিমান থেকেও কিছু জায়গায় পুষ্পবৃষ্টি করা হবে বলে জানিয়েছেন জেনারেল রাওয়াত।

দেশের প্রায় প্রতিটি জেলায় কোভিড হাসপাতালগুলিতে মাউন্টেন ব্যান্ড ডিসপ্লে করবে ভারতীয় সেনা। ৩ মে পুলিশ মেমোরিয়ালে সশস্ত্র বাহিনীর তরফে পুষ্পস্তবক অর্পণ করা হবে বলেও তিনি জানান।

৩ মে শ্রীনগর থেকে তিরুবনন্তপুরম এবং ডিব্রুগড় থেকে কচ্ছ পর্যন্ত দুটি ফ্লাইপাস্ট অনুষ্ঠানের আয়োজন করবে বায়ুসেনা। অভিযানে অংশগ্রহণ করবে বায়ুসেনার যাত্রীবাহী ও যুদ্ধবিমান।

এ দিনের সাংবাদিক বৈঠকের শেষে সমস্ত COVID-19 যোদ্ধা, চিকিৎসক, নার্স, স্যানিটেশন কর্মী, পুলিশকর্মী, হোমগার্ড, ডেলিভারি বয় এবং সংবাদমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানিয়েছেন সিডিএস জেনারেল বিপিন রাওয়াত।

বন্ধ করুন