বাংলা নিউজ > ঘরে বাইরে > Covid-19 update: দেশে কোভিড রোগী ৭৫.৯৭ লাখ, তিন মাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ
ভারতে গত চব্বিশ ঘণ্টায় ৪৬,৭৯০ জন নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে।
ভারতে গত চব্বিশ ঘণ্টায় ৪৬,৭৯০ জন নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে।

Covid-19 update: দেশে কোভিড রোগী ৭৫.৯৭ লাখ, তিন মাসে সর্বনিম্ন দৈনিক সংক্রমণ

  • সুস্থতার হার বৃদ্ধির জেরে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭.৫ লাখের চেয়ে কমেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৬৯,৭২০ জন।

গত চব্বিশ ঘণ্টায় ভারতে ৪৬,৭৯০ জন নতুন কোভিড রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। গত তিন মাসের হিসেবে এটিই দৈনিক সংক্রমণের নিম্নতম রেকর্ড।

মঙ্গলবারের সংখ্যার জেরে দেশে মোট আক্রান্ত আপাতত ৭৫.৯৭ লাখ, মোট মৃতের সংখ্যা ১.১৫ লাখ। সুস্থতার হার বৃদ্ধির জেরে মোট অ্যাক্টিভ রোগীর সংখ্যা ৭.৫ লাখের চেয়ে কমেছে। গত ২৪ ঘণ্টায় কোভিড থেকে সুস্থ হয়ে উঠেছেন ৬৯,৭২০ জন। এই নিয়ে মোট ৬৭.৩৩ লাখ রোগী করোনা সংক্রমণ মুক্ত হয়েছেন। জাতীয় সুস্থতার হার বেড়ে ৮৮.৬৩% হয়েছে এবং মৃতের হার ১.৫২% 

গত ২৪ ঘণ্টায় ৫৮৭টি কোভিড জনিত মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ভারতে এ পর্যন্ত মোট ৯.৬১ কোটি কোভিড পরীক্ষা করা হয়েছে। সোমবার পরীক্ষা করা হয়েছে ১০.৩২ লাখ।

দেশে মোট কোভিড পজিটিভ রোগীর সংখ্যা বর্তমানে ৭,৪৮,৫৩৮, যা মোট আক্রান্তের ৯.৮৫%।

গত সপ্তাহে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, ভারতে এখনও গোষ্ঠী সংক্রমণ দেখা দেয়নি।

গত শনিবার কোভিড পরিস্থিতি পর্যালোচনা করে দেখেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই সঙ্গে ভ্যাক্সিন সরবারহ ব্যবস্থার প্রস্তুতি, বণ্টন প্রণালী এবং প্রশাসনিক পরিকাঠামো বিশ্লেষণ করেন মোদী। 

ভারতে এই মুহূর্তে তিনটি কোভিড ভ্যাক্সিন উৎপাদনের চূড়ান্ত পর্যায়ে রয়েছে। এর মধ্যে দুটি ভ্যাক্সিন রয়েছে ক্লিনিক্যাল ট্রায়ালের দ্বিতীয় পর্যায়ে এবং একটি তৃতীয় পর্যায়ে। 

গত ৭ অগস্ট ভারতে কোভিড আক্রান্তের সংখ্যা ২০ লাখ ছাড়িয়ে গিয়েছিল। ৫ সেপ্টেম্বর তা ৪০ লাখ ছাড়িয়ে যায়। ৫০ লাখ অতিক্রম করে ১৬ সেপ্টেম্বর, ৬০ লাখ ২৮ সেপ্টেম্বর এবং অক্টোবরের ১১তারিখে সেই সংখ্যা ৭০ লাখ অতিক্রম করে।

বন্ধ করুন