রেল চলবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)
রেল চলবে কিনা, তা নিয়ে ধোঁয়াশা অব্যাহত (ছবিটি প্রতীকী, সৌজন্য ব্লুমবার্গ)

COVID-19 Updates: বুকিং চালু থাকলেও ১৫ এপ্রিল থেকে ট্রেন চলা নিয়ে ধোঁয়াশা

  • আইআরসিটিসি-র সাইটে গিয়ে দূরপাল্লার ট্রেনের টিকিট কাটা যাচ্ছে।

আগামী ১৫ এপ্রিল থেকে কি রেল পরিষেবা চালু হবে? তা নিয়ে অব্যাহত ধোঁয়াশা। স্পষ্টভাবে কিছু জানায়নি রেল মন্ত্রক। তবে টিকিট বুকিং এখনও চলছে।

আরও পড়ুন : Coronavirus Testing Labs in Bengal: রাজ্যে কোন কোন বেসরকারি ল্যাবে করোনা পরীক্ষা হচ্ছে, দেখে নিন তালিকা

গত কয়েকদিন ধরে একাধিক রিপোর্টে দাবি করা হয়, লকডাউন প্রত্যাহারের পর অর্থাৎ ১৫ এপ্রিল থেকে দেশে আংশিক রেল পরিষেবা চালু হবে। সব ট্রেন শুরু না হলেও মূলত কয়েকটি দূরপাল্লার ট্রেন চালু করা হবে। সেরকমভাবেই তোড়জোড় শুরু করেছে রেল। একাধিক নিয়ম চালু করা হবে। যেমন - স্টেশনে ঢোকার আগে প্রত্যেক যাত্রীর বাধ্যতামূলকভাবে থার্মাল স্ক্রিনিং হবে। ট্রেন ছাড়ার নির্ধারিত সময়ের চার ঘণ্টা আগে স্টেশনে পৌঁছাতে হবে।

আরও পড়ুন : করোনা রুখতে বাড়িতেই মাস্ক তৈরি করুন, শিখে নিন ধাপে ধাপে পদ্ধতি

যদিও সেই দাবি উড়িয়ে দিয়েছে রেল। তাদের বক্তব্য, ১৫ এপ্রিল থেকে রেল পরিষেবা চালুর বিষয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। একইসঙ্গে কোনও নিয়মবিধিও চালু করা হয়নি। একটি বিবৃতি জারি করে রেলের তরফে বলা হয়েছে, 'যাত্রী-সহ সবপক্ষের বিষয়ে ভাবনাচিন্তা করেই সবথেকে ভালো সিদ্ধান্ত নেওয়া হবে।' একইসঙ্গে গুজবে কান না দেওয়া পরামর্শ দিয়েছে রেল। তাদের বক্তব্য, চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হলে সবাইকে জানানো হবে।

আরও পড়ুন : Covid-19 কীভাবে এক তরুণী আইএএস অফিসারে নেতৃত্ব করোনাকে কাবু করল রাজস্থানের ভিলওয়ারা

রেলের বুকিং অবশ্য এখনও চালু রয়েছে। আইআরসিটিসি-র সাইটে গিয়ে দূরপাল্লার ট্রেনের টিকিট কাটা যাচ্ছে। কিন্তু রেলের তরফে চূড়ান্ত ঘোষণা না হওয়ায় টিকিট কাটতে ভরসা পাচ্ছেন না যাত্রীরা।

শিয়ালদহ-নয়াদিল্লি দুরন্ত এক্সপ্রেসের টিকিট যাচ্ছে
শিয়ালদহ-নয়াদিল্লি দুরন্ত এক্সপ্রেসের টিকিট যাচ্ছে



বন্ধ করুন