বাংলা নিউজ > ঘরে বাইরে > Dalit tortured: ছাগল চুরি সন্দেহে দলিত যুবককে বেঁধে ঝুলিয়ে দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ

Dalit tortured: ছাগল চুরি সন্দেহে দলিত যুবককে বেঁধে ঝুলিয়ে দিয়ে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ

এভাবেই মারধর করা হচ্ছে।

ওই দুজন এলাকার একটি খামারে কাজ করত। সেখান থেকে একটি ছাগল এবং একটি লোহার পাইপ চুরি হয়ে যায়। সেই সন্দেহে খামার মালিক দলিত যুবক এবং তাঁর বন্ধুকে গোয়ালঘরে বেঁধে নির্মমভাবে মারধর করে। ঘটনাটি ঘটেছিল ১ সেপ্টেম্বর। পরে দলিত ব্যক্তির আত্মীয়রা তাঁদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

একবিংশ শতকেও মধ্যযুগীয় বর্বরতা! উত্তর প্রদেশে দলিতদের ওপর অত্যাচারের ঘটনা প্রায়ই ঘটে থাকে। আর এবার দলিতদের ওপর নির্মম অত্যাচারের অভিযোগ উঠল তেলেঙ্গানায়। ছাগল চুরির অভিযোগে এক দলিত যুবক এবং তাঁর বন্ধুকে দড়ি দিয়ে পা বেঁধে উলটো করে ঝুলিয়ে দেওয়া হল। বর্বরতার সীমা ছাড়িয়ে তাঁদের নিচে ধরিয়ে দেওয়া হল আগুন। তারপরে চলল মারধর। এই ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মাধ্যমে ভাইরাল হতেই সমালোচনার ঝড় উঠেছে। তারপরেই পুলিশ হত্যার চেষ্টা এবং তপশিলি জাতির বিরুদ্ধে নৃশংসতার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করেছে। ঘটনাটি ঘটেছে তেলেঙ্গানার মাঞ্চেরিয়াল জেলায়। 

আরও পড়ুন: দলিতদের বিরুদ্ধে অপরাধে দেশের মধ্যে শীর্ষে বিজেপি শাসিত মধ্যপ্রদেশ

জানা গিয়েছে, ওই দুজন এলাকার একটি খামারে কাজ করত। সেখান থেকে একটি ছাগল এবং একটি লোহার পাইপ চুরি হয়ে যায়। সেই সন্দেহে খামার মালিক দলিত যুবক এবং তাঁর বন্ধুকে গোয়ালঘরে বেঁধে নির্মমভাবে মারধর করে। ঘটনাটি ঘটেছিল ১ সেপ্টেম্বর। পরে দলিত ব্যক্তির আত্মীয়রা তাঁদের উদ্ধার করে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়।

উল্লেখ্য, কারা এই ঘটনার ভিডিয়ো করেছে তা স্পষ্ট নয়। এক ব্যক্তি এবং তার পরিবারের সদস্যরা তাদের সঙ্গে কাজ করা অন্য একজনের সঙ্গে গোয়ালঘরে দলিত ব্যক্তি ও তাঁর বন্ধুকে উল্টো করে ঝুলিয়ে দিয়ে লাঠি দিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। শনিবার দলিত যুবকের পরিবার পুলিশের কাছে অভিযোগ দায়ের করে। তাঁরা ৪ জনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। অভিযোগের ভিত্তিতে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ৩৪২ (অন্যায়ভাবে আটকে রাখা) এবং ৩০৭ (খুনের চেষ্টা) ছাড়াও এসসি, এসটি (অত্যাচার প্রতিরোধ) আইনে মামলা নথিভুক্ত করা হয়েছে। তদন্তের পরে পুলিশ অভিযুক্ত ব্যক্তি, তার স্ত্রী এবং তাদের ছেলে সহ অন্য একজনকে গ্রেফতার করেছে বলে এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন। 

পুলিশ জানিয়েছে, কয়েকদিন আগে অভিযুক্তের একটি ছাগল হারিয়ে যায় এবং গত সপ্তাহে একটি লোহার পাইপ চুরি হয়ে যায়। সেই চুরির ঘটনায় তাদের সন্দেহ ছিল ওই দলিত যুবক এবং তাঁর বন্ধু এই কাজ করেছে। সেই সন্দেহে তারা তাদের মারধর করে। এই ঘটনার প্রতিক্রিয়া জানিয়ে, ডক্টর বিআর আম্বেদকরের নাতি প্রকাশ আম্বেদকর, এক্সে (টুইটার) একটি পোস্ট শেয়ার করেছেন ঘটনাটিকে বর্বর বলে অভিহিত করেছেন। উল্লেখ্য, কয়েক দিন আগে মহারাষ্ট্রের আহমেদনগর জেলার একটি গ্রামে একটি ছাগল এবং কিছু পায়রা চুরি করার সন্দেহে একইভাবে চার দলিত ব্যক্তিকে একটি গাছে উলটে ঝুলিয়ে মারধর করে বলে অভিযোগ। ঘটনার একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এরপরেই পুলিশ এই ঘটনার সঙ্গে জড়িত একজনকে গ্রেফতার করেছে। বাকি ৫ জন পলাতক রয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’? Video: ছিলেন নিখোঁজ! বাংলাদেশের MP আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার নিউটাউনে! Video: OBC রিজার্ভেশন থেকে মুসলিমদের বাদ দিতে হবে এমন রায় মানবো না- মমতা রামকৃষ্ণ মিশনে হামলায় গ্রেফতার ৫, অধরা মূল অভিযুক্ত প্রদীপ রায়, পুলিশ কী বলছে? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ২৩ মে’র রাশিফল IPL-এ ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো শুঁটকি বাটা থেকে ডাব চিঁংড়ি আরও কত কী! শ্বশুরবাড়িতে কব্জি ডুবিয়ে খেলেন অনীক!

Latest IPL News

রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.