বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বাধীনতা দিবসে নাশকতার ছক বানচাল, জম্মুতে গ্রেফতার ৪ জইশ জঙ্গি

স্বাধীনতা দিবসে নাশকতার ছক বানচাল, জম্মুতে গ্রেফতার ৪ জইশ জঙ্গি

জম্মু ও কাশ্মীরে নাশকতার ছক বানচাল সেনার (ফাইল ছবি সৌজন্যে হিন্দুস্তান টাইমস)

হামলার পরিকল্পনা ফাঁস করে ঘটনায় জড়িত থাকা ৪ জইশ-ই-মমহম্মদ জঙ্গিকে গ্রেফতার করা হল জম্মুতে।

স্বাধীনতা দিবসে বড়সড় হামলার ছক কষছিল জৈইশ জঙ্গিরা। হামলার পরিকল্পনা ফাঁস করে ঘটনায় জড়িত থাকা ৪ জইশ-ই-মমহম্মদ জঙ্গিকে গ্রেফতার করা হল জম্মুতে। গোপন সূত্রে খবর পেয়ে অভিযান চালিয়ে পুলিশ প্রচুর অস্ত্রশস্ত্র, বিস্ফোরক উদ্ধার করেছে। জানা গিয়েছে ধৃত জঙ্গিরা ড্রোনের মাধ্যমে এই অস্ত্রসস্ত্র পেয়েছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গাড়ির ভিতরে আইডি বিস্ফোরক রেখে বিস্ফোরণ ঘটানোর পরিকল্পনা ছিল জঙ্গিদের। জানা গিয়েছে, প্রথমে পুলওয়ামা থেকে প্রথমে গ্রেফতার করা হয়েছিল মুনতাজির মনজুর। মুনতাজিরের কাছ থেকে উদ্ধার হয় একটি পিস্তল, একটি ম্যাগাজিন এবং দুটি চিনা গ্রেনেড। বাজেয়াপ্ত করা হয় একটি ট্রাক। সেই জঙ্গিকে জেরা করেই আরও তিনজনের খোঁজ পায় পুলিশ। এরপর তাদেরও দ্রেফতার করে পুলিশ।

জেরায় জঙ্গিদের থেকে পুলিশ জানতে পেরেছে যে, পানিপথের তেল শোধনাগর ছাড়াও অযোধ্যার রাম মন্দিরে হামলা চালানোর ছক কষেছিল। এই দুই জায়গার রেইকি করে সেই ভিডিয়ো পাকিস্তানে থাকা জঙ্গিকে পাঠায় তারা।

এর আগে শুক্রবার কাশ্মীরে সেনাবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছিল তিন লস্কর জঙ্গি। বৃহস্পতিবারই এই এলাকায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে সেনাবাহিনী। গুলির লড়াইয়ের মাঝে পড়ে জখম হন দুই সাধারণ নাগরিক। জখম হন সেনাবাহিনীর দুই সদস্যও। প্রাণহানি আটকাতে ২২ জন বাসিন্দাকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়। পরে শুক্রবার সকালে জঙ্গিদের খতম করা হয়।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ভারতে বিমান নিরাপত্তার শীর্ষপদে প্রথম মহিলা, ইতিহাস গড়লেন ক্যাপ্টেন শ্বেতা সিং প্রসেসড ফুড খেয়ে হচ্ছে ক্যানসার সহ ৩২টি কঠিন রোগ, উঠে এল সমীক্ষায় Health Tips: চা খাওয়া বন্ধ করলে শরীরের কী হবে? কিশোরের গানের নেশায় ভাসাতে আসছেন 'আরজে' শান, কোথায়? প্রথমবার বাবা-মা হতে চলেছেন রণবীর-দীপিকা, কোথা থেকে শুরু হয় তাঁদের প্রেম? বিজেপিতে যোগ দিলেন কৌস্তভ বাগচী, বিকল্প শক্তির সন্ধানে গেলেন গেরুয়া শিবিরে‌ খাবারের আগেই পাতে নুন? দ্বিগুণ হারে আয়ু কমতে পারে! নতুন তথ্য দিল WHO ম্যাচে নিষিদ্ধ ড্রাগ সেবন, অভিযোগ প্রমাণিত হতেই চার বছরের জন্য নির্বাসিত পোগবা ৫ বছরের দাম্পত্যে ইতি, সোহমের সঙ্গে প্রেমচর্চা, দ্বিতীয় বিয়ে করবেন শোলাঙ্কি? ডাবলিনে মধুচন্দ্রিমা হয় পরম-পিয়ার! অনুপম-প্রশ্মিতাও কি সেই পথেই হাঁটছেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.