বাংলা নিউজ > ঘরে বাইরে > Delhi Services Bill: প্রস্তাবিত সিলেক্ট কমিটিতে নাম দিয়েছে সম্মতি ছাড়াই, নালিশ ৫ এমপির

Delhi Services Bill: প্রস্তাবিত সিলেক্ট কমিটিতে নাম দিয়েছে সম্মতি ছাড়াই, নালিশ ৫ এমপির

আপ সাংসদ Raghav Chadha  (ANIPhoto) (ANI)

এবার প্রস্তাবিত সিলেক্ট কমিটি নিয়ে নয়া ইস্যু মাথাচাড়া দিল। জেনে নিন সবটা।

সম্মতি ছাড়াই দিল্লি সার্ভিস বিলের প্রস্তাবিত সিলেক্ট কমিটিতে একাধিক এমপির নাম রাখা হয়েছে। বিস্ফোরক অভিযোগ তুললেন ৫ এমপি।সংসদে দাঁড়িয়ে তাঁরা এই অভিযোগ করেন। 

তবে রাজ্যসভার ডেপুটি চেয়ারম্যান হরিবংশ সোমবার এনিয়ে তদন্তের নির্দেশ দিয়েছেন। এদিকে দিল্লি সার্ভিস বিল বা দিল্লি পরিষেবা বিলের বিষয়টি খতিয়ে দেখার জন্য আপ নেতা রাঘব ছাধা সিলেক্ট কমিটির প্রস্তাব দিয়েছেন। তবে এবার প্রস্তাবিত সিলেক্ট কমিটি নিয়ে নয়া জটিলতা।

প্রসঙ্গত গভর্নমেন্ট অফ ন্যাশানাল ক্যাপিটাল টেরিটরি অফ দিল্লি( সংশোধনী) বিল ৭ অগাস্ট পাস করা হয়েছে। ১৩১ জন সদস্য এই বিলের পক্ষে ভোট দেন। ১০২জন এর বিরুদ্ধে ভোট দেন।বিজেডি ও YSRCP এই বিলকে সমর্থন জানিয়েছেন।

ডেপুটি চেয়ারম্যান প্রস্তাবিত সিলেক্ট কমিটিতে কাদের নাম যুক্ত রয়েছে সেটা ঘোষণা করেন ডেপুটি চেয়ারম্যান। তবে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়ে দেন, পাঁচজন সদস্য অভিযোগ করেছেন যে আপ নেতা যে প্রস্তাব দিয়েছেন তাতে পাঁচ জন নেতার সই ছাড়াই সেই নাম যুক্ত হয়েছে।

তিনি দাবি করেন, যে এই ধরনের অভিযোগ নিয়ে তদন্ত করা হোক। এটিকে প্রিভিলেজ কমিটিতে পাঠানো দরকার বলেও তিনি মন্তব্য করেন।

অমিত শাহ সাফ জানিয়ে দেন কারা সই করেছেন সবগুলি নিয়ে তদন্ত হওয়া দরকার। সেই সঙ্গেই আপ নেতৃত্বকে একহাত নেন তিনি। তাঁর কথায়, সংসদের কার্যক্রমেও প্রতারণা করছে আপ। কিন্তু কোন তিন সদস্য দাবি করলেন যে তাঁদের নাম সিলেক্ট কমিটিতে দেওয়ার ক্ষেত্রে তাদের কোনও সম্মতি ছিল না। সেই নামগুলি এবার জেনে নিন।

বিজেডির সস্মিত পাত্র, এআইএডিএমকের এম থাম্বিদুরাই, ও বিজেপির এস ফাঙ্গনুন কোনায়ক, নরহরি আমিন, ডাঃ সুধাংশু ত্রিবেদী অভিযোগ জানিয়েছেন সম্মতি ছাড়াই তাঁদের নাম প্রস্তাবিত সিলেক্ট কমিটিতে রাখা হয়েছে। কিন্তু সেখানে তাঁদের কোনও সম্মতি নেওয়া হয়নি। এনিয়ে অন্তত তিনজন এমপি একেবারে সংসদে উঠে দাঁড়িয়ে জানিয়ে দেন, প্রস্তাবিত সিলেক্ট কমিটিতে তাঁদের নাম রাখার ক্ষেত্রে তাঁদের কোনও সম্মতি নেওয়া হয়নি। এরপরই এনিয়ে তদন্তের নির্দেশ দেন ডেপুটি চেয়ারম্যান। তবে কোন এজেন্সিকে দিয়ে এই তদন্ত হবে তা নিয়ে তিনি নির্দিষ্ট করে কিছু বলেননি।

তবে শেষ পর্যন্ত এই প্রস্তাবিত সিলেক্ট কমিটি কোন দিকে মোড় নেয়, তদন্ত কোন দিকে মোড় নেয় সেটাই এখন দেখার। 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

বার্ষিক সম্মেলনের আগে পদত্যাগ দুই শীর্ষকর্তার!বিশ্বকাপের পিচ ইস্যুতে চাপে আইসিসি রাজভবনে সরকরি কর্মীকে মারধরের অভিযোগ রাজ্যপালের ছেলের বিরুদ্ধে, চরমে বিতর্ক অনেক তো খেলেন নিরামিষ খিচুড়ি, এবার ভিন্ন স্বাদের আমিষ খিচুড়ি বানান বাড়িতেই নার্সিং কলেজে মেরামতির কাজে বাধার অভিযোগ কাউন্সিলরের বিরুদ্ধে, চিঠি মমতার দুয়ারে ১৮৮ টেস্ট,৭০৪ উইকেট! অ্যান্ডারসন যুগের অবসানের দিনে ফিরে দেখা পাঁচটি বিরল রেকর্ড 'BJP যদি একই ভুল করে তাহলে লাভ কি…', কংগ্রেসের তুলনা টেনে কড়া বার্তা গডকরির ৩৮ বছরে প্রেমে ‘দাগা খান’ লোপামুদ্রা! ‘তখন তো জয়ের সাথে বিবাহিত’, ধন্দে নেটপাড়া লম্বা সময় লোনে কোনও ক্লাবে যুক্ত থাকাটা আমার ক্ষতি করছে- AIFF-এর দ্বারস্থ আনোয়ার ‘এতদিন ওর বিরুদ্ধে খেলেছি, এবার ওর কোচিংয়ে খেলব’! গম্ভীরকে স্বাগত জানালেন অক্ষর ধূসর মেঘের আড়াল থেকে উঁকি দিচ্ছে রোদ, আজও কি বৃষ্টিতে ভিজবে কলকাতা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.