বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজকোটের কোভিড হাসপাতালে আগুনে পুড়ে নিহত ৫ রোগী, জখম আরও ৬ জন
বৃহস্পতিবার মাঝরাতে রাজকোটের উদয় শিবানন্দ হাসপাতালে আগুন লাগলে এক কোভিড রোগীকে পিপিই কিট পরে উদ্ধার করছেন স্বাস্থ্যকর্মীরা। ছবি; পিটিআই।  (PTI)
বৃহস্পতিবার মাঝরাতে রাজকোটের উদয় শিবানন্দ হাসপাতালে আগুন লাগলে এক কোভিড রোগীকে পিপিই কিট পরে উদ্ধার করছেন স্বাস্থ্যকর্মীরা। ছবি; পিটিআই।  (PTI)

রাজকোটের কোভিড হাসপাতালে আগুনে পুড়ে নিহত ৫ রোগী, জখম আরও ৬ জন

  • রাত ১২.৩০ নাগাদ রাজকোট শহরের উদয় শিবানন্দ হাসপাতালের আইসিইউ বিভাগে আগুন লাগে। নিহতদের পরিবারের জন্য এককালীন ৪ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছেন গুজরাতের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি।

কোভিড হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে প্রাণ হারালেন পাঁচ রোগী, অগ্নিদগ্ধ হলেন আরও ৬ রোগী। হাসপাতালের আইসিইউ বিভাগ থেকে আগুন ছড়িয়ে পড়ে বলে জানা গিয়েছে। 

বৃহস্পতিবার রাত ১২.৩০ নাগাদ রাজকোট শহরের মাভডি এলাকায় আনন্দ বাংলো চকের উদয় শিবানন্দ হাসপাতালের আইসিইউ বিভাগে আগুন লাগে। দুর্ঘটনায় শোক প্রকাশ করকে নিহতদের পরিবারগুলির জন্য এককালীন ৪ লাখ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। অগ্নিকাণ্ডের উচ্চ পর্যায়ের পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশও তিনি দিয়েছেন।

রাজকোটের পুলিশ কমিশনার মনোজ আগরওয়াল জানিয়েছেন, ওই হাসপাতালে মোট ৩৩ জন রোগী ভরতি ছিলেন। মাঝরাতে আইসিইউ বিভাগ থেকে দ্রুত আগুন ছড়িয়ে পড়ে অন্যান্য বিভাগে। আধ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সফল হয় দমকল বাহিনী। 

রাজকোটের দমকল প্রধান ভিখা থেবা জানিয়েছেন, তিন জন রোগী ঘটনাস্থলেই পুড়ে মারা যান। বাকি ৩০ জন রোগীকে উদ্ধার করে বিদ্যা নগর মেন রোডের উপরে অবস্থিত গোকুল হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। নিহতদের মৃত্যুর কারণ ময়না তদন্তের রিপোর্টে জানা যাবে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার। 

হাসপাতালে আগুন লাগার খবর শুনে ঘটনাস্থলে পৌঁছন রাজকোট শহরের মেয়র বীণা আচার্য। তাঁর দাবি, হাসপাতালটিতে আগুন নির্বাপণের সব আয়োজন ছিল এবং সেই সংক্রান্ত ছাড়পত্রও জোগাড় করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

বন্ধ করুন