বাংলা নিউজ > ঘরে বাইরে > Firing at Bus in Gilgit: পাক অধিকৃত লাদাখে যাত্রীবাহী বাসে জঙ্গি হামলা, মৃত্যু ৯ জনের, জখম বহু

Firing at Bus in Gilgit: পাক অধিকৃত লাদাখে যাত্রীবাহী বাসে জঙ্গি হামলা, মৃত্যু ৯ জনের, জখম বহু

চিলাসে জঙ্গি হামলা 

গিলগিট এলাকার চিলাস শহরে এক যাত্রীবাহী বাসে আচমকা হামলা জঙ্গিদের। বন্দুকবাজদের এই হামলায় বাসে থাকা অন্তত ৯ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে রিপোর্ট অনুযায়ী, এই হামলার জেরে আরও ১৫ জন যাত্রী জখম হন। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায়।

পাকিস্তান অধিকৃত লাদাখেল গিলগিট এলাকার চিলাস শহরে এক যাত্রীবাহী বাসে আচমকা হামলা জঙ্গিদের। বন্দুকবাজদের এই হামলায় বাসে থাকা অন্তত ৯ জন যাত্রীর মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। এদিকে রিপোর্ট অনুযায়ী, এই হামলার জেরে আরও ১৫ জন যাত্রী জখম হন। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে শনিবার সন্ধ্যায়। প্রাদেশিক সরকারের মুখপাত্র মুহাম্মদ আলি জোহর এই বিষয়ে বলেন, শনিবার সন্ধ্যায় জঙ্গিরা বাসে গুলি চালায়। ঘটনার পর সেখান থেকে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে কোনও জঙ্গি গোষ্ঠী তাৎক্ষণিকভাবে এই হামলার দায় স্বীকার করেনি। এদিকে বাস লক্ষ্য করে এভাবে গুলি চালানোর উদ্দেশ্যও স্পষ্ট নয়। জানা গিয়েছে, বাসটি ঘিজার থেকে রাওয়ালপিণ্ডির উদ্দেশ্যে যাচ্ছিল। (আরও পড়ুন: ৪৫০ টাকায় LPG সিলিন্ডার দিয়েই কি মধ্যপ্রদেশ দখল BJP-র? রইল গেরুয়া ঝড়ের ৫ কারণ)

আরও পড়ুন: তেলাঙ্গানায় কংগ্রেসের ‘পুনর্জন্ম’, প্রথমবারের মতো ডবল ফিগারে পৌঁছে গেল বিজেপি

প্রসঙ্গত, খাইবার পাখতুনখোয়া প্রদেশের নিকটবর্তী গিলগিট বাল্টিস্তানের পাহাড়ি অঞ্চলে অবস্থিত এই চিলাস শহর। সাম্প্রতিক বছরগুলিতে এই এলাকায় জঙ্গি হামলা ক্রমেই বেড়ে চলেছে। এর মধ্যে কিছু হামলার দায় পাকিস্তানি তালিবান বা তেহরিক-ই-তালেবান পাকিস্তানের (টিটিপি)। এদিকে এই চিলাসের পাশেই অবস্থিত নির্মীয়মাণ একটি বাঁধ। সেই বাঁধ প্রকল্প চিনের সাহায্য তৈরি হচ্ছে। এই আবহে গিলগিট ঘুরতে যাওয়া পর্যটকরা চিলাসে বিশ্রাম নেওয়ার জন্য থামেন। (আরও পড়ুন: লোকসভা ভোটের আগেই অষ্টম বেতন কমিশনের ভাবনা? বড় আপডেট দিলেন সরকারি আমলা)

আরও পড়ুন: সাগরে আজ তৈরি হবে ঘূর্ণিঝড়, কলকাতায় পড়তে চলেছে 'বড় প্রভাব', জানুন পূর্বাভাস

এদিকে গত জুলাই মাসে চিলাসের কাছে একটি বাস দুর্ঘটনা ঘটেছিল। সেই দুর্ঘটনায় ১২ জন বাসযাত্রীর মৃত্যু হয়েছিল। ওই বাসটি রাওয়ালপিণ্ডি থেকে কারদুর দিকে যাচ্ছিল। বাসটির সঙ্গে উলটো দিক থেকে আসা আরেকটি গাড়ির ধাক্কা লাগে। বাসটি খাদে পড়ে যায়। তিনজন যাত্রীর ঘটনাস্থলেই মৃত্যু হয়। পরে বাসে থাকা আরও ২৪ জন আহত যাত্রীদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে তাঁদের মধ্যে আরও ৯ জনের মৃত্যু হয়েছিল। এর আগে গত ফেব্রুয়ারি কারাকোরাম হাইওয়েতে আরও একটি ভয়াবহ পথদুর্ঘটনা ঘটেছিল। কারাকোরাম হাইওয়ের কাছে কোহিস্তান শাতিয়াল চৌকির কাছে সেই দুর্ঘটনা ঘটেছিল। তাতে মৃত্যু হয়েছিল ২৫ জন যাত্রীর।

ঘরে বাইরে খবর

Latest News

পিসিওএসে ভুগছেন? কোন কোন বিষয়ে এখন থেকেই সাবধান হবেন প্রিয়রঞ্জনের স্মৃতিবিজড়িত রায়গঞ্জে কড়া লড়াই কৃষ্ণ-কার্তিকের রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? পিওপিএসকে-তে ২০ হাজারের বেশি আবেদন পড়ে, নিষ্পত্তিতে ১ মে পাসপোর্ট আদালত মতুয়াবাড়ি মামলায় শান্তনুকে স্বস্তি, পুলিশের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন হাইকোর্টের মুম্বইয়ে ৪ টি ফ্ল্যাট, ৩টে দামি গাড়ি, কত কোটির মালিক ‘বার্থ ডে বয়’ অরিজিৎ সিং? ‘ও আমার থেকে অটোগ্রাফ নিয়েছিল, সেই সই-এর সাহায্যেই ২৬ লক্ষ টাকা প্রতারণা…’ বালুরঘাট লোকসভা কেন্দ্র ২০২৪: গড়রক্ষার লড়াই সুকান্তের, জানুন অতীতের ফলাফল জটিল পারিবারিক সম্পর্কের মোকাবিলা করুন এইভাবে, থেরাপিস্ট শেয়ার করলেন টিপস

Latest IPL News

রাসেলের ওপর ফাটকা খেলে গেমিং অ্যাপ থেকে ১.৫ কোটি টাকা জিতলেন সেভেন পাশ দীপু দিনে ১ টাকারও কমে সব দেখা যাবে Jio Cinema-য়! নয়া ২ প্ল্যান আম্বানিদের, কী আছে? সব CSK ফ্যানের মধ্যে একা দাঁঁড়িয়ে LSG ফ্যান, জয়ের পর আনন্দে লাফ-ভাইরাল ভিডিয়ো বিরাটের কাছে এসে আক্ষেপ কামিন্সের, কোহলি বললেন ‘তুমি দুর্দান্ত’-ভিডিয়ো IPL-এর আচরণবিধি লঙ্ঘন করলেন রসিখ! দিল্লির বোলারকে লাল চোখ দেখালেন ম্যাচ রেফারি পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.