বাংলা নিউজ > ঘরে বাইরে > ঠিক কোন কারণে ভেঙে পড়েছিল CDS রাওয়াতের কপ্টার? তল্লাশিতে মিলল ‘ব্ল্যাক বাক্স’

ঠিক কোন কারণে ভেঙে পড়েছিল CDS রাওয়াতের কপ্টার? তল্লাশিতে মিলল ‘ব্ল্যাক বাক্স’

তল্লাশিতে মিলল বিধ্বস্ত কপ্টারের ‘ব্ল্যাক বাক্স’ (ছবি সৌজন্যে এএনআই/টুইটার)

মর্মান্তিক এই দুর্ঘটনার আসল কারণ খুঁজতে ইতিমধ্যেই ট্রাই সার্ভিস তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। তদন্তের নেতৃত্ব দিচ্ছেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং।

বুধবার মর্মান্তিক এক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন চিফ অফ ডিফেন্স স্টাফ বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত সহ মোট ১৩ জন। এই মর্মান্তিক দুর্ঘটনার আসল কারণ খুঁজতে ইতিমধ্যেই ট্রাই সার্ভিস তদন্তের নির্দেশ দিয়েছে বায়ুসেনা। তদন্তের নেতৃত্ব দিচ্ছেন এয়ার মার্শাল মানবেন্দ্র সিং। তদন্ত দল গতকালই ওয়েলিংটনে পৌঁছে তদন্ত শুরু করে। আর এরই মধ্যে আজ সকালে বিধ্বস্ত হেলিকপ্টারের ব্ল্যাক বক্স পেয়েছে তল্লাশি দল। 

হেলিকপ্টারের আরও অনেক গুরুত্বপূর্ণ যন্ত্রাংশ দুর্ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে। উইং কমান্ডার আর ভরদ্বাজের নেতৃত্বে বায়ুসেনা অফিসারদের একটি বিশেষ দল এই তল্লাশি অভিযান চালায় আজ সকালে। সেই সময়ই দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারের ব্ল্যাকবক্স সহ অন্যান্য যন্ত্রাংশ উদ্ধার করা সম্ভব হয়। বিশেষজ্ঞদের মতে, এই ব্ল্যাক বক্সের থেকে অনেক অজানা তথ্য উঠে আসবে। এই বাক্সেই ফ্লাইট ডেটা রেকর্ডার ও ককপিট ভয়েস রেকর্ডার থাকে। এর থেকে জানা যেতে পারে যে কী কারণে এই হেলিকপ্টারটি ভেঙে পড়ল। জানা যেতে পারে, ঠিক কী কারণে মাঝ আকাশে অগ্নি সংযোগ হয়ে হেলিকপ্টারটি ভেঙে পড়ে। 

দুর্ঘটনার খবর পাওয়ার পরই কোয়েম্বাটোরে গিয়েছিলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। মৃত সিডিএস এবং অন্যান্য সেনা আধিকারিদদের প্রতি এদিন ওয়েলিংটনের মাদ্রাজ রেজিমেন্টাল সেন্টারে সম্মান জ্ঞাপন করেন তিনি। তাছাড়া গতকালই কুন্নুরে গিয়ে পৌঁছেছেন বায়ুসেনার প্রধান বিআর চৌধুরী। উল্লেখ্য, বুধবার দুপুর নাগাদ তামিলনাড়ু-কর্নাটক সীমানা কুন্নুরে হেলিকপ্টার দুর্ঘটনায় মারা যান দেশের প্রথম সিডিএস বিপিন রাওয়াত, তাঁর স্ত্রী মধুলিকা রাওয়াত এবং আরও ১১ জন সেনা আধিকারিক৷ শুধু বেঁচে গিয়েছেন গ্রুপ ক্যাপ্টেন বরুণ সিং৷

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘নিয়ম মেনেই এনেছি’, সৃজিত তাঁর ‘ছোট্ট মেয়ে’ উলুপিকে ঘরের কোথায় রেখেছেন USর রাস্তায় পুলিশের গাড়ির ধাক্কায় ভারতীয়ের মৃত্যুতে অভিযুক্তকে ছাড়! ভারত বলল.. ISL 2023 (Bengaluru vs Hyderabad) Live Updates: আমাকেও তৃণমূলের নেতারা কুপ্রস্তাব দেওয়ার চেষ্টা করেছে: বৈশাখী বন্দ্যোপাধ্যায় হুইলচেয়ার বাইক চালিয়ে খাবার পৌঁছে দেন, ভাইরাল জোমাটো ডেলিভারি বয়ের ছবি একাধিক বাংলার স্টেশন সংস্কার হতে চলেছে, বহু প্রকল্পের শিলান্যাস করবেন মোদী ইচ্ছা ছিল বিয়ের সময়ে মিষ্টি একটা হাসির! সেই স্বপ্নই কেড়ে নিল যুবকের প্রাণ ‘চলো,আরেকবার বিয়ে করি’, ২৩ বছর পর ফের প্রস্তাব লোপার, বউয়ের চেয়ে কত ছোট জয়? 'GOAT'-র হাতে দাঁড়িয়ে 'Goat', পহেলগামে তুষারপাতের মধ্যেই ভাইরাল সচিনের ছবি আবাসের ঘর পেয়েছেন, অনেক অভিনন্দন! মোদীর চিঠি পেয়ে হতবাক স্বাস্থ্যকর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.