বাংলা নিউজ > ঘরে বাইরে > Bridge Stolen: আদানি ইলেকট্রিসিটির ৯০ ফুটের ব্রিজ উধাও! চুরির তদন্তে নেমে কীভাবে ৪ জনকে পাকড়াও করল পুলিশ?

Bridge Stolen: আদানি ইলেকট্রিসিটির ৯০ ফুটের ব্রিজ উধাও! চুরির তদন্তে নেমে কীভাবে ৪ জনকে পাকড়াও করল পুলিশ?

আদানি ইলেক্ট্রিসিটির ৯০ ফুট ব্রিজ চুরি কাণ্ডে ৪ অভিযুক্ত ধৃত। (প্রতীকী ছবি)

পুলিশ শুরু করে খোঁজ। আশপাশের সিসিটিভি ক্যামেরা দেখে পুলিশ তত্ত্ব তলাশ করে। তদন্তে উঠে আসে একটি বিশেষ গাড়ি। যে গাড়িতে রয়েছে গ্যাস কাটার।

৯০ ফুটের আস্ত একটা ব্রিজ, আর সেটিই হল চুরি। আর সেই ব্রিজ ছিল দেশের তাবড় শিল্পপতি গৌতম আদানির বিদ্যপৎ প্রকল্প সম্পর্কিত সংস্থার। ধাতব ওই ব্রিজে রয়েছে ৬ হাজার কিলোর লোহা। আর সেই ব্রিজই চুরি হয়ে যাওয়ার অভিযোগ ছিল। এই অভিযোগের জেরে ৪ জনকে গ্রেফতার করেছে মুম্বই পুলিশ।

মুম্বইয়ের মালাড এলাকায় বিদ্যুৎ সরবরাহের ক্ষেত্রে ওই ধাতব ব্রিজ ব্যবহৃত হত। আর সেই ৯০ ফুটের আস্ত ব্রিজ চুরির অভিযোগ ছিল ৪ জনের বিরুদ্ধে। শেষমেশ সেই ৪ জনকে গ্রেফতার করে পুলিশ। ওই ব্রিজ সাময়িক কিছুদিনের জন্য কাজের ক্ষেত্রে ব্যবহার করতে তৈরি করা হয়েছিল। ব্রিজ নির্মাণ হয়েছিল ২০২২ সালে। তখন তা সাময়িকভাবে নির্মাণ হয়েছিল। এরপর সেটিকে স্থায়ী ব্রিজ হিসাবে তৈরি করতে দরকার ছিল কিছু অনুমোদনের। সেই অনুমোদন আসার পর ২০২৩ সালের এপ্রিলে তা স্থায়ী ব্রিজের আকার নেয়। অস্থায়ী যে ব্রিজটি ছিল তা মালাড ব্যাক রোডে খানিক সপ্তাহ আগে স্থানান্তরিত হয়। আচমকাই রহস্যজনকভাবে ওই ব্রিজ উধাও হয়ে যায় জুন মাসে। এতবড় আস্ত ব্রিজ উধাও হতে দেখেই তোলপাড় শুরু হয়। খহর যায় পুলিশের কাছে। গত ২৬ জুন একটি এফআইআর দায়ের হয়।

আদানি ইলেক্ট্রিসিটির এক অফিসার জানান ওই ব্রিজের মূল্য ২ লাখ টাকা। এই তথ্য উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করেছে সংবাদসংস্থা পিটিআই। এদিকে, পুলিশ তদন্তে নেমে ব্রিজটি শেষবার কোথায় দেখা গিয়েছে তা লক্ষ্য করে। দেখা যায় ৬ জুন এই ব্রিজকে শেষবার দেখা গিয়েছে। যে এলাকায় ৬ জুন শেষবার ওই ব্রিজটি দেখা গিয়েছিল, সেখানে কোনও সিসিটিভি ক্যামেরা ছিল না। এদিকে, পুলিশ শুরু করে খোঁজ। আশপাশের সিসিটিভি ক্যামেরা দেখে পুলিশ তত্ত্ব তলাশ করে। তদন্তে উঠে আসে একটি বিশেষ গাড়ি। যে গাড়িতে রয়েছে গ্যাস কাটার। সূত্র ধরে এগোয় পুলিশ। জানা যায় ওই গ্যাস কাটিং মেশিন দিয়েই অভিযুক্তরা ৯০ ফুটের আদানিদের ব্রিজ রাতারাতি চুরি করে ফেলে। যে সংস্থাকে ব্রিজ বানানোর সত্ত্ব দেওয়া হয়েছিল, সেই সংস্থার একজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। তারপরই পর পর ৪ জনকে গ্রেফতার করা হয়। এই চুরির ঘটনায় খোয়া যাওয়া সামগ্রী উদ্ধার হয়েছে। এর নেপথ্যে আরও কেউ রয়েছেন কি না, তা খতিয়ে দেখছে পুলিশ। 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

'রচনা যা করবে সেটাই নিউজ', বাঙাল হলেও আলুপোস্ত পছন্দের খাবার দিদি নম্বর ১-এর ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট ক্যারাটে কমব্যাট লিগে ভারতের পতাকা হাতে পাকিস্তানের অ্যাথলিট, ভাইরাল ভিডিয়ো মঙ্গলসূত্র দিয়ে দেবে অনুপ্রবেশকারীদের তোষণ নিয়ে কংকে তোপ মোদীর, আপত্তি TMCর সিএএ পর এনআরসি না হলে সিএএ-কে সমর্থন, রানাঘাটের সভায় বললেন অভিষেক দাদা তৃণমূল, বোন বিজেপি প্রার্থী, পিয়া কি আর ভাইফোঁটা দেবে তন্ময়কে? বিয়ের পর সন্দীপ্তার সাথে কথা হয় না,ও একজনের সঙ্গে ভালো আছে:প্রেম নিয়ে অকপট রাহুল বিরাটের আউট নাকি রাসেলের তিন উইকেট, দেখে নিন কোন কোন কারণের জন্য জিতল কলকাতা শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা মিলানের রাস্তায় আনমোনা সুহানা, কার সঙ্গে ইতালিতে দিনযাপন শাহরুখ কন্যার?

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন তৃতীয় ক্রিকেটার হিসেবে IPL-এ ২৫০ ম্যাচ খেলার নজির গড়লেন দীনেশ কার্তিক IPL 2024-এ শ্রেয়সের প্রথম অর্ধশতরান, KKR-কে চাপ মুক্ত করলেন নাইট ক্যাপ্টেন আউট হয়ে মাঠে তর্ক শুরু বিরাটের, তুমুল রেগে গিয়ে 'গরম' দিলেন আম্পায়ারকে- ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.