বাংলা নিউজ > ক্রিকেট > USA T20 WC Squad Announced: আমেরিকার টি-২০ বিশ্বকাপ দলে ‘নিউজিল্যান্ডের’ কোরি অ্যান্ডারসন, জাগয়া হল না উন্মুক্তের

USA T20 WC Squad Announced: আমেরিকার টি-২০ বিশ্বকাপ দলে ‘নিউজিল্যান্ডের’ কোরি অ্যান্ডারসন, জাগয়া হল না উন্মুক্তের

আমেরিকার বিশ্বকাপ দলে জায়গা পেলেন অ্যান্ডারসন। ছবি- এএফপি।

USA Squad For T20 World Cup 2024: আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য ঘোষিত হল আমেরিকার ১৫ জনের স্কোয়াড। দেখে নিন কারা সুযোগ পেলেন আর বাদ পড়লেন কারা।

শুভব্রত মুখার্জি:- আগামী ১ জুন থেকে শুরু হবে টি-২০ বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের যৌথ আয়োজক আমেরিকা যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজ। ২০টি দেশকে নিয়ে অনুষ্ঠিত হবে এবারের বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই বেশ কয়েকটি দেশ তাদের জনের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে। এবার সেই পথে হেঁটেই টি-২০ বিশ্বকাপের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করল আমেরিকা যুক্তরাষ্ট্রও।

ঘটনাচক্রে দলে জায়গা পেয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন অলরাউন্ডার কোরি অ্যান্ডারসন। শুক্রবারই তাদের স্কোয়াড ঘোষণা করেছে আমেরিকা যুক্তরাষ্ট্র। নিজেদের দেশে খেলা হওয়ার ফলে তাদের উপর এবার বাড়তি চাপ থাকবেই। চাপ থাকবে ভালো পারফরম্যান্সের। আর সেই প্রত্যাশা পূরণ করার লক্ষ্যেই তাদের স্কোয়াড বাছা হয়েছে বলে জানানো হয়েছে আমেরিকা ক্রিকেট বোর্ডের তরফে।

তবে কোরি অ্যান্ডারসন বিশ্বকাপের দলে জায়গা পেলেও প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার তথা অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী অধিনায়ক উন্মুক্ত চাঁদের জায়গা হয়নি দলে। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে, অনুমতিপত্র নিয়েই আমেরিকার হয়ে খেলার স্বপ্ন দেখেছিলেন উন্মুক্ত। তবে আপাতত তাঁর সেই স্বপ্ন অধরাই থেকে গিয়েছে। দলের নেতৃত্বের ভার দেওয়া হয়েছে মোনাঙ্ক প্যাটেলকে।

আরও পড়ুন:- Shah Rukh Khan: সময়-অর্থ খরচ করেন বিস্তর, KKR-এর মালিক হিসেবে সব থেকে তৃপ্তি পান কিসে, নিজেই জানালেন শাহরুখ

উল্লেখ্য ২০১৫ সালে ওডিআই বিশ্বকাপের ফাইনালে পৌঁছায় নিউজিল্যান্ড দল। সেবার ফাইনালে যদিও তাদের হারতে হয়েছিল অস্ট্রেলিয়ার কাছে। সেই নিউজিল্যান্ড দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন কোরি অ্যান্ডারসন। তিনিই এবার বিশ্বকাপে আমেরিকার প্রতিনিধিত্ব করবেন।

আরও পড়ুন:- Andre Russell Gets Angry: বেঙ্কটেশের ভুলে রান-আউট হয়ে ক্ষেপে লাল রাসেল, একটু হলে ভেঙেই ফেলতেন ব্যাট- ভিডিয়ো

এই বিশ্বকাপে এ-গ্রুপে রয়েছে আয়োজক আমেরিকা। ভারত-পাকিস্তানের মতন শক্তিশালী দলের সঙ্গে এক গ্রুপে রয়েছে তারা। বিশ্বকাপের আমেরিকার অধিনায়ক তথা কিপার ব্যাটার মোনাঙ্ক প্যাটেলের সহ-অধিনায়ক করা হয়েছে অ্যারন জোন্সকে। তারকা পেসার কানাডা সিরিজে না খেললেও বিশ্বকাপের দলে জায়গা পেয়েছেন।

আরও পড়ুন:- Rohit Paudel: ৩টি T20 ম্যাচে ২৬৫ রান, ১টি সেঞ্চুরি ও ২টি অর্ধশতরান, ধারাবাহিকতায় IPL তারকাদেরও টেক্কা রোহিতের

দলে ফিরেছেন পাকিস্তান বংশোদ্ভূত ক্রিকেটার সায়ন জাহাঙ্গীর। পাশাপাশি দল থেকে বাদ পড়েছেন গজানন্দ সিং, উসমান রফিক। যদিও গজানন্দকে রিজার্ভে রাখা হয়েছে। পাশাপাশি রিজার্ভে রয়েছেন জুয়ানয় ড্রাইসডেল এবং ইয়াসির মহম্মদ। পাশাপাশি এক সময়ের ভারতের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলা সৌরভ নেত্রালভাকর রয়েছেন আমেরিকার স্কোয়াডে। ১ জুন বিশ্বকাপের সফর শুরু হবে আমেরিকার। ডালাসে তাদের প্রথম ম্যাচের প্রতিপক্ষ কানাডা। ১২ জুন ভারতের বিরুদ্ধে খেলবে আমেরিকা।

একনজরে আমেরিকার বিশ্বকাপের স্কোয়াড:-

মোনাঙ্ক প্যাটেল, অ্যারন জোন্স, অ্যান্দ্রিস গাউস, কোরি অ্যান্ডারসন, আলি খান, হরমিত সিং, জেসি সিং, মিলিন্দ কুমার, নীতিশ কুমার, নিস্বর্গ প্যাটেল, নসটুস কেনজিগ, সৌরভ নেত্রালভাকার, স্টিভেন টেলর, সায়ন জাহাঙ্গীর এবং শ্যাডলি ভ্যান শিলউইক।

ক্রিকেটের যাবতীয় টাটকা খবর, বিশ্বকাপের সূচি, WC-এ ইন্ডিয়ার খেলা, কোন ব্যাটসম্যান সবচেয়ে বেশি রান করল, সর্বোচ্চ উইকেট শিকারির তালিকা, পয়েন্টস টেবিল, লাইভ স্কোর, সব খেলোয়াড়দের পরিসংখ্যান জানার জন্য পড়ুন HT বাংলা।

ক্রিকেট খবর

Latest News

ছাংতে আসছেন না মোহনবাগানে! জোড়া ‘অস্ত্রে’ আপুইয়াকে ছিনিয়ে নিয়েছে মুম্বইয়ের থেকে ১-৩ লজ্জার হার, আশা কার্যত শেষ পোল্যান্ডের, শেষ ১৬-র আশা বাঁচিয়ে রাখল অস্ট্রিয়া শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের পুলকার, স্কুলবাস নিয়ে চিন্তার দিন শেষ, বাংলায় বিরাট নির্দেশিকা জারি করল সরকার শেফ থেকে মেকআপ আর্টিস্ট, তারকাদের অনর্থক চাহিদা নিয়ে সরব অনুরাগ বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র বিয়ের ১মাস, শাঁখা খুলে, সিঁদুর মুছে ছবি দিলেন! কী মুছে ফেলার কথা বলছেন কৌশাম্বি? ত্রিপুরার ট্যুর গাইড, উজ্জয়ন্ত প্রাসাদ, ছবিমুরার জঙ্গল, ডুম্বুর লেক ঘোরালেন সৌরভ ৩ জেলায় হতে পারে ভারী বর্ষণ! শনিতেও দক্ষিণবঙ্গে ভ্যাপসা গরম থাকবে? আবহাওয়ার খবর বাড়ির অমতে ১৬-য় বিয়ে, ১৭ বছরে মা হন! সংসার টেকেনি, টলি সুন্দরীকে চিনতে পারছেন?

T20 WC 2024

শেষ ওভারে নরকিয়ার কামাল, ইংল্যান্ডকে ৭ রানে হারিয়ে সেমির দিকে এক পা প্রোটিয়াদের বাবরদের বিরুদ্ধে গড়াপেটার অভিযোগের প্রমাণ চাই, না হলে আইনি ব্যবস্থা,হুমকি PCB-র ভারত-বাংলাদেশ ম্যাচেও কি বৃষ্টির সম্ভাবনা রয়েছে? ভেস্তে গেলে চাপে পড়বেন শাকিবরা IND vs AFG: সহজতম ক্যাচ ফেলে নিজেই বিস্মিত কোহলি, মাথায় হাত রোহিতেরও- ভিডিয়ো ‘রোহিতকে তোমরা এটা বলতে পারো না…’৪ ম্যাচে ৭৬ রান করেও সানিকে পাশে পেলেন হিটম্যান ক্যাচ নিতে গিয়ে প্রায় ধাক্কা রোহিতকে, পন্তকে 'মধুর' শিক্ষা হিটম্যানের, ভিডিয়ো সেরা ফিল্ডারের তালিকায় অক্ষরের নাম শুনে চমকে উঠলেন কোহলি, প্রতিক্রিয়া হল ভাইরাল হার্দিক ব্যাট করতে আসার পরে কী কথা হয়েছিল? ম্যাচের গেম প্ল্যান ফাঁস করলেন সূর্য ‘সিরাজ তো খেতে বসেছে’, ভুল নামে ডাকতেই সাংবাদিককে সটান জবাব সূর্যকুমার যাদবের সুপার ৮-এ ভারত নয়, আফগানিস্তান হেরেছে বুমরাহ-র কাছে! দাবি আফগান কোচের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.