বাংলা নিউজ > ঘরে বাইরে > বড়সড় পতন সোনার দামে, রেকর্ডের থেকে প্রায় ৮,৫০০ টাকা সস্তা হলুদ ধাতু
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স
ছবিটি প্রতীকী, সৌজন্য রয়টার্স

বড়সড় পতন সোনার দামে, রেকর্ডের থেকে প্রায় ৮,৫০০ টাকা সস্তা হলুদ ধাতু

  • গত সেশনের তুলনায় প্রতি দশ গ্রামে ৩৯৬ টাকা বা ০.৮ শতাংশ পতন হয় সোনার।

মাল্টি কমোডিটি এক্সচেঞ্জে সোনার দামে পতন। গত সেশনের তুলনায় প্রতি দশ গ্রামে ৩৯৬ টাকা বা ০.৮ শতাংশ পতন হয় সোনার। এর জেরে হলুদ ধাতুর দাম অনেকটা কমে ১০ গ্রাম প্রতি দর দাঁড়ায় ৪৭,৭৭৫ টাকা। এদিকে রুপোর দাম এদিন কিলোতে ০.২ শতাংশ বেড়ে যায় গত সেশনের তুলনায়। কলকাতায় কেজি প্রতি রুপোর বাটের দাম হয় ৬৬,০০০। খুচরো রুপো প্রতি কিলো ৬৬,১০০ টাকা। এদিকে আন্তর্জাতিক বাজারে প্রতি আউন্স সোনার দাম ১,৭৪৯.৯৮ ডলার।

এদিকে আজ কলকাতায় পাকা সোনা বা ২৪ ক্যারেট সোনার ১ গ্রামের দাম ৪৮৯০ টাকা। ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ৪৮৯০০ টাকা। এদিকে কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪০ টাকা। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৪৬৪০০ টাকা। ১ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৭১০। ১০ গ্রাম হলমার্ক সোনার দাম ৪৭১০০ টাকা। এই দাম জিএসটি এবং টিসিএস বাদে।

প্রসঙ্গত, গত বছর অগস্টে ১০ গ্রাম সোনার দাম ৫৬,২০০ টাকায় পৌঁছে গিয়েছিল। তারপর থেকে উত্থান-পতনের সাক্ষী থেকেছে সোনা। ১০ গ্রাম সোনা ৫৬,০০০ টাকার স্তরে না পৌঁছালেও ৫০,০০০ টাকা ছাড়িয়ে গিয়েছিল। তারপর তা আবার সস্তা হয়েছে। গত সপ্তাহের শেষের দিক এবং চলতি সপ্তাহে দাম কমেছিল। আপাতত ১০ গ্রাম সোনা রেকর্ড দরের থেকে প্রায় ৮৪২৫ টাকার মতো কম আছে।

বন্ধ করুন