বাংলা নিউজ > ঘরে বাইরে > Himanta Biswa Sarma: ‘শূদ্রদের ডিউটি’ নিয়ে পোস্ট করেছিলেন অসমের মুখ্য়মন্ত্রী, হইচই পড়তেই মুছে ফেললেন

Himanta Biswa Sarma: ‘শূদ্রদের ডিউটি’ নিয়ে পোস্ট করেছিলেন অসমের মুখ্য়মন্ত্রী, হইচই পড়তেই মুছে ফেললেন

অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা (ANI Photo/Jitender Gupta) (Jitender Gupta )

শূদ্ররা কাদের সেবা করবে তা নিয়ে পোস্ট করেছিলেন অসমের মুখ্যমন্ত্রী। পরে মুছেও ফেললেন। 

অসমের মুখ্য়মন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। সম্প্রতি তিনি একটি পোস্ট করেছিলেন। পরে সেটা মুছেও দেন। সেখানে তিনি লিখেছিলেন, ব্রাহ্মণ, ক্ষত্রিয় আর বৈশ্যদের সেবা করা হল শূদ্রদের স্বাভাবিক কর্তব্য। এরপরই এনিয়ে হইচই ফেলে দেন বিরোধীরা। তাদের দাবি, বিজেপি আসলে মনুবাদী ভাবনাকে সামনে আনতে চাইছে।এরপরই আসরে নেমে পড়েন মিম প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। তিনি বলেন, অসমের মুসলিমদের গত কয়েক বছর ধরে কী পরিমাণ যন্ত্রণা সহ্য করতে হয়েছে সেটা এই পোস্টের মাধ্য়মেই বোঝা যাচ্ছে।

তবে এই বিতর্কের পরেই বৃহস্পতিবার এনিয়ে ক্ষমা চান হিমন্ত বিশ্বশর্মা। তিনি জানিয়েছেন, ভগবত গীতার এটা একটা ভুল অনুবাদ করা হচ্ছে। এটা দেখার পরেই আমি পোস্টটি মুছে দিয়েছি। অসমে জাতিগত ভেদাভেদ নেই। মহাপুরুষ শ্রীমন্ত শঙ্করদেব যে আদর্শের কথা বলেছিলেন সেটাই প্রতিফলিত হয়েছে অসমে।

 

সেই সঙ্গেই তিনি জানিয়েছেন, যে পোস্টটি মুছে দেওয়া হয়েছে তা যদি কাউকে আঘাত দিয়ে থাকে তাতে আমি ক্ষমা চাইছি। তিনি জানিয়েছেন, রোজই আমি গীতার একটা শ্লোককে আমি আমার সোশ্য়াল মিডিয়ার হ্য়ান্ডেলে পোস্ট করি।

এদিকে হিমন্ত বিশ্বশর্মার আগের পোস্ট প্রসঙ্গে মিম প্রধান জানিয়েছেন, কৃষিকাজ করা, গো পালন করা, ব্যবসা করা এটা বৈশ্যদের কাজ। আর ব্রাহ্মণ, ক্ষত্রিয় ও বৈশ্যদের সেবা করাটা শূদ্রদের স্বাভাবিক কর্তব্য।

 

এদিকে অসমের মুখ্য়মন্ত্রীর এই বক্তব্য প্রসঙ্গে কংগ্রেস নেতা পবন খেরা জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতি কি ব্যাপারটার সঙ্গে একমত? যদি আপনি তার সম্পর্কে কোনও কথা বলেন তবে তিনি পুলিশ পাঠিয়ে দেন। কিন্তু এই ধরনের মন্তব্যকে মানা যায় না।

সিপিএম নেতৃত্বও এনিয়ে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। তাদের দাবি, মনুবাদী ভাবনাকে আস্কারা দিচ্ছেন অসমের মুখ্য়মন্ত্রী।

ঘরে বাইরে খবর

Latest News

IPL 2024 Points Table: GT-কে হারিয়ে এক লাফে ছয়ে উঠল DC, পতন হল শুভমনদের ভাটপাড়ায় উদ্ধার তাজা বোমা, নিষ্ক্রিয় করল পুলিশ, একে অপরকে নিশানা পার্থ-অর্জুনের ‘‌এক বছর, এক প্রধানমন্ত্রী ফর্মুলা বানাচ্ছে ইন্ডিয়া জোট’‌, আশঙ্কা প্রকাশ মোদীর বিদ্যুৎ বাঁচাতে হাঁসফাঁস গরমে কত ডিগ্রিতে রাখতে হবে এসি? পরামর্শ দিলেন মমতা লন্ডন-আবু ধাবি নয়, অনন্ত-রাধিকার বিবাহ বাসর বসবে অন্য এক রূপকথার শহরে! ইংরেজিতে দুর্বল হওয়ায় ভালো পরীক্ষা দিতে পারেননি, আত্মঘাতী মেডিক্যালের ছাত্রী এক ভারতীয় ক্রিকেটারের সঙ্গে নাকি প্রেম করছেন,সচিনের কোলের মেয়েটিতে চিনতে পারলেন লোকসভা ভোট কোন রাজ্যে কটা আসন পাবে বিজেপি? গুণে গুণে বলে দিলেন মমতা শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC আজব টুইস্ট!এই কেন্দ্রে নিজের প্রার্থী ছেড়ে অন্য দলের প্রার্থীকে ভোটের আপিল কংএর

Latest IPL News

শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং 'MS ফিনিশেশ অফ ইন স্টাইল', ধোনিদের হারের ক্ষতে নুন দিল LSG? ভিডিয়ো: দৌড়ে গিয়ে জড়িয়ে ধরলেন লারাকে! যশস্বীর জীবনের অবিস্মরণীয় মুহূর্ত ক্যাপ্টেন রোহিতও রান করেননি,২-৩ বছরে IPL-ও জেতেননি, সেহওয়াগকে পাশে পেলেন হার্দিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.