বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌তিন বছরের মধ্যে নকশাল মুক্ত হবে দেশ’‌, অসমে দাঁড়িয়ে বড় ঘোষণা করলেন অমিত শাহ

‘‌তিন বছরের মধ্যে নকশাল মুক্ত হবে দেশ’‌, অসমে দাঁড়িয়ে বড় ঘোষণা করলেন অমিত শাহ

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। (ANI Photo) (PIB)

নরেন্দ্র মোদী সরকারের উদ্যোগের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গত ৯ বছরে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীগুলিতে ১ লক্ষ ৭৫ হাজার নতুন নিয়োগ হয়েছে। সংসদে সদ্য পাশ হওয়া তিনটি বিল দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করবে। এখন এফআইআর দায়ের করার ৩ বছরের মধ্যে তার মীমাংসা হবে। স্মারক ডাকটিকিট প্রকাশ করেন।

নকশাল সমস্যা অচিরেই মিটবে বলে এবার সুর চড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নকশাল তথা মাওবাদীদের সঙ্গে প্রায়ই সংঘর্ষ হয় সেনাবাহিনী এবং নিরাপত্তা বাহিনীর। তাতে দু’‌পক্ষের প্রাণই যায়। তবে শনিবার ছত্তিশগড়ের বস্তারে যে সংঘর্ষ ঘটেছে তাতে তিনজন মাওবাদী নিকেশ হয়েছে। তার মধ্যে আবার দু’‌জন মহিলা। এই আবহে অমিত শাহ বলেছেন, ‘‌আগামী ৩ বছরে দেশ সব ধরণের নকশাল সমস্যা থেকে মুক্ত হবে।’‌ অসমের তেজপুরে সশস্ত্র সীমাবলের (‌এসএসবি) ৬০তম প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে এই কথা জানিয়েছেন শাহ।

এদিকে অসমের শনিতপুর জেলায় অনুষ্ঠানে অংশ নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে সশস্ত্র সীমাবল বাহিনীর সদস্যদের ভূমিকার প্রশংসা করেছেন অমিত শাহ। তাঁর কথায়, ‘‌সিআরপিএফ এবং বিএসএফের সঙ্গে সশস্ত্র সীমাবলের জওয়ানরা যৌথভাবে নকশাল প্রভাবিত অঞ্চলে নিরাপত্তা পরিস্থিতি স্বাভাবিক করার কাজ করছেন। তাঁরা আন্তর্জাতিক সীমানা পাহাড়া দেওয়ার পাশাপাশি সীমান্তবর্তী অঞ্চলের ঐতিহ্য ও সংস্কৃতি রক্ষা করছেন। ওই অঞ্চলের মাদক ও বেআইনি অস্ত্র উদ্ধারের কাজে সশস্ত্র সীমাবলের জওয়ানদের ভূমিকা খুবই প্রশংসনীয়।’‌

অন্যদিকে নরেন্দ্র মোদী সরকারের বিভিন্ন উদ্যোগের কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, গত ৯ বছরে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীগুলিতে ১ লক্ষ ৭৫ হাজার নতুন নিয়োগ হয়েছে। সংসদে সদ্য পাশ হওয়া তিনটি বিল দ্রুত ন্যায়বিচার নিশ্চিত করবে। এখন থেকে এফআইআর দায়ের করার ৩ বছরের মধ্যে তার মীমাংসা করতে হবে। সশস্ত্র সীমাবলের ৬০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শাহ একটি স্মারক ডাক টিকিট প্রকাশ করেন। এখানেই অমিত শাহ বলেন, ‘‌আগামী তিন বছরের মধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে দেশ থেকে ১০০ শতাংশ নকশাল সমস্যা মুক্ত করা হবে।’‌ যা নিয়ে বড় অপারেশনের কথা ভাবাচ্ছে সকলকে।

আরও পড়ুন:‌ পুরসভায় গ্রুপ–ডি পদে নিয়োগের ক্ষমতা ডিএমদের হাতে, বড় সিদ্ধান্ত নিল নবান্ন

এছাড়া উত্তরপূর্ব ভারতকে বরাবরই গুরুত্ব দিয়েছে কেন্দ্রের বিজেপি সরকার। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বলেন, ‘‌বিগত ১০ বছরের মধ্যে উত্তরপূর্ব ভারতে যে উন্নতি হয়েছে সেটা আগে কখনও হয়নি। প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর আমলেও গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করা হয়। কেন্দ্রের মোদী সরকার উত্তরপূর্ব ভারত নিয়ে উন্নতির কাজ করেছে। তাই গত ১০ বছরে উত্তরপূর্ব ভারতে স্বর্ণযুগ চলেছে বললেও ভুল বলা হবে না।’‌ তিনদিনের সফরে অমিত শাহ এখন অসম এবং মেঘালয় সফরে আছেন।

ঘরে বাইরে খবর

Latest News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট আদৃত-কৌশাম্বির বিয়ের আগে মোদক পরিবারের রিইউনিয়ন! বাদ শুধু ‘মিঠাই’ সৌমিতৃষা ‘অন্নপ্রাশনও তো হয়নি,এত্ত উপহার', একরত্তি বোনের আদর দেখে ঈর্ষায় ভুগছে পপি-পুত্র? সাবধান! ভুলেও এই ১০টি খাবার রাখবেন না ফ্রিজে Points Table: RCB কে হারিয়ে দুয়ে ফিরল KKR, পঞ্জাবকে হারিয়ে অক্সিজেন পেল গুজরাট বাংলায় সিএএ লাগু করা কেউ আটকাতে পারবে না, মালদায় জানালেন রাজনাথ বহুতলের ২৫ তলা থেকে পড়ে তরুণীর মৃত্যু! কসবার ঘটনায় উঠছে নানান প্রশ্ন বিয়ে নিয়ে কী পরিকল্পনা দীপ্সিতার? 'দাদা' শোভনের আগে অরিজিতের নাম বামনেত্রীর মুখে মুসলিম তোষণ ইস্যুতে কংগ্রেসকে তোপ মোদীর! ভাষণ নিয়ে ক্ষোভ উগরে দিল TMC ‘শাহরুখ খানকে বাড়ি পাঠিয়ে দে’, দাদাগিরির মঞ্চে কিং খান ভক্তকে দেখে রাগ সৌরভের!

Latest IPL News

যাঁরা ২ বেলা খেতে পান না ঠিকভাবে, তাঁরাই স্ট্রাগল করেন, আমি নই, মন জিতলেন বিরাট ফের পঞ্জাবের মুখ থেকে জয় ছিনিয়ে আনলেন রাহুল তেওয়াটিয়া, ৩ উইকেটে জিতল গুজরাট ম্যাচ হারলেও IPL-এ ইতিহাস গড়লেন কোহলি! গেইল-রোহিতদের পিছনে ফেলে নজির গড়লেন ট্র্যাভিস-অভিষেকের রেকর্ড ব্রেকিং পাওয়ার প্লে খেলার সময় কেমন ছিল SRH-এর ডাগআউট শেষের দিকে KKR আমার সঙ্গে ভালো ব্যবহার করেনি, রেগে লাল IPL জেতানো প্রাক্তন তারকা KKR vs RCB: রাসেলের দুরন্ত বোলিং, রুদ্ধশ্বাস ম্য়াচে মাত্র ১ রানে জিতল কলকাতা ডাইভ দিয়ে মাটি থেকে বল তুলে নিলেন! ফ্যাফের দুর্ধর্ষ ক্যাচ আইয়ারের-ভিডিয়ো শেষ ওভারে স্টার্ককে ৩ ছক্কা টেলএন্ডারের, দুরন্ত ক্যাচ ও রান-আউটে ১ রানে জয় KKR-র মানুষের মধ্যে ভগবান! SRH-র বিস্ফোরণের মধ্যেও বুমরাহের বোলিং দেখে মুগ্ধ স্টেইন একই ওভারে দুটি উইকেট, বোলার রাসেল যে ফুরিয়ে যায়নি, সাক্ষী থাকল ইডেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.