বাংলা নিউজ > ঘরে বাইরে > স্বপ্ন পদ্মা সেতু: তিন সদ্যোজাতর নামে জুড়ে দেওয়া হল বাংলাদেশের গর্ব আর আবেগ
তিন ভাইবোনের নাম রাখা হল বাংলাদেশের আবেগকে ঘিরে। (প্রতীকী ছবি)

স্বপ্ন পদ্মা সেতু: তিন সদ্যোজাতর নামে জুড়ে দেওয়া হল বাংলাদেশের গর্ব আর আবেগ

  • পদ্মা সেতুকে ঘিরে বাংলাদেশের মানুষের আবেগের এক অভিনব প্রকাশ। তিন সদ্যোজাত শিশুর নাম রাখা হল, স্বপ্ন, পদ্মা , সেতু। এই নামকরণ করলেন তিন শিশুর মায়ের অস্ত্রোপচারে অংশ নেওয়া চিকিৎসকরা। 

আগামী ২৫ জুন উদ্বোধন হতে চলেছে পদ্মা সেতুর। এই সেতুকে ঘিরে বাংলাদেশের সাধারণ নাগরিক থেকে বড়সড় কর্মকর্তা, প্রত্যেক মানুষের আবেগ ও উন্মাদনা চোখে পড়ার মতো। সেই আবেগের এক বিস্ময়কর প্রকাশ দেখা গেল বাংলাদেশের নারায়ণগঞ্জ অঞ্চলে। গত শুক্রবার নারায়ণগঞ্জের একটি বেসরকারি হাসপাতালে অ্যানি বেগম নামের এক মহিলা জন্ম দিয়েছেন এক ছেলে ও দুই মেয়ের।অ্যানি বেগমের অস্ত্রোপচারে অংশ নেওয়া চিকিৎসকরাই নাম রাখলেন সদ্য ভূমিষ্ঠ হওয়া তিন শিশুর। পুত্র সন্তানের নাম রাখা হয়েছে,‘স্বপ্ন’ ও দুই মহিলা সন্তানের নাম রাখা হয়েছে,‘পদ্মা’ ও‘সেতু’।

চিকিৎসকরা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পদ্মা সেতুর উদ্বোধনের মাসে এই শিশুদের জন্ম হয়েছে। সেই কথা মাথায় রেখেই এই ধরনের নাম রাখা হয়েছে।

সন্তানদের বাবা আশরাফুল ইসলাম বাংলাদেশ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, তাঁর সন্তানদের জন্মের মাসে পদ্মা সেতুর উদ্বোধন করা হবে। এটিকে স্মরণীয় করে রাখার জন্যই তাদের এ নাম দিয়েছেন চিকিৎসকরা। এই নাম তাঁর পছন্দ হয়েছে।

পদ্মা সেতু বাংলাদেশের নাগরিকদের জীবনে বেশ কিছু মৌলিক পরিবর্তন আনতে পারে বলে মনে করছেন অধিকাংশ পর্যবেক্ষক। এই সেতু চালু হলে, দেশের উত্তর ও দক্ষিণ প্রান্তের যোগাযোগ ব্যবস্থায় এক বৈপ্লবিক পরিবর্তন আসবে। আঞ্চলিক যোগাযোগ উন্নত হওয়ার ফলে ব্যবসা বাণিজ্য ও কর্মসংস্থানেও গতি আসবে বলে আশাবাদী দেশের সাধারণ মানুষ। এই আশা ও আবেগ কতটা বাস্তবায়িত হবে আগামী দিন তার উত্তর দেবে।

বন্ধ করুন