বাংলা নিউজ > ঘরে বাইরে > চোখের নীচে বলিরেখা, কালো দাগ দূর করবে আখরোট
আখরোটের তেল চোখের তলার ফোলাভাব দূর করে ও ডার্ক সার্কল কম করতে সাহায্য করে।
আখরোটের তেল চোখের তলার ফোলাভাব দূর করে ও ডার্ক সার্কল কম করতে সাহায্য করে।

চোখের নীচে বলিরেখা, কালো দাগ দূর করবে আখরোট

  • শুধু স্বাস্থ্যই নয়, ত্বকের জন্যও এই শুকনো ফলের জুড়ি মেলা ভার। তাই প্রাকৃতিক উজ্জ্বলতার জন্য আখরোটকে নিজের তালিকায় রাখতেই পারেন।

স্বাস্থ্যের পক্ষে আখরোটের উপকারিতা সকলেরই জানা। তবে শুধু স্বাস্থ্যই নয়, ত্বকের জন্যও এই শুকনো ফলের জুড়ি মেলা ভার। তাই প্রাকৃতিক উজ্জ্বলতার জন্য আখরোটকে নিজের তালিকায় রাখতেই পারেন। এখানে জানুন আখরোটের উপযোগিতা-

ফেসপ্যাক বানিয়ে ব্যবহার করুন- এক চামচ আখরোটের পাওডার, এক চামচ অলিভ অয়েল, দু'চামচ গোলাপ জল ও আধ চামচ মধু মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। ১৫ মিনিট পর্যন্ত এই প্যাক নিজের মুখে লাগিয়ে রাখুন। শুকিয়ে গেলে মুখ ধুয়ে নিন। সপ্তাহে দু’তিন বার এই ফেস প্যাক লাগানো উচিত।

চোখের নীচে কালো দাগের জন্য- আখরোটের তেল চোখের তলার ফোলাভাব দূর করে ও ডার্ক সার্কেল কম করতে সাহায্য করে। আখরোটের তেলকে সামান্য গরম করে চোখের নীচের কালো দাগে লাগিয়ে নিন। ঘুমানোর আগে এটি লাগানো যেতে পারে। রোজ রাতে এই তেল লাগিয়ে ঘুমোতে পারেন।

চোখের নীচে বলিরেখা দূর করার জন্য- লেবুর রস, মধু, ওটমিল, আখরোট পাওডার এক সঙ্গে মিশিয়ে পেস্ট বানিয়ে নিন। এই পেস্ট চোখের তলায় লাগিয়ে ১৫-২০ মিনিট রেখে জল দিয়ে ধুয়ে নিন। সপ্তাহে তিন-চার বার এমন করতে পারেন।

বন্ধ করুন