বাংলা নিউজ > ঘরে বাইরে > জঙ্গি দমন অভিযানের সময় পাহাড় থেকে পা পিছলে পড়ে মর্মান্তিক পরিণতি সেনা মেজরের
প্রয়াত মেজর রঘুনাথ আহলাওয়াতকে শ্রদ্ধা সেনা কর্তাদের (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)
প্রয়াত মেজর রঘুনাথ আহলাওয়াতকে শ্রদ্ধা সেনা কর্তাদের (ছবি সৌজন্যে এএনআই) (HT_PRINT)

জঙ্গি দমন অভিযানের সময় পাহাড় থেকে পা পিছলে পড়ে মর্মান্তিক পরিণতি সেনা মেজরের

  • Indian Army: গত বৃহস্পতিবার নির্দিষ্ট খবরের সূত্রে পাহাড়ের গা ধরে জঙ্গি দমন অভিযানে নেমেছিল সেনা। সেই অভিযানে ছিলেন মেজর রঘুনাথও। সেই সময় খারাপ আবহাওয়ার জেরে ৬০ মিটার গভীর খাদে গড়িয়ে একটি নদীতে পড়েন তিনি। এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

জম্মু ও কাশ্মীর সীমান্তে অনুপ্রবেশ ঠেকাতে একটি অভিযানের অংশ নিয়েছিলেন মেজর রঘুনাথ আহলাওয়াত। সেই অভিযান চলাকালীনই পাহাড় থেকে পা পিছলে পড়ে গিয়ে প্রাণ হারালেন সেনা আধিকারিক। দিল্লির বাসিন্দা মেজর রঘুনাথ শুক্রবার প্রাণ হারান বলে জানিয়েছে সেনা। জানা গিয়েছে, গত বৃহস্পতিবার নির্দিষ্ট খবরের সূত্রে পাহাড়ের গা ধরে জঙ্গি দমন অভিযানে নেমেছিল সেনা। সেই অভিযানে ছিলেন মেজর রঘুনাথও। সেই সময় খারাপ আবহাওয়ার জেরে ৬০ মিটার গভীর খাদে গড়িয়ে একটি নদীতে পড়েন তিনি। এরপর হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। শুক্রবার তাঁকে সম্মান জানানো হয় সেনার তরফে।

মেজর আহলাওয়াত ২০১২ সালে সেনাবাহিনীতে কমিশন পেয়েছিলেন। তিনি নয়াদিল্লির দ্বারকা থেকে ছিলেন। তাঁর স্ত্রী এবং বাবা-মা আছেন। শুক্রবার সেনাবাহিনী প্রয়াত মেজরকে শ্রদ্ধা জানায়। শ্রীনগর-ভিত্তিক প্রতিরক্ষা মুখপাত্র এমরন মুসাভি জানান, বাদামিবাগ সেনানিবাসে একটি অনুষ্ঠানে, সেনাবাহিনীর চিনার কোর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল ডিপি পাণ্ডে এবং সমস্ত পদমর্যাদার সেনাকর্মীরা মেজর আহলাওয়াতকে শ্রদ্ধা জানিয়েছেন।

আরও পড়ুন: ‘চোখে ঘুম নেই, আছে শুধু আতঙ্ক’, গণধর্ষণের পর পুলিশের লালসার শিকার নাবালিকা

সেনার তরফে জানানো হয়, আহত সেনা আধিকারিককে নিকটস্থ সেনা হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি মারা যান। কর্নেল মুসাভি আরও বলেন, ‘প্রয়াত মেজর রঘুনাথ আহলাওয়াতের মৃতদেহ শেষকৃত্যের জন্য তাঁর জন্মস্থানে নিয়ে যাওয়া হয়েছে। এই শোকের মুহুর্তে, সেনাবাহিনী শোকাহত পরিবারের সাথে একাত্মতা প্রকাশ করছে এবং সেনা জানাতে চায় যে, তাঁদের মর্যাদা ও সুস্থতার জন্য প্রতিশ্রুতিবদ্ধ আমরা।’

 

বন্ধ করুন