বাংলা নিউজ > ঘরে বাইরে > Indigo Viral Video: ভিডিয়ো-আপনার চাকর নই! দুর্ব্যবহার করা যাত্রীকে সপাটে উত্তর বিমানসেবিকার

Indigo Viral Video: ভিডিয়ো-আপনার চাকর নই! দুর্ব্যবহার করা যাত্রীকে সপাটে উত্তর বিমানসেবিকার

ছবি: টুইটার (Twitter)

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই যাত্রীর সঙ্গে বিমানসেবিকার বচসা চলছে। বিমানসেবিকা বারবার বোঝানোর চেষ্টা করছেন যে, নির্দিষ্ট পরিমাণে খাবার আগে থেকেই বিমানে তুলে নেওয়া হয়। তাই এভাবে ইচ্ছা মতো মেনু পরিবর্তন করা সম্ভব নয়। এদিকে এই সামান্য ইস্যুতে ওই যাত্রীর বকাঝকার মুখে পড়েন বিমানসেবিকারা।

ফের বিতর্কে নাম জড়াল ইন্ডিগো এয়ারলাইন্সের। এক যাত্রী এবং ক্রু সদস্যের বচসার একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে ভিডিয়ো টুইট করা ব্যক্তির দাবি, এটি ইন্ডিগো এয়ারলাইন্সের ইস্তানবুল-দিল্লি ফ্লাইটের ঘটনা। খাবার নিয়ে তর্কাতর্কি চলছে। ঘটনার প্রতিক্রিয়ায়, ইন্ডিগো এয়ারলাইন্স জানিয়েছে, বিষয়টি তারা খতিয়ে দেখছে। গ্রাহকদের স্বাচ্ছন্দ্যই তাদের অগ্রাধিকার।

অনেকের অভিযোগ, ওই যাত্রীই উড়ানে বিমানসেবিকাদের সঙ্গে খারাপ আচরণ করছিলেন। একজন এয়ারহোস্টেসকে তিনি অপমান করেছিল বলে দাবি করা হচ্ছে। এরপরেই ক্রু-দের প্রধান এর প্রতিবাদে এমনটা করেন। বিষয়টির তদন্ত করা হবে বলে জানিয়েছে ইন্ডিগো। আরও পড়ুন: ফ্লাইট অ্যাটেন্ডেন্টদের শ্লীলতাহানি, টেপ দিয়ে সিটে বাঁধা হল যাত্রীকে

টুইটার ব্যবহারকারী ও প্রত্যক্ষদর্শী গুরপ্রীত সিং হান্স জানিয়েছেন, তিনি ইন্ডিগোর একটি টিকিট বুক করেছিলেন। তাঁর দাবি, 'প্রত্যেক আন্তর্জাতিক উড়ানে আসনের সামনে খাবার পছন্দ করার জন্য মেনুর ভিডিয়ো থাকে। অনেকে নির্দিষ্ট কিছু খাবারেই ম্যানেজ করে নিতে পারেন, কিন্তু অনেকে পারেন না। তাঁদের পছন্দের খাবারের মেনু চাই।'

তিনি বলেন, নিজের চোখের সামনেই দেখেন কীভাবে ওই ব্যক্তি মহিলা কর্মী ও তাঁদের প্রধানের সঙ্গে দুর্ব্যবহার করেন।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ওই যাত্রীর সঙ্গে বিমানসেবিকার বচসা চলছে। বিমানসেবিকা বারবার বোঝানোর চেষ্টা করছেন যে, নির্দিষ্ট পরিমাণে খাবার আগে থেকেই বিমানে তুলে নেওয়া হয়। তাই এভাবে ইচ্ছা মতো মেনু পরিবর্তন করা সম্ভব নয়।

এদিকে এই সামান্য ইস্যুতে ওই যাত্রীর বকাঝকার মুখে পড়েন বিমানসেবিকারা। একজন কান্নাকাটিও শুরু করেন। এরপরেই বিমানসেবিকাদের প্রধান ওই যাত্রীর সঙ্গে কথা বলেন।

এটি বোঝানোর সময়েই পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে ওঠে। ওই যাত্রীদের বলতে শোনা যায়, 'হোয়াই আর ইউ ইয়েলিং?'(আপনি চেঁচাচ্ছেন কেন?)। তার উত্তরে বিমানসেবিকা জানান, আপনি আঙুল দেখাচ্ছেন, চেঁচাচ্ছেন, সেই কারণেই আমি চেঁচাচ্ছি।

তাঁর সহকর্মীরা এরপর তাঁকে শান্ত করার চেষ্টা করেন। তিনি বলেন, আমি দুঃখিত, কিন্তু আপনি আমাদের কর্মীদের সঙ্গে এভাবে কথা বলতে পারেন না। আমি সম্মান দেখিয়ে আপনার সঙ্গে কথা বলছি, আপনাকেও আমাদের সঙ্গে সম্মান রেখে কথা বলতে হবে। আমিও একজন বিমান সংস্থার কর্মী।

এর উত্তরে ওই যাত্রী বলে ওঠেন, ‘আপনি একজন চাকর!’ এর উত্তরে বিমানসেবিকা জানিয়ে দেন, তিনি কারও ভৃত্য নন। তিনি একজন কর্মচারী।

দেখুন ভিডিয়ো:

বিমানসেবিকার এই প্রতিবাদী মূর্তির প্রশংসা করেছেন টুইটার ব্যবহারকারীরা। অনেকেই বলছেন, বিমানযাত্রীদের একাংশ সস্তার উড়ানের টিকিট কেটেই বিলাসবহুল পরিষেবা আশা করেন। কম দামের টিকিটে কখনই বিস্তৃত মেনু পাওয়া সম্ভব নয়। তাছাড়া এই সামান্য বিষয় নিয়ে বিমানসেবিকার সঙ্গে বচসা, দুর্ব্যবহার করার বিষয়েও ও যাত্রীর সমালোচনা করেছেন তাঁরা। আরও পড়ুন: বাবার শ্রাদ্ধের দিন খাবারের ‘মেনু’ নিয়ে ভ্লগ তরুণীর, হতবাক নেট পাড়া

এই বিষয়ে আপনার কী মনে হয়?

 

ঘরে বাইরে খবর

Latest News

হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.