বাংলা নিউজ > ঘরে বাইরে > মহিলা যৌনতায় অভ্যস্ত হলেই ধর্ষণের অপরাধ লঘু হয় না: কেরল হাইকোর্ট

মহিলা যৌনতায় অভ্যস্ত হলেই ধর্ষণের অপরাধ লঘু হয় না: কেরল হাইকোর্ট

ছবি : রয়টার্স (Reuters)

‘বাবারা মেয়েদের আশ্রয়,’ জানান বিচারপতি।

কেউ যৌনতায় অভ্যস্ত হলেই তাঁকে ধর্ষণের অপরাধ লঘু হয় না। বিশেষত একজন বাবা যখন এমন গর্হিত কাজ করে তাঁর সন্তানের সঙ্গে। এক নাবালিকাকে ধর্ষণের মামলায় এমনটাই জানাল কেরল হাইকোর্ট।

অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে নিজের মেয়েকে ধর্ষণের অভিযোগ প্রমাণিত হয়েছে। ধর্ষণের শিকার ওই নাবালিকা অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। অভিযুক্ত ব্যক্তি সেই দায় অস্বীকার করে। তবে ডিএনএ পরীক্ষায় জানা যায় অভিযুক্ত ব্যক্তিই দায়ী।

এরপর হাইকোর্ট ওই ব্যক্তিকে দোষী সব্যস্ত করে। এই সময়ে পাল্টা দাবি করে ওই ব্যক্তি। তাতে বলা হয়, পুলিশের কাছে বয়ানে একাধিক ব্যক্তির সঙ্গে যৌন সম্পর্ক থাকার কথা স্বীকার করেছে তার মেয়ে। যৌনতা তার কাছে নতুন কিছু নয়। ফলে তার ধর্ষণের অপরাধ যেন লঘু করে দেখা হয়।

এর উত্তরে আদালত জানায়, কেউ যৌনতায় অভ্যস্ত হলেই তাকে ধর্ষণের ঘটনা লঘু হয়ে যায় না। বিশেষত একজন বাবা যখন এই কাজ করে, তখন তা অত্যন্ত গর্হিত। আদালত জানায়, 'বাবারা মেয়েদের আশ্রয়। একজন বনরক্ষীর চোরাশিকার করা বা সরকারি কোষাগারের রক্ষীর লুঠেরা হওয়ার ঘটনার চেয়েও, কোনও বাবার পক্ষে মেয়েকে ধর্ষণ করার ঘটনা অনেক বড় অপরাধ।'

 হাইকোর্ট ওই ব্যক্তিকে ধর্ষণের মামলায় ১২ বছর এবং পকসো আইনে ১৪ বছরের কারাদণ্ডের সাজা দিয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

RCB হারিয়ে ১ নম্বরের মুকুট ছিনিয়ে নিল দিল্লি ক্যাপিটালস, লিগ টেবিলে আরও পিছোল MI আজ কারা ডেটে যেতে পারেন? দেখুন কী বলছে মাসের প্রথম দিনের প্রেম রাশিফল এই শেষ সুযোগ! পকেট ভরাতে মার্চের শুরুতে চোখ থাকুক এই সব ডেডলাইনে শনিবারই নশিপুর সেতুর উদ্বোধন! কলকাতা থেকে উত্তরবঙ্গ যেতে ৩ ঘণ্টা কম লাগবে কেন খাবেন ড্রাগন ফল? রোজ খেলে কীই বা হবে? জানলে বিশ্বাস করতে পারবেন না তারুণ্যের সঙ্গে অভিজ্ঞতার মিশ্রণ ঘটিয়ে গড়তে হবে একটা ভালো দল- মুশফিকুর রহিম দুরন্ত ইনিংস রাদারফোর্ডের, টানটান ম‌্যাচে করাচির বিরুদ্ধে শেষ বলে জয় কোয়েট্টার ভয়াবহ আগুন ঢাকার শপিং মলে, লেলিহান শিখায় পুড়ে প্রাণ গেল ৪৩ জনের সিরিজের শেষ টেস্ট খেলার আগে গলফ কোর্টে সময় কাটাল বেন স্টোকস অ্যান্ড কোম্পানি জামনগরে স্টেজ রিহার্সল শুরু রিহানার, কত নিচ্ছেন পপ তারকা আম্বানির বিয়েতে গাইতে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.