বাড়ি > ঘরে বাইরে > প্রকাশ্যে নগ্ন করে যুবক-যুবতীকে স্নান করাল খাপ পঞ্চায়েত, দেখল ৪০০ লোক
ফের অমানবিকতার সীমা লঙ্ঘন করল খাপ পঞ্চায়েত। 
ফের অমানবিকতার সীমা লঙ্ঘন করল খাপ পঞ্চায়েত। 

প্রকাশ্যে নগ্ন করে যুবক-যুবতীকে স্নান করাল খাপ পঞ্চায়েত, দেখল ৪০০ লোক

  • জরিমানা হিসেবে যুবককে ৩১ হাজার টাকা ও যুবতীকে ২২ হাজার টাকা দিতে বলা হয়।

রাজস্থানে ফের অমানবিকতার সীমা লঙ্ঘন করল খাপ পঞ্চায়েত। শাস্তি দেওয়ার নামে এক বধূ ও তাঁর দেওরের ছেলেকে প্রকাশ্যে নগ্ন করে স্নান করানো হল। জানা গিয়েছে, প্রায় ৪০০ লোকের সামনে বিবস্ত্র করা হয় ওই মহিলা ও তরুণকে। 

শেষ পর্যন্ত অখিল রাজস্থান সাঁসি সমাজ সংস্কার এবং বিকাশ কেন্দ্রের অধ্যক্ষ সওয়াই সিং মালাবত সিকরের এএসপির কাছে লিখিত অভিযোগ জানানোর ফলে ঘটনার ১১ দিন পরে বিষয়টি তাদের গোচরে আসে।

কিছু দিন আগে সিকর জেলার নেছওয়া গ্রাম পঞ্চায়েতের অধীনে সোলা গ্রামে সাঁসি সমাজের সদস্য সম্পর্কে কাকি ও দেওরপুত্র দুই যুবক-যুবতীর একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, প্রায় ৪০০ লোকের উপস্থিতিতে যুগলকে উলঙ্গ করে শুদ্ধিকরণের নামে খাপ পঞ্চাতের নির্দেশ স্নান করানো হচ্ছে। সেই সঙ্গে জরিমানা হিসেবে যুবককে ৩১ হাজার টাকা ও যুবতীকে ২২ হাজার টাকা দিতে বলা হয়। 

জানা গিয়েছে, রাজস্থানের পাঁচ জেলার থেকে নির্বাচিত পঞ্চায়েত সদস্যদের নিয়ে গঠিত খাপ এই নির্দেশ জারি করে। খাপ সদস্যদের মধ্যে এক অবসরপ্রাপ্ত সরকারি কর্মীও আছেন বলে খবর।

সিকর জেলার এএসপি দেবেন্দ্র শর্মার দাবি, পরিবারের সম্মতিক্রমেই যুবক ও যুবতীকে প্রকাশ্যে নগ্ন করে স্নান করানো হয়েছে। এই বিষয়ে যুবতীর শ্বশুর-শাশুড়িকে জেরা করছে পুলিশ।

বন্ধ করুন