বাংলা নিউজ > ঘরে বাইরে > Sarabjit killer gunned down in Pakistan: পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে?

Sarabjit killer gunned down in Pakistan: পাকিস্তানের লাহোরে সরবজিৎ সিংয়ের হত্যাকারীকে গুলি করে খুন, আততায়ী কে?

২০১৩ সালে পাঞ্জাবে সরবজিতের দেহ নিয়ে মিছিল। ফাইল ছবি (PTI file)

ভারতীয় বন্দি সরবজিৎ সিংকে নৃশংসভাবে হত্যার ঘটনায় অভিযুক্ত আমির সরফরাজ তাম্বাকে গুলি করে হত্যা করেছে অজ্ঞাত পরিচয় আততায়ীরা। 

২০১৩ সালে লাহোরে ভারতীয় বন্দি সরবজিৎ সিংকে নৃশংসভাবে হত্যার ঘটনায় অভিযুক্ত আমির সরফরাজ তাম্বাকে রবিবার পাকিস্তানের একটি শহরে গুলি করে হত্যা করেছে অজ্ঞাতপরিচয় আততায়ীরা।

২৬/১১ মুম্বই হামলার মাস্টারমাইন্ড হাফিজ সইদের ঘনিষ্ঠ সহযোগী তাম্বাকে লাহোরের ইসলামপুরা এলাকায় গুলি করে খুন করে আততায়ীরা। তাকে আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়। তবে কে বা কারা তাকে খুন করল সেটা জানা যায়নি। 

তাম্বা ও মুদাসসরকে পাকিস্তানের একটি আদালত 'প্রমাণের অভাবে' খালাস দেওয়ার ছয় বছর পর এই হত্যাকাণ্ড ঘটল।

পঞ্জাবের ভিখিউইন্ডের বাসিন্দা সরবজিৎ সিং অপ্রকৃতিস্থ অবস্থায় ভুল করে পাকিস্তানে ঢুকে পড়েছিলেন। ১৯৯০ সালে পাকিস্তানের পাঞ্জাব প্রদেশে বোমা বিস্ফোরণে জড়িত থাকার অভিযোগে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল, যদিও ভারত সরকার বারবার এই অভিযোগ অস্বীকার করেছিল। কিন্তু তা সত্ত্বেও তার উপর এই ভয়াবহ অভিযোগ আনা হয়। 

লাহোরের কড়া নিরাপত্তাবেষ্টিত কোট লাখপত কারাগারে বন্দি সিংকে ইট ও রড দিয়ে নৃশংসভাবে আক্রমণ করে সহবন্দিরা। নৃশংস হামলার পর প্রায় এক সপ্তাহ কোমায় থাকার পর ২০১৩ সালের ২ মে ভোরে লাহোরের জিন্নাহ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান। 

পাকিস্তানের জেলে সরবজিতের দুই দশকের দীর্ঘ সময়কালে, তার বোন দলবীর কৌর তার ভাইকে মুক্ত করার জন্য সিস্টেমের বিরুদ্ধে লড়াই করেছিলেন। তিনি সবসময় জোর দিয়ে বলতেন যে তার ভাই নির্দোষ এবং গ্রেপ্তার হওয়ার আগে তিনি ভুল করে পাকিস্তানে চলে গিয়েছিলেন। কৌরও তার ভাইয়ের সাথে দেখা করতে পাকিস্তানেও গিয়েছিলেন। 

দলবীর কৌর ২০২২ সালের ২৬ জুন মারা যান এবং ভিখিউইন্ডে তাকে দাহ করা হয়। এবার সরবজিতের সেই খুনীকে পাকিস্তানেই গুলি করে খুন করা হল। পাকিস্তানের লাহোরে তাকে গুলি করে খুন করা হয়েছে বলে খবর। আমির সরফরাজ তাম্বা ছিল এই নৃশংস হত্যাক্যান্ডের অন্য়তম মাথা। তাকেই এবার খুন করা পাকিস্তানের মাটিতে। 

ঘরে বাইরে খবর

Latest News

রূপ আর বাহারি সৌন্দর্য থাকলেই ইন্ডাস্ট্রিতে অনেক দূর যাওয়া যায়: ডলি সিং 'অনেক ভাবনা আছে…', ৭ দিন ধরে চলবে রূপসার বিয়ের উৎসব! দিদির মঞ্চে ফাঁস পরিকল্পনা বাংলায় BJP সর্বোচ্চ কত আসনে জিততে পারে? শাহেরই ‘অঙ্ক' কষে বলে দিলেন অভিষেক! সম্পর্কের ক্ষেত্রে কাদের আজ সতর্ক থাকতে হবে? কী বলছে আজকের প্রেম রাশিফল দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট ভোটের আগেই অশান্ত তমলুক লোকসভা আসন, খুন হলেন মহিষাদলের তৃণমূল নেতা ষষ্ঠীতে বাংলায় নির্বাচন ৮ আসনে, একুশে নিরিখে আসন ধরে ধরে কোথায় এগিয়ে BJP, TMC? ভোট ষষ্ঠীর ৫৮ আসনে গতবার কটিতে জিতেছিল BJP? আজকের দফায় বিরোধীরা কোথায় এগিয়ে? মিলবে একেবারে ছিপছিপে চেহারা! একটুও মেদ থাকবে না শরীরে, জানুন অসাধারণ কিছু টোটকা 'ইন্ডাস্ট্রিতে কেউ কাউকে বন্ধু ভাবে না', টলিউড নিয়ে কেন এমন বললেন জিৎ?

Latest IPL News

দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.