বাংলা নিউজ > ঘরে বাইরে > লখিমপুরে কৃষকদের পিষে ‘খুনের’ মামলায় অবশেষে গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে
কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস। (ছবি সৌজন্য এএনআই)
কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিস। (ছবি সৌজন্য এএনআই)

লখিমপুরে কৃষকদের পিষে ‘খুনের’ মামলায় অবশেষে গ্রেফতার কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে

  • গত ৩ অক্টোবর লখিমপুর খিরিতে কৃষকদের পিষে 'খুনের' ঘটনায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল।

গ্রেফতার করা হল কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিসকে। গত ৩ অক্টোবর লখিমপুর খিরিতে কৃষকদের পিষে 'খুনের' ঘটনায় তাঁর বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছিল।

শনিবার পুলিশের সামনে হাজিরা দেন আশিস। ১১ ঘণ্টার ম্যারাথন জেরার পর তাঁকে গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ। রাতে সাহারানপুরের ডিআইজি তথা তদন্ত কমিটির প্রধান উপেন্দ্র আগরওয়াল বলেছেন, ‘কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অজয় মিশ্র টেনির ছেলে আশিসকে গ্রেফতার করা হয়েছে। জেরার সময় উনি সহযোগিতা করছিলেন না। কয়েকটি প্রশ্নের উত্তর দেননি। তাঁকে আদালতে পেশ করা হবে।’ তবে খুনে অভিযুক্ত একজন গ্রেফতার করতে প্রায় ছ'দিন কেন লাগল, সে বিষয়ে কোনও উত্তর দেননি সাহারানপুরের ডিআইজি।

গত ৩ অক্টোবর উত্তরপ্রদেশের লখিমপুর খিরিতে গাড়ির তলায় পিষে মৃত্যু হয় চার কৃষকের। মৃত্যু হয় দুই বিজেপি কর্মী, একজন সাংবাদিক এবং এক চালকেরও। অভিযোগ, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রীর ছেলে আশিস সেই গাড়িতে ছিলেন। যদিও সেই অভিযোগ অস্বীকার করে এসেছেন কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর ছেলে। বরং তাঁদের দাবি ছিল, ঘটনাস্থলে ছিলেন না আশিস। সেই ব্যাখ্যায় অবশ্য সন্তুষ্ট হননি কৃষক এবং বিরোধীরা। তাঁরা কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর ছেলের গ্রেফতারির দাবি জানাতে থাকেন। শনিবার দিল্লিতে সাংবাদিক বৈঠকে লখিমপুর খিরির ঘটনাকে ‘পূর্ব-পরিকল্পিত ষড়যন্ত্র’ হিসেবে অভিহিত করেন ভারতীয় কিষান ইউনিয়নের (বিকেইউ) মুখপাত্র রাকেশ তিকাইত। সংযুক্ত কিষান মোর্চার নেতা যোগেন্দ্র যাদব বলেন, ‘অজয় মিশ্রকে কেন্দ্রীয় সরকার থেকে সরিয়ে দেওয়া উচিত। কারণ তিনিই ষড়যন্ত্র শুরু করেছেন এবং অপরাধীদের রক্ষা করছেন।’

বন্ধ করুন