বাংলা নিউজ > ঘরে বাইরে > আবারও কাউন্সিলদের তাণ্ডব, আজও স্থগিত দিল্লির মেয়র নির্বাচন
আজও স্থগিত দিল্লির মেয়র নির্বাচন

আবারও কাউন্সিলদের তাণ্ডব, আজও স্থগিত দিল্লির মেয়র নির্বাচন

বিবিসির তথ্যচিত্র - ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’ নিয়ে চরম বিতর্ক দেশ, বিদেশে। আজ এই তথ্যচিত্রের দ্বিতীয় পর্ব সম্প্রচারিত হবে। এছাড়া দেশ, বিদেশ, রাজ্য, কলকাতার যাবতীয় গুরুত্বপূর্ণ খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়।

বিগত বেশ কয়েকদিন ধরেই গুজরাট দাঙ্গার সময় নরেন্দ্র মোদীকে নিয়ে তৈরি বিবিসি তথ্যচিত্র নিয়ে বিতর্ক তুঙ্গে। একদিকে যেখানে জেএনইউ-তে এই ডকুমেন্টারি দেখানোর ওপর নিষেধাজ্ঞা জারি হয়েছে, সেখানে হয়াদরাবাদ বিশ্ববিদ্যালয়ে এই ডকুমেন্টারি প্রদর্শিত হওয়ার পর দায়ের হয়েছে অভিযোগ। এই আবহে এবার ডকুমেন্টারি নিয়ে প্রশ্নের মুখে তথ্যচিত্রের বিষয়বস্তু নিয়ে অবগত না থাকার কথা জানালেন মার্কিন আধিকারিক নেড প্রাইস। দেশ, বিদেশ, রাজ্য, কলকাতার যাবতীয় গুরুত্বপূর্ণ খবরের লাইভ আপডেট জানতে চোখ রাখুন হিন্দুস্তান টাইমস বাংলায়। 

24 Jan 2023, 03:12:12 PM IST

ফের স্থগিত দিল্লির মেয়র নির্বাচন

দিল্লির মেয়র পদে ভোট শুরু হওয়ার পরপরই এমসিডি সদর দফতরের সিভিক সেন্টারে ফের হট্টগোল শুরু হয় আজ। হট্টগোলের কারণে অধিবেশন মুলতবি করা হয়। এর জেরে দিল্লির মেয়র নির্বাচন ফের স্থগিত হয়ে গিয়েছে।

24 Jan 2023, 02:25:24 PM IST

গোটা দেশে বিবিসির তথ্যচিত্র দেখানোর ঘোষণা SFI-এর

গুজরাট দাঙ্গা নিয়ে নরেন্দ্র মোদীর ভুমিকা নিয়ে বিবিসির তথ্যচিত্র গোটা দেশে প্রদর্শিত করার ঘোষণা করল বাম ছাত্র সংগঠন এসএফআই। ‘ইন্ডিয়া : দ্য মোদী কোয়েশ্চেন’ নামক তথ্যচিত্রটি দেখানোর বন্দোবস্ত করছে ডিওয়াইএফআই।

24 Jan 2023, 02:16:37 PM IST

চণ্ডীগড়ের আদালতে বোমাতঙ্ক

বোমাতঙ্কের জেরে চণ্ডীগড় জেলা আদালত খালি করা হল। আদালতে তল্লাশি অভিযান চলছে। ডগ স্কোয়াড আনা হয়েছে।

24 Jan 2023, 01:40:25 PM IST

‘কোনও প্রমাণের প্রয়োজন নেই’

রাহুল গান্ধী বলেন, ‘আমরা দিগ্বিজয় সিংয়ের ব্যক্তিগত মতামতের প্রশংসা করি না। তাঁর দৃষ্টিভঙ্গি দলের সঙ্গে মেলে না। আমরা পরিষ্কার করে বলতে চাই যে সশস্ত্র বাহিনী তাদের কাজ খুবই ভালো ভাবে করে। এবং তাদের এর জন্য কোনও প্রমাণ দেওয়ার প্রয়োজন নেই।’

24 Jan 2023, 01:25:26 PM IST

বিজয়নের কাছে আবেদন কেন্দ্রীয় মন্ত্রীর

কেন্দ্রীয় বিদেশ ও সংসদ বিষয়ক প্রতিমন্ত্রী ভি মুরালিধরন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নকে অনুরোধ করলেন যাতে বিবিসির বিতর্কিত ডকুমেন্টারিটির স্ক্রিনিংয়ের অনুমতি না দেওয়া হয়। উল্লেখ্য, এর আগে বাম যুব সংগঠন দাবি করে, আজ সন্ধ্যায় তিরুবন্ততপুরমে এই ডকুমেন্টারিটি প্রদর্শত হবে। 

24 Jan 2023, 12:29:01 PM IST

বিবিসির তথ্যচিত্র দেখাবে DYFI

কেরলে ক্ষমতাসীন সিপিআই(এম)-এর যুব শাখা ডেমোক্র্যাটিক ইয়ুথ ফেডারেশন অফ ইন্ডিয়া বা ডিওয়াইএফআই ঘোষণা করল যে তারা মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যের রাজধানী তিরুবনন্তপুরমে বিতর্কিত তথ্যচিত্র 'দ্য মোদী কোয়েশ্চন' প্রদর্শন করবে।

24 Jan 2023, 11:22:04 AM IST

‘কংগ্রেসের ডিএনএ পাকিস্তানের পক্ষে’

দিগ্বিজয় সিংকে আক্রমণ শানিয়ে মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেন, ‘কংগ্রেসের ডিএনএ পাকিস্তানের পক্ষে। তারা সার্জিক্যাল স্ট্রাইকের প্রমাণ চাইছে। এটা সেনাবাহিনীর মনোবল নষ্ট করার চেষ্টা। রাহুল গান্ধীজি এটা কি ধরনের ভারত জোড়া যাত্রা? টুকড়ে-টুকড়ে গ্যাং আপনার সাথে হাঁটছে।’

24 Jan 2023, 11:20:12 AM IST

‘সেনাকে সম্মান করি’, বললেন দিগ্বিজয়

২০১৬ সালের সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুলে বিতর্ক সৃষ্টি করেছিলেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং। এই নিয়ে আজ প্রশ্ন করা হলে মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী আজ বলেন, 'ভারতীয় সেনার জন্য আমার অপরিসীম সম্মান ও শ্রদ্ধা রয়েছে।'

24 Jan 2023, 11:14:34 AM IST

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে বিবিসির তথ্যচিত্র নিয়ে চরম বিতর্ক

রবিবার রাতে হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে বিবিসির বিতর্কিত তথ্যচিত্র প্রদর্শনের প্রেক্ষিতে অভিযোগ দায়ের করেছে আরএসএস-এর ছাত্র সংগঠন অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। একদিকে যেখানে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দাবি, বিবিসি তথ্যচিত্রটি রবিবার দেখানো হয়েছে। কেন্দ্রের নির্দেশের একদিন পরে তা প্রদর্শিত হয়। অন্যদিকে পড়ুয়ারা দাবি করে, তারা কেন্দ্রের নিষেধাজ্ঞা জারির দু'দিন আগে এই তথ্যচিত্র দেখিয়েছে। 

24 Jan 2023, 10:38:54 AM IST

‘দ্য ইন্টারনেট আর্কাইভ’ থেকে সরল বিবিসির ডকুমেন্টারি

আমেরিকার ওয়েবসাইট ‘দ্য ইন্টারনেট আর্কাইভ’-এ আর দেখা যাচ্ছে না বিবিসির তথ্যচিত্র - ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’-এর প্রথম পর্ব। প্রসঙ্গত, দুই দিন আগে এই ওয়েবসাইটেরই লিঙ্ক পোস্ট করেছিলেন মহুয়া মৈত্র। 

24 Jan 2023, 10:36:22 AM IST

‘অনেকে ভাবেন, বিবিসি-র অবস্থান সুপ্রিম কোর্টের চেয়েও উপরে’

বিবিসির বিতর্কিত তথ্যচিত্র নিয়ে এক টুইট করে কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরেন রিজিজু লেখেন, ‘আমাদের দেশে কিছু লোক মনে করে, বিবিসি-র অবস্থান সুপ্রিম কোর্টের চেয়েও উপরে।’ রিজিজুর অভিযোগ, পরিকল্পিত ভাবে প্রচার চালানো হচ্ছে ভারতের বিরুদ্ধে। এ দেশের সংখ্যালঘু-সহ সব সম্প্রদায়ের মানুষের ইতিবাচক ভাবে উন্নতি হচ্ছে। দেশে ও দেশের বাইরে বসে অপপ্রচার চালিয়ে কোনও ভাবেই ভারতের ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত করা যাবে না।

24 Jan 2023, 09:19:09 AM IST

নেড প্রাইসকে বিবিসির তথ্যচিত্র নিয়ে প্রশ্ন পাক সাংবাদিকের

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র নেড প্রাইসকে বিবিসির তথ্যচিত্র - ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’-এর প্রথম পর্ব নিয়ে প্রশ্ন করেন এক পাকিস্তানি সাংবাদিক। জবাবে নেড প্রাইস জানান, তিনি সেই তথ্যচিত্র নিয়ে অবগত নন। পাশাপাশি ভারতীয় গণতন্ত্রের প্রশংসা করেন। 

24 Jan 2023, 09:19:09 AM IST

JNU-তে দেখানো যাবে না বিবিসির তথ্যচিত্র

জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বিবিসির তৈরি ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’-এর প্রথম পর্ব প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি হল। 

24 Jan 2023, 09:19:09 AM IST

হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে প্রদর্শিত বিবিসির তথ্যচিত্র

‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’-এর প্রথম পর্ব প্রদর্শিত হয় হায়দরাবাদ বিশ্ববিদ্যালয়ে। এই আবহে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিরুদ্ধে দায়ের হয়েছে অভিযোগ। 

24 Jan 2023, 09:19:09 AM IST

‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’-এর দ্বিতীয় পর্ব সম্প্রচারিত হবে আজ

বিবিসি টেলিভিশনে সম্প্রচার হবে বিজেপিকে ঘোরতর অস্বস্তিতে ফেলা তথ্যচিত্র ‘ইন্ডিয়া: দ্য মোদী কোয়েশ্চেন’-এর দ্বিতীয় ও শেষ পর্ব। তার আগে এই সম্প্রচার বন্ধের আর্জি জানিয়ে অনলাইন পিটিশন বিজেপি সমর্থকদের। 

24 Jan 2023, 09:19:09 AM IST

তিন পৃথক হামলায় আমেরিকায় মৃত ৮ 

ফের বন্দুকবাজের হামলায় রক্ত ঝরল আমেরিকায়। একই দিনে তিনটি পৃথক ঘটনায় তিনটি শহরে ৮ জন নিহত হল বন্দুকবাজের হামলায়। এর মধ্যে ফের একবার রক্তাক্ত হয়েছে ক্যালিফোর্নিয়া। সেই প্রদেশের হাফ মুন বে শহরে একটি হামলায় নিহত হয়েছেন কমপক্ষে ৪ জন।

24 Jan 2023, 09:19:09 AM IST

কেরলে নোরোভাইরাস

সম্প্রতি কেরলে ১৯ জন শিশু আক্রান্ত হয়েছে নোরোভাইরাসে। যা নিয়ে স্বভাবতই উদ্বিগ্ন সেই রাজ্যের স্বাস্থ্য দফতর‌। সংক্রমিত ১৯ জনই একই স্কুলের পড়ুয়া বলে জানা গিয়েছে। এই সংক্রমণ ছড়িয়ে পড়তেই সেই স্কুলে প্রথম থেকে পঞ্চম শ্রেণির অফলাইন ক্লাস বন্ধ করে দেওয়া হয়েছে। আপাতত অনলাইনে শুরু হয়েছে পঠন পাঠন।

বন্ধ করুন