বাংলা নিউজ > ঘরে বাইরে > LS 2024 Promise of Congress: ভোটে জিতলেই…কৃষকদের জন্য বিরাট প্রতিশ্রুতি রাহুল-খাড়গের, আর চিন্তা থাকবে না!

LS 2024 Promise of Congress: ভোটে জিতলেই…কৃষকদের জন্য বিরাট প্রতিশ্রুতি রাহুল-খাড়গের, আর চিন্তা থাকবে না!

অম্বিকাপুরে রাহুল গান্ধী ও মল্লিকার্জুন খাড়গে (ANI Photo) (AICC)

কৃষকদের জন্য় বিরাট ঘোষণা করল কংগ্রেস। আম্বালার শম্ভু সীমান্তে কৃষক আন্দোলন দমন নিয়ে গোটা দেশ জুড়ে যখন নানা চর্চা তখনই বড় ঘোষণা করল কংগ্রেস।  

ভোটে জিতলেই ন্যাশানাল এমএসপি গ্যারান্টি ল( MSP MSP Guarantee Law) প্রয়োগ করা হবে। বড় প্রতিশ্রুতি দিয়ে দিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী ও সভাপতি মল্লিকার্জুন খাড়গে। 

আসন্ন লোকসভা নির্বাচনে ভারতীয় জোট জিতলে বিভিন্ন ফসলের ন্যূনতম সহায়ক মূল্য কার্যকর করার প্রতিশ্রুতি দিয়েছে কংগ্রেস। ২০০ টিরও বেশি কৃষক ইউনিয়নের সদস্যরা তাদের দাবিতে দিল্লি চলো আন্দোলন শুরু করার পরেই এই ঘোষণা। বিক্ষোভকারীরা ফসলের ন্যূনতম সহায়ক মূল্যের গ্যারান্টি দিয়ে একটি আইন প্রণয়ন সহ বেশ কয়েকটি পরিবর্তনের আহ্বান জানিয়েছে।

কৃষক ভাইয়েরা, আজ এক ঐতিহাসিক দিন। স্বামীনাথন কমিশন অনুসারে কংগ্রেস ফসলের উপর প্রত্যেক কৃষককে ন্যূনতম সহায়ক মূল্যের আইনি গ্যারান্টি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এই পদক্ষেপ ১৫ কোটি কৃষক পরিবারের সমৃদ্ধি নিশ্চিত করে তাদের জীবন বদলে দেবে। ন্যায়বিচারের পথে এটাই কংগ্রেসের প্রথম গ্যারান্টি, টুইট করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। 

এদিকে, কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি মল্লিকার্জুন খাড়গে 'স্বৈরাচারী মোদী সরকারের' তীব্র সমালোচনা করে বলেছেন, কৃষকদের কণ্ঠরোধ করতে উঠেপড়ে লেগেছে! তাঁর আশ্বাস, কংগ্রেস দল কৃষক আন্দোলনকে পূর্ণ সমর্থন জানাবে।

 

কাঁটাতার, ড্রোন থেকে কাঁদানে গ্যাস, পেরেক এবং বন্দুক... সব ব্যবস্থা করা হয়েছে। স্বৈরাচারী মোদী সরকার কৃষকদের কণ্ঠরোধ করতে চাইছে! আপনার কি মনে আছে যে কৃষকদের আন্দোলনকারী এবং পরজীবী বলা হত? ১০ বছরে মোদী সরকার দেশের খাদ্য সরবরাহকারীদের দেওয়া তিনটি প্রতিশ্রুতি ভঙ্গ করেছে – ২০২২ সালের মধ্যে কৃষকদের আয় দ্বিগুণ করা, স্বামীনাথন রিপোর্ট অনুসারে, ইনপুট কস্ট ৫০ শতাংশ এমএসপি বাস্তবায়ন এবং ন্যূনতম সহায়ক মূল্যের আইনি মর্যাদা।

কংগ্রেস কৃষকদের ন্যূনতম সহায়ক মূল্যের আইনি গ্যারান্টি দেবে, কংগ্রেস নেতা রাহুল গান্ধীর বক্তব্য সম্পর্কে কেন্দ্রীয় মন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছেন, কংগ্রেস একবার নয়, বহুবার ব্যর্থ হয়েছে এবং কংগ্রেসের গ্যারান্টিও ব্যর্থ হয়েছে ... হিমাচল প্রদেশেও তারা প্রত্যেক মহিলাকে মাসে ১৫০০ টাকা করে দেওয়ার গ্যারান্টি দিয়েছিল। কিন্তু তাদের সব গ্যারান্টি ব্যর্থ হয়েছে... আমরা এমএসপির দাম বাড়িয়েছি এবং সংগ্রহও বাড়িয়েছি এবং কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন ৫.৫ লক্ষ কোটি টাকা ব্যয় করেছে। যেখানে মোদী সরকার খরচ করেছে ১৮.৪৯ লক্ষ কোটি টাকা। মোদী সরকার কৃষিক্ষেত্র এবং কৃষকদের কল্যাণে বহুগুণ বেশি কাজ করেছে এবং ভবিষ্যতেও তা অব্যাহত রাখবে।

এদিকে মল্লিকার্জুন জানিয়েছেন, গত ১০ বছরে বেসরকারি বিমা কোম্পানিগুলি ৪০,০০০ কোটি টাকা লাভ করেছে। প্রধানমন্ত্রীর শস্য বিমার মাধ্যমে। আসলে মোদী গরিব কৃষকদের কষ্ট বোঝেন না। তিনি শুধু ধনীদের দিকে নজর দেন। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

‘আপনার দল ক্ষমতায় এলেও সেটাই করবে’ সন্দেশখালি যেতে বাধা নিয়ে মন্তব্য বিচারপতির চিকিৎসার অভাবে ডিয়ার পার্কে দুটি হরিণের মৃত্যু, মালদায় প্রশ্নের মুখে প্রশাসন Video: বেপরোয়া গতিতে ডিভাইডারে ধাক্কা গাড়ির! ছিটকে পড়ল রাস্তায় মাস তো শেষ হয়েই এল! কালকের দিন কেমন কাটবে? জানুন ২৮ ফেব্রুয়ারি বুধবারের রাশিফল আরপিএফ নিয়োগের ওই বিজ্ঞাপন পুরো ভুয়ো, খুব সাবধান! ফ্যাক্ট চেক করল PIB BCCI-এর চোখ রাঙানিতে DY Patil T20 Cup-এ প্রত্যাবর্তন করলেও, নিরাশ করলেন ইশান অর্পিতাকে চিনি, তাঁর সঙ্গে আমার যোগাযোগ ব্যবসায়িক, আদালতে দাবি করলেন পার্থ দু বছরের শিশু কন্যাকে ছিঁড়ে খেল কুকুরের দল, এক পশুপ্রেমী ওদের খেতে দিতেন রোজ… জার্মানির শিল্পীর কণ্ঠে 'অচ্যুতম কেশবম..', মুগ্ধ মোদী দিলেন তাল 'শুধু যোগগুরুই', পতঞ্জলির কোনও পদেই নেই রামদেবের, SC-তে হাওয়া বেগতিক দেখে দাবি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.