বাংলা নিউজ > ঘরে বাইরে > Human trafficking: কাজের টোপ দিয়ে বাংলাদেশ থেকে ভারতে এনে নামানো হত দেহ ব্যবসায়, উদ্ধার ৭, ধৃত ৬

Human trafficking: কাজের টোপ দিয়ে বাংলাদেশ থেকে ভারতে এনে নামানো হত দেহ ব্যবসায়, উদ্ধার ৭, ধৃত ৬

মানপাদা থানা।

এই ঘটনায় যে বাংলাদেশিননাগরিকদের গ্রেফতার করা হয়েছে তাদের নাম হল– ইউনুস শেখ ওরফে রানা, সাহিল শেখ, ফিরদৌস সরদার, আয়ুবলী শেখ, বিপ্লব খান এবং যোগেশ কালান। এরমধ্যে যোগেশ স্থানীয় বাসিন্দা। মূল অভিযুক্ত হল ইউনুস শেখ ওরফে রানা গ্রেফতার করেছে।

ভালো কাজ দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে বাংলাদেশি তরুণীদের অবৈধভাবে নিয়ে আসা হত ভারতে। আর তারপরে তাদের আটকে রেখে নামানো হত দেহ ব্যবসায়। এরজন্য পাচারকারীরা একটি বাংলো ভাড়া নিয়ে সেখানেই চালাত এই ব্যবসা। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে তল্লাশি চালিয়ে পুলিশ ৭ বাংলাদেশি মহিলাকে উদ্ধার করেছে। এর  পাশাপাশি ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। যাদের মধ্যে পাঁচ জন হল বাংলাদেশি নাগরিক। সোমবার মহারাষ্ট্রের মানপাদা থানার পুলিশ ডম্বিভলির হেদুথানে এলাকায় তল্লাশি চালিয়ে এই চক্রের পর্দা ফাঁস করে।

আরও পড়ুন: কাজের লোভ দেখিয়ে যৌনপল্লিতে পাচারের ছক, শিলিগুড়িতে গ্রেফতার ৫ বাংলাদেশি মহিলা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় যে বাংলাদেশিননাগরিকদের গ্রেফতার করা হয়েছে তাদের নাম হল– ইউনুস শেখ ওরফে রানা, সাহিল শেখ, ফিরদৌস সরদার, আয়ুবলী শেখ, বিপ্লব খান এবং যোগেশ কালান। এরমধ্যে যোগেশ স্থানীয় বাসিন্দা। মূল অভিযুক্ত হল ইউনুস শেখ ওরফে রানা গ্রেফতার করেছে। অভিযুক্তদের কাছ থেকে কোনও বৈধ আইনি নথিপত্র পাওয়া যায়নি।

পুলিশ জানিয়েছে, বাংলাদেশ ভিত্তিক একটি এনজিওর কর্মকর্তা মুক্তা দাস গত ৫ অক্টোবর পুনের ফ্রিডম ফার্ম এনজিওকে রানার সম্পর্কে সতর্ক করেছিলেন। তিনি জানিয়েছিলেন, চাকরি দেওয়ার নাম করে এক মহিলাকে বাংলাদেশ থেকে ভারতে নিয়ে  গিয়ে একটি ঘরে আটকে রাখে এবং তাঁকে বারবার ধর্ষণ করে। এরপর পুনের এনজিও পুলিশের সঙ্গে যোগাযোগ করে। ঘটনায় মানপাদা পুলিশ একটি দল গঠন করে ৭ অক্টোবর গভীর রাতে হেদুথানে এলাকায় অবস্থিত একটি বাড়িতে অভিযান চালায়। সেখানেই পুলিশ এক নাবালিকা এবং আরও ৬ জন বাংলাদেশি মহিলাকে খুঁজে পায় এবং তাদের উদ্ধার করে। তাদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, মূল অভিযুক্ত রানা তাদের ভারতে চাকরি দেওয়ার লোভ দেখিয়ে নিয়ে আসত এবং টাকার বিনিময়ে মানুষের সঙ্গে যৌন সম্পর্ক স্থাপনে বাধ্য করত।

মানপাদা থানার ওসি সুনীল তরলামে জানান, তথ্যের ভিত্তিতে পুলিশের দুই অফিসার এবং দশজন পুলিশ কর্মী সেখানে তল্লাশি চালায়। তবে অভিযুক্তরা সেখান থেকে পালিয়ে যায়। প্রযুক্তির সাহায্যে পরে অভিযুক্তদের একটি জঙ্গল এলাকা থেকে গ্রেফতার করা হয়। ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি, মানব পাচার প্রতিরোধ আইন এবং বৈদেশিক আইনের বিভিন্ন ধারায় মামলা দায়ের করে। পুলিশ তাদের কাছ থেকে ২৫টি আধার কার্ড, ১০টি প্যান কার্ড এবং চারটি জন্ম শংসাপত্র বাজেয়াপ্ত করেছে। ধৃতদের আদালতে তোলা হলে তাদের ৭ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা? এটি একটি দুরন্ত দল, আশা করি… ভারতকে সিরিজ জিতিয়ে গম্ভীরকে বড় বার্তা দিলেন শুভমন

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.