বাংলা নিউজ > ঘরে বাইরে > Mahavir Phogat: কুস্তিগীররা ন্যায় বিচার না পেলে পদক ফিরিয়ে দেব, সাক্ষীদের আন্দোলনের পাশে দ্রোণাচার্য কোচ মহাবীর

Mahavir Phogat: কুস্তিগীররা ন্যায় বিচার না পেলে পদক ফিরিয়ে দেব, সাক্ষীদের আন্দোলনের পাশে দ্রোণাচার্য কোচ মহাবীর

দিল্লির যন্তরমন্তরে কুস্তিগীরদের আন্দোলন(PTI Photo/Vijay Verma) (PTI)

ইতিমধ্য়েই হরিয়ানার বিভিন্ন কুস্তির আখড়া এই আন্দোলনকারীদের পাশে দাঁড়াতে শুরু করেছে। সব মিলিয়ে অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে চাপ ক্রমশ বাড়ছে।

যদি ন্যায় বিচার না পাই তবে মেডেল ফিরিয়ে দেব। যৌন হেনস্থার ঘটনায় অভিযুক্ত WFI প্রধান ব্রিজ ভূষণ শরন সিংয়ের গ্রেফতারির দাবিতে মুখ খুললেন দ্রোণাচার্য কোচ তথা বিখ্যাত কুস্তিগীর মহাবীর সিং ফোগত। আন্দোলনকারী কুস্তিগীরদের পাশে দাঁড়িয়েছেন তিনি। দ্রোনাচার্য পুরস্কারপ্রাপ্ত কোচ মহাবীর সিং ফোগত পরিষ্কার জানিয়ে দিয়েছেন যদি ন্যায় বিচার না পাই তবে পদক ফিরিয়ে দেব।

প্রসঙ্গত এই মহাবীর ফোগত হলেন কুস্তিগীর ববিতা ও গীতা ফোগতের পিতা। তিনি আন্দোলনকারীদের অন্যতম ভিনেশের কাকা।

সেই ২৩ এপ্রিল থেকে দিল্লিতে অবস্থানে বসে রয়েছেন কুস্তিগীররা। তাঁদের মধ্যে অলিম্পিকে পদকপ্রাপ্ত সাক্ষী মালিক ও বজরং পুনিয়া রয়েছেন। বিশ্বচ্যাম্পিয়নশিপে পদকপ্রাপ্ত ভিনেশ ফোগত এই প্রতিবাদ কর্মসূচিতে অংশ নিয়েছেন। এক নাবালিকা সহ সাতজন কুস্তিগীরের সঙ্গে যৌন হেনস্থা করার অভিযোগ উঠেছিল রেস্টলিং ফেডারেশন অফ ইন্ডিয়ার প্রধান তথা বিজেপি সাংসদ ব্রিজ ভূষণ শরন সিংয়ের বিরুদ্ধে। তাকে গ্রেফতারের দাবিতে এই প্রতিবাদ আন্দোলনে নেমেছেন দেশের বিখ্যাত কুস্তিগীররা।

এবার তাঁদের পাশে দাঁড়ালেন দ্রোনাচার্য পুরস্কারপ্রাপ্ত কোচ মহাবীর সিং ফোগত। তিনি হুঁশিয়ারি দিয়েছেন, যদি এই মামলায় ন্যায় বিচার না মেলে তবে আমি আমার পদক ফিরিয়ে দেব।

তিনি সাফ জানিয়েছেন, যে ধরনের অভিযোগ তার বিরুদ্ধে উঠেছে তাতে তার বিরুদ্ধে পদক্ষেপ নিতেই হবে। তাকে গ্রেফতার করতেই হবে। এদিকে বছর তিনেক আগে মহাবীর ফোগতও বিজেপিতেও যোগ দিয়েছিলেন।

তাঁকে প্রশ্ন করা হয়েছিল এই ইস্যুতে কি তিনি সরকার বা তাঁর দলের সঙ্গে কথা বলেছেন? সেই প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, এই ধরনের কোনও আলোচনা তিনি এখনও করেননি।

এদিকে বুধবার রাতে দিল্লি পুলিশ আন্দোলনকারী কুস্তিগীরদের সঙ্গে দুর্ব্যবহার করেছে বলে তাদের দাবি। এরপর একাধিক কৃতি কুস্তিগীর তাঁদের পদক ফিরিয়ে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন। এমনকী তাঁরা পদ্মশ্রীর মতো পদকও ফিরিয়ে দিতে চান বলে হুঁশিয়ারি দিয়েছেন।

এদিকে ইতিমধ্য়েই হরিয়ানার বিভিন্ন কুস্তির আখড়া এই আন্দোলনকারীদের পাশে দাঁড়াতে শুরু করেছে। সব মিলিয়ে অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে চাপ ক্রমশ বাড়ছে। বিভিন্ন আখড়ার প্রতিনিধিরাও এবার তাঁদের মতো করে আন্দোলনে নামছেন।

 

ঘরে বাইরে খবর

Latest News

গিটার হাতে শোভন, গলা মেলালেন সোহিনী আর সৌরভ, জমে উঠল বিয়ের পর বাসর রাত ইউটিউব দেখে শিখে ফেলেছিল বোমা তৈরির কৌশল, জয়নগরে গ্রেফতার ১৮ বছরের যুবক 'ভালো বা খারাপ হয়, কিন্তু...' আবারও নবনীতার কাছে ফিরবেন কখনও জিতু? কী জানালেন? রাধিকার এই লেহেঙ্গায় প্রেমের গল্প হাতে এঁকেছেন এক বাঙালি শিল্পী, কে তিনি? এই সপ্তাহেই এশিয়া কাপে ফের ভারত-পাক লড়াই, মাঠে গিয়েও ফ্রিতে দেখা যাবে খেলা ২০১৬ সালের প্রাথমিকে নিয়োগের প্যানেল প্রকাশ করতে হবে, নির্দেশ দিল হাইকোর্ট কখনও বাইক ছিনতাই,কখনও বিনে পয়সায় ভ্রমণ!চিনে গিয়ে অসভ্য আচরণ ভারতীয় ইউটিউবারের গুরু পূর্ণিমা ২০২৪র তিথি কবে পড়ছে? অর্থ, প্রেমে এই সময় লাকি ধনু সহ বহু রাশি করোনায় আক্রান্ত প্রাক্তন অর্থমন্ত্রী অমিত মিত্র, কেমন আছেন তিনি? 'বিজ্ঞাপনেও সুযোগ পেতাম না...’ কেরিয়ারের শুরুর দিন নিয়ে আবেগে ভাসলেন ভিকি

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.