বাংলা নিউজ > ঘরে বাইরে > গর্ভবতী স্ত্রীকে দেখতে এসেছিলেন, সেনা জওয়ানকে খুন করে মাওবাদীরা বলল 'লাল সেলাম'

গর্ভবতী স্ত্রীকে দেখতে এসেছিলেন, সেনা জওয়ানকে খুন করে মাওবাদীরা বলল 'লাল সেলাম'

সেনা জওয়ানকে খুন করল মাওবাদীরা। প্রতীকী ছবি (HT_PRINT)

পুলিশ সূত্রে খবর, শনিবার সন্ধ্যায় ওই সেনা জওয়ান স্থানীয় বাজারে বাজার করছিলেন। সেই সময় মাওবাদীর অ্যাকশন স্কোয়াড তাকে খুব সামনে থেকে গুলি করে। গ্রামবাসীর ছদ্মবেশেই তারা ছিল।এমনকী ওই জওয়ানের ভাইের সামনেই লুটিয়ে পড়েন তিনি।

স্ত্রী গর্ভবতী। আর সেই স্ত্রীকে দেখতে এসেছিলেন এক সেনা জওয়ান। গ্রামেই ছুটিতে এসেছিলেন তিনি। ছত্তিশগড়ের কানকের জেলাতে ওই সেনা জওয়ানকে গুলি করে খুন করার অভিযোগ মাওবাদীদের বিরুদ্ধে উঠেছে।

তবে এবারই প্রথম মাওবাদী হানায় কোনও সেনা জওয়ানের মৃত্যু হল। এদিকে এক সপ্তাহের কম সময়ের মধ্যে অন্তত সাতজন সুরক্ষা কর্মীর মৃত্য়ু হল মাও হানায়।

পুলিশ সূত্রে খবর,  শনিবার সন্ধ্যায় ওই সেনা জওয়ান স্থানীয় বাজারে বাজার করছিলেন। সেই সময় মাওবাদীর অ্যাকশন স্কোয়াড তাকে খুব সামনে থেকে গুলি করে। গ্রামবাসীর ছদ্মবেশেই তারা ছিল।এমনকী ওই জওয়ানের ভাইয়ের সামনেই লুটিয়ে পড়েন তিনি।

উত্তর পূর্বে পোস্টিং ছিলেন ওই জওয়ান। তার বয়স ২৯ বছর । রায়পুর থেকে ১৮০ কিমি দূরের নিজের গ্রামের বাজারে বাজার করছিলেন সেনা জওয়ান।তখনই মাওবাদী হানা। তবে বস্তারের এই খুনের ঘটনার জেরে এলাকায় শোরগোল পড়েছে। 

ব্রিগেডিয়ার বিকে পুনওয়ার ( অবসরপ্রাপ্ত) সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, মাওবাদীরা অনেক সময় সফট টার্গেট করে।সম্ভবত আর্মির ওই জওয়ানকে সিআরপিএফ বলে ভুল করেছিল মাওবাদীরা।অথবা অন্য় কোনও ফোর্সে বলে তারা ভেবেছিল। কারণ সাধারণত মাওবাদীরা সেনাদের টার্গেট করে না। তবে কিছুক্ষেত্রে যুদ্ধের নিয়মে বদল ঘটে। 

পুলিশ জানিয়েছে, প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন দুজন মাওবাদী গেরিলা গুলি চালিয়েছিল। এরপর তারা লাল সেলাম স্লোগান দেয়। তারপর পালিয়ে যায়।

এদিকে এই এলাকাটি মাওবাদী অধ্যুষিত বলেই পরিচিত। আবার এখানকার একাধিক যুবক ফোর্সেও চাকরি করেন। সেক্ষেত্রে তাদের উপর এর আগে বিশেষ মাওবাদী হানা হয় না। মাঝেমধ্যেই তারা বাড়িতে ঘুরতে আসেন। কিন্তু এই ধরনের ঘটনা এর আগে হয়নি।

এদিকে পুলিশ জানিয়েছে, সেনার পরিবার অত্যন্ত সাধারণ জীবন যাপন করেন। চাষ আবাদও রয়েছে বাড়িতে। বন থেকে কাঠকুটো সংগ্রহ করে পরিবার। সেই বাড়ির সদস্যের উপরই এই হামলা।

এদিকে পুলিশ জানিয়েছে, গ্রামে ওই সেনা জওয়ানকে অনেকেই খুব ভালো বাসেন। পরিবারের আর কেউ ফোর্সের সঙ্গে যুক্ত নন। কেন তাকে এভাবে খুন করা হল তা বোঝা যাচ্ছে না। 

এদিকে এসপি শালাভ সিনহা জানিয়েছে, নক্সালের বিরুদ্ধে সেনা জওয়ানদের কোনওদিন লড়াই হয়নি। সেনা জওয়ানরা দেশের সুরক্ষায় নিয়োজিত। সেই সেনা এসেছিলেন ছুটিতে। আর তাঁকেই এভাবে খুন করা হল। মাওবাদীরা দাবি করে আদিবাসী মঙ্গল চায় তারা। কিন্তু এই ঘটনা তো সেটা প্রমাণ করে না। 

ঘরে বাইরে খবর

Latest News

একাধিকবার সুযোগ পেয়েও রান আউট করতে পারল না! এটা দেখে আপনিও হাসি চাপতে পারবেন না ওড়িশার মুখ্য়মন্ত্রীর বিশেষ সচিবকে সাসপেন্ডের নির্দেশ দিল কমিশন, কারণটা কী? বাজপেয়ীর সঙ্গে তাঁর স্বাক্ষরিত '৯৯ এর চুক্তি ভেঙেছে পাকিস্তানই- নওয়াজ শরিফ এমজি মার্গ-ম্যালে দুর্গাপুজোর মতো ভিড়! দার্জিলিংয়ে হোটেল পেতে নাজেহাল পর্যটকরা ‘জেলায় পুলিশ নিজেকে সর্বেসর্বা মনে করে’‌, জোর ভর্ৎসনা করল কলকাতা হাইকোর্ট অবন্তিকার সঙ্গে বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমরান, বললেন, ‘যখন লড়াইয়ের মধ্যে…’ যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোয়ালিফায়ার ওয়ান জিতলেই, IPL চ্যাম্পিয়ন- সাত বছর ধরে এই ট্রেন্ডই কিন্তু চলে আসছে গেমিং প্ল্যাটফর্মে শেয়ার লেনদেন বন্ধ করল SEBI, ব্লক করা হতে পারে বিশেষ অ্যাপও ফুরফুরে হবে ট্রেনের টয়লেট, হাওড়া-শিয়ালদা ডিভিশনে বসছে নয়া ডিভাইস

Latest IPL News

যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি? T20 WC 2024-এ বদলে যাবে হার্দিকের IPL 2024 ভাগ্য- ভারতীয় দলকে হরভজনের পরামর্শ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.