বাংলা নিউজ > ঘরে বাইরে > Apple: ফলস অ্য়ালার্মও হতে পারে, মহুয়ার অভিযোগের জবাব দিল অ্যাপেল

Apple: ফলস অ্য়ালার্মও হতে পারে, মহুয়ার অভিযোগের জবাব দিল অ্যাপেল

অ্যাপেল। প্রতীকী ছবি REUTERS/Mike Segar (REUTERS)

ইতিমধ্য়েই কংগ্রেসের শশী থারুর ও পবন খেরা, শিবসেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী, তৃণমূলের মহুয়া মৈত্র, আম আদমি পার্টির রাঘব ছাধা অভিযোগ করেছিলেন আইফোন প্রস্তুতকারক অ্যাপেল সংস্থা এই ইমেল করেছে

অন্তত সাতজন বিরোধী নেতা অভিযোগ করেছিলেন অ্যাপেল তাদেরকে সতর্ক করেছে যে সরকারি তরফে তাদের ফোন হ্যাক করার চেষ্টা করা হচ্ছে। বিরোধীদের এই দাবিকে ঘিরে একেবারে তুলকালাম শুরু হয়েছে। মহুয়া মৈত্র ইস্যুতে গোটা দেশে যখন নানা চর্চা, যখন এনিয়ে সুর চড়াচ্ছিলেন শাসকদল তখন এনিয়ে মুখ খুলল অ্যাপেল। এবার এব্যাাপারে মুখ খুলেছে অ্যাপেল।

অ্যাপেলের তরফ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, অ্যাপেল কোনওরকমভাবেই সরকারি কোনও নির্দিষ্ট হুমকির কথা উল্লেখ করেনি। সরকারিভাবে যারা অ্য়াটাক করে তাদের ফান্ডিং যথেষ্ট ভালো। এই ধরনের অ্য়াটাককে চিহ্নিত করা যথাযথ হয় না।এটা অসম্পূর্ণ থেকে যায়। এমনকী কিছু ক্ষেত্রে এই নোটিফিকেশন মিথ্যে অ্যালার্মও হতে পারে। কিছু অ্য়াটাককে ঠিক বোঝা যায় না। তবে কী কারণে এই থ্রেট নোটিফিকেশন দেওয়া হয় সেটা নিয়ে আমরা সঠিক তথ্য দিতে পারছি না।

এদিকে ইতিমধ্য়েই কংগ্রেসের শশী থারুর ও পবন খেরা, শিবসেনার প্রিয়াঙ্কা চতুর্বেদী, তৃণমূলের মহুয়া মৈত্র, আম আদমি পার্টির রাঘব ছাধা অভিযোগ করেছিলেন আইফোন প্রস্তুতকারক অ্যাপেল সংস্থা এই ইমেল করেছে।

পেগাসাস ইস্যুতে এর আগে সুর চড়িয়েছিলেন বিরোধীরা। বার বার বলা হয়েছিল বিরোধীদের ফোনে আড়ি পাতছে সরকার পক্ষ। এমনকী এক্ষেত্রে পেগাসাসকে ব্যবহার করা হচ্ছে বলেও অভিযোগ তুলেছিলেন তারা। এদিকে সুপ্রিম কোর্ট নিয়োজিত কমিটি এনিয়ে তদন্তে নামে। অন্তত ২৯টি ফোনে তারা অস্বাভাবিক কিছু টের পেয়েছিল। তারপর এনিয়ে ফের বিরোধীরা সুর চড়াতে শুরু করে। খবর হিন্দুস্তান টাইমস সূত্রে।

তবে এবার অ্যাপেলের বিবৃতি দিয়ে জানিয়ে দিল কী জন্য তারা সতর্কবার্তা দিয়েছে সেটা তাদের কাছেও অজানা।

এদিকে তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রও এনিয়ে নানা অভিযোগ তুলেছিলেন। তিনি এনিয়ে টুইটও করেছিলেন। তবে অ্যাপেল সংস্থাও এবার বিবৃতি জারি করে তাঁদের অবস্থান পরিষ্কার করে দিয়েছেন।

অ্য়াপেল জানিয়ে দিয়েছে, নির্দিষ্ট কোনও রাষ্ট্রপরিচালিত হ্যাকারদের নিয়ে কোনও বিপদবার্তা বা থ্রেট নোটিফিকেশন নিয়ে বিশদে তথ্য় দেওয়া সম্ভব নয়। এই ধরনের থ্রেট নোটিফিকেশন ফলস অ্যালার্মও হতে পারে বলে জানিয়েছে অ্য়াপেল।

 

ঘরে বাইরে খবর

Latest News

ইনফোসিসে কি এবার চাকরি যাবে? টেনশন করবেন না! ছাঁটাই নিয়ে মুখ খুলেছেন সিইও Viral Video: নতুন তৈরি হয়েছে বাড়ি, বাথরুমে কিলবিল করে ওঠে ৩৫ টি সাপ! এরপর? গভীর রাতে শিয়ালদা শাখায় স্পেশাল ট্রেনের ঘোষণা রেলের, জানুন সময়সূচি ও বাকি বিশদ বিজেপি ভিভিপ্যাট মেশিনে কারচুপি করেছে দাবি করে ছড়াল পুরোনো ভিডিয়ো Video: রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উত্তর-পূর্বের বহু অংশ! বিপর্যস্ত জনজীবন বলিউড এবং গ্লোবাল সিনেমার মধ্যে ব্যবধান দূর করতে চাই: আল্লু অর্জুন ‘কালা পানি’-এর সাফল্যের পর হরর কমেডি ছবি 'মুঞ্জ্যা'-এর হাত ধরে ফিরছেন মোনা সিং দার্জিলিংয়ে প্রথমবার গিয়েই চিতার দেখা!কথার প্রোমো দেখে হেসে খুন পাহাড়প্রেমীরা মোদী ফের জিতলে কোন কোন শেয়ারের দাম বাড়বে? সামনে এল বড় ভবিষ্যদ্বাণী 'কী কিউট ঠাকুমা!' দারুণ স্বাদের আলু টিকি বার্গার বানালেন, ভাইরাল হল ভিডিয়ো

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.