বাংলা নিউজ > ঘরে বাইরে > McDonald's:১০০ শতাংশ আসল চিজ ব্যবহার করে ম্যাকডোনাল্ডস, বলছে খাদ্য নিয়ন্ত্রক সংস্থা

McDonald's:১০০ শতাংশ আসল চিজ ব্যবহার করে ম্যাকডোনাল্ডস, বলছে খাদ্য নিয়ন্ত্রক সংস্থা

১০০ শতাংশ আসল চিজ ব্যবহার করে ম্যাকডোনাল্ডস (Pixabay)

McDonald: মহারাষ্ট্রের সমস্ত ম্যাকডোনাল্ডের আউটলেটগুলি তদন্তের কথা উঠতেই, গত ২৭ ফেব্রুয়ারি তলানিতে গিয়ে ঠেকেছিল ওয়েস্টলাইফের শেয়ার।

ভেজাল খাবারের যুগে, পুরোপুরি নির্ভেজাল খাবার দেয় ম্যাকডোনাল্ডস। ভারতের খাদ্য নিয়ন্ত্রক সংস্থা ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া (এফএসএসএআই) নিজে দেখে নিশ্চিত করেছে যে ম্যাকডোনাল্ডস ইন্ডিয়া ১০০ শতাংশ আসল চিজ ব্যবহার করে। স্টক এক্সচেঞ্জ ফাইলিংয়ে ওয়েস্টলাইফ ফুডওয়ার্ল্ড বলেছে যে কোনও খাবারেই চিজের পরিবর্তে অন্য কিছু এখনও পর্যন্ত ব্যবহার করেনি ম্যাকডোনাল্ডস।

ওয়েস্টলাইফ আরও জানিয়েছে যে এনএবিএল-স্বীকৃত ল্যাবের পরীক্ষাতেও নির্ভেজাল প্রমাণিত হয়েছে ম্যাকডোনাল্ডস। এর পণ্যে শতভাগ আসল চিজের ব্যবহার নিশ্চিত করা হয়েছে। ওয়েস্টলাইফ ফুডওয়ার্ল্ড হল ম্যাকডোনাল্ডসের বৃহত্তম ভারতীয় ফ্র্যাঞ্চাইজি। এটি পশ্চিম ও দক্ষিণ ভারতে ম্যাকডোনাল্ডস রেস্তোরাঁর একটি চেইন পরিচালনা করে। এটি তেলেঙ্গানা, গুজরাট, কর্ণাটক, মহারাষ্ট্র, তামিলনাড়ু, কেরালা, ছত্তিশগড়, অন্ধ্রপ্রদেশ, গোয়া, মধ্যপ্রদেশ এবং পুদুচেরি জুড়ে ৬২ টি শহরে প্রায় ৩৮০টি ইউনিট পরিচালনা করে।

গত বছরের নভেম্বরে, মুম্বইয়ে ওয়েস্টলাইফ ফুডওয়ার্ল্ড-র একটি আউটলেটে বার্গার এবং নাগেটে আসল চিজের পরিবর্তে উদ্ভিজ্জ তেলের তৈরি চিজ বিকল্প হিসাবে ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ উঠেছিল। টাকা দিয়ে মানুষ কেন ভেজাল খাবার খাবে, তাই অভিযোগ খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য এরপর তদন্তের নির্দেশ দিয়েছিল রাজ্য সরকার। এছাড়াও সেই সময় মহারাষ্ট্র সরকারের কাছ থেকে লাইসেন্সও স্থগিতের সম্মুখীন হয় তাদের। যদিও এর পরে ওয়েস্টলাইফের আপিলের পরে স্থগিতাদেশ আর দেওয়া হয়নি। এই সময়ে তারা নির্দিষ্ট আইটেম থেকে 'চিজ' শব্দটি সরিয়ে পণ্যের নাম পরিবর্তন করেছিল।

সতীর্থর ব্যাগ থেকে টাকা চুরি করে বেপাত্তা পাকিস্তানের বক্সার!

মঙ্গলবার, এই তদন্তেরই নিষ্পত্তি হয়েছে। খাবারের গুণমান উন্নত করা হয়েছে। ওয়েস্টলাইফ বলেছে যে ফুড সেফটি অ্যান্ড স্ট্যান্ডার্ড অথরিটি অফ ইন্ডিয়া (এফএসএসএআই) পণ্যগুলিতে ১০০ শতাংশ আসল চিজ ব্যবহার করার দাবিটির সত্যতা যাচাই করে দেখেছে। এবং ওই চিজ ভিত্তিক খাবারের নামগুলিতে 'চিজ' শব্দটিকে বজায় রাখার অনুমতিও দিয়েছে। ওয়েস্টলাইফের ম্যানেজিং ডিরেক্টর সৌরভ কালরা একটি প্রেস কনফারেন্সের সময় ঘোষণা করেছিলেন যে FSSAI-এর সিদ্ধান্ত মহারাষ্ট্র সহ সমস্ত স্থানীয় কর্তৃপক্ষের জন্য বাধ্যতামূলক। কোম্পানী সমস্যা সমাধানের জন্য রাষ্ট্রীয় সংস্থার সঙ্গে সহযোগিতা করছে।

উল্লেখ্য, মহারাষ্ট্রের সমস্ত ম্যাকডোনাল্ডের আউটলেটগুলি তদন্তের কথা উঠতেই, গত ২৭ ফেব্রুয়ারি তলানিতে গিয়ে ঠেকেছিল ওয়েস্টলাইফের শেয়ার। যাইহোক, মঙ্গলবারের পরে, শেয়ারগুলি পুনরুদ্ধার করা গিয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

মেদিনীপুরে টিকিট দেয়নি BJP, নিজের জেলায় ভোট দিতে ফিরে কী বললেন দিলীপ? মহিষাদলে TMC নেতা খুনে আটক ৫, রিপোর্ট চাইল কমিশন, ‘BJP-র কাজ’ দাবি পরিবারের ‘জবাব দিলাম!’ ভোট দিয়ে, চোখের জল মুছে বললেন নন্দীগ্রামের রথিবালার মেয়ে ঘূর্ণিঝড়ের জন্য ৩০ লোকাল ট্রেন বাতিল পূর্ব রেলের! কোনগুলি চলবে না? দেখুন তালিকা দার্জিলিং যাবেন? টাইগার হিল সহ একাধিক পর্যটনকেন্দ্র বন্ধ থাকবে, আগাম জেনে নিন বুধ শুক্রের রাশিতে করবে প্রবেশ, স্বাস্থ্যের বিষয়ে সতর্ক থাকতে হবে ৫ রাশিকে পাঁচ বছরে কি করেছেন? বিজেপি প্রার্থী সুভাষ সরকারকে ঘিরে বিক্ষোভ গ্রামবাসীদের এ কি ভালোবাসা…! লতা-কিশোরের ডুয়েট বাংলায় গাইল অরুণিতা-শুভ, পবনদীপের কীর্তি দেখুন শ্যামলী অনিকেতের সামনে এল প্রতীকের আসলে সত্যি! এবার? রামকৃষ্ণ মিশনে হামলার ঘটনায় কলকাতা থেকে গ্রেফতার ১, এখনও অধরা মূল অভিযুক্ত

Latest IPL News

দ্রাবিড়ের পরিবর্ত হিসেবে জোরালো হচ্ছে KKR মেন্টর গম্ভীরের নাম KKR: বেঙ্কটেশ আমার সঙ্গে তামিল ভাষায় কথা বলে, আর আমি হিন্দিতে- শ্রেয়স আইয়ার ৪৮ হাজার ৭ নম্বর জার্সি! ধোনির ফ্যান ফলোয়িং দেখে অবাক হয়ে গিয়েছিলেন ল্যাঙ্গার ম্যাচ হারলেও দলের এই ক্রিকেটারের প্রশংসা করলেন সঞ্জু! বুমরাহর সঙ্গে তুলনা করলেন বুদ্ধি না থাকলে প্রতিভা কোনও কাজে আসে না- রিয়ান পরাগের উপর চটলেন সুনীল গাভাসকর IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.