বাংলা নিউজ > ঘরে বাইরে > অপহরণ না পালানোর ব্যর্থ চেষ্টা? কী করে ডমিনিকায় পৌঁছেছিলেন মেহুল চোকসি
মেহুল চোকসি (ছবি সৌজন্যে এএনআই)
মেহুল চোকসি (ছবি সৌজন্যে এএনআই)

অপহরণ না পালানোর ব্যর্থ চেষ্টা? কী করে ডমিনিকায় পৌঁছেছিলেন মেহুল চোকসি

  • মেহুল চোকসি প্রথম থেকেই দাবি করে এসেছেন যে, তাঁকে অপহরণ করে ডমিনিকায় নিয়ে আসা হয়েছিল।

মেহুল চোকসি প্রথম থেকেই দাবি করে এসেছেন যে, তাঁকে অপহরণ করে ডমিনিকায় নিয়ে আসা হয়েছিল। এবার রবিবার অ্যান্টিগার পুলিশকে অপহরণকারীদের নাম বললেন মেহুল চোকসি। অ্যান্টিগার একটি সংবাদসংস্থা জানিয়েছে, মেহুলের দেওয়া তথ্য অনুযায়ী তদন্তে নেমেছে অ্যান্টিগার পুলিশ। প্রধানমন্ত্রী ও পুলিশ দুতরফেই মেহুলের অভিযোগকে গুরত্ব দিচ্ছে। মেহুলের দাবি, বারবারা জারাবিকা, নরেন্দ্র সিং, গুরমীত সিং এবং আরও ৫ জন ব্যক্তি এই অপহরণের সঙ্গে যুক্ত। উল্লেখ্য, তিনি ২৩ মে থেকে নিখোঁজ ছিলেন। পরে ডমিনিকায় ধরা পড়েন তিনি।

এদিকে হিন্দুস্তান টাইমস এবার জানতে পারে যে প্রথম তিনদিন মেহুলের পরিচয় জানতই না ডমিনিকান পুলিশ মেহুলের পরিচয় জানার পর চতুর্থ দিন তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। ডমিনিকান পুলিশের হলফনামা থেকে হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে ২৮ মে রাত ৯টার সময় পুলিশের মেহুলের বিরুদ্ধে বেআইনি ভাবে দেশে ঢোকার দায়ে অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন জানিয়েছেন, মেহুলের আইনজীবী অভিযুক্তদের নাম পুলিশ কমিশনারের কাছে পাঠিয়েছে। অন্য দিকে একটি অ্যাফিডেভিটে চোকসি ডমিনিকার আদালতে বলেন, 'আমি আইনে ফাঁকি দিয়ে পালিয়ে আসিনি। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জিজ্ঞাসাবাদ করতে পারে। আমি চিকিৎসার জন্য আমেরিকা এসেছিলাম, তখনও ভারতে আমার বিরুদ্ধে কোনও ওয়ারেন্ট জারি করা হয়নি।'

আর ইন্টারপোলের লাল সতর্কতা প্রসঙ্গে পলাতক হীরে ব্যবসায়ীর দাবি, এটা কোনও আন্তর্জাতিক গ্রেফতারি পরোয়ানা নয়, আত্মসমর্পণের একটি অনুরোধ মাত্র। ভারতে যাতে ফিরতে না হয় তার জন্য লন্ডনের চার আইনজীবীকে নিয়োগ করেছেন হীরে ব্যবসায়ী।

এদিকে স্থানীয় একটি সংবাদ মাধ্যমের দাবি, চোকসিকে বাঁচাতে তাঁর এক আত্মীয় ডমিনিকায় থেকে বিরোধী দলের সঙ্গে চুক্তি করার চেষ্টা চালাচ্ছে। ডমিনিকার বিরোধী দল যেন মেহুলের অপহরণের তত্ত্বের উপর জোর দেয়, এই শর্তে নির্বাচনে ওই দলকে আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দিয়েছেন মেহুলের ছোট ভাই চেতন চিনু। ইন্টারপোলের রেড কর্নার নোটিসে যদিও মেহুলকে ভারতীয় নাগরিক হিসেবেই উল্লেখ করা হয়েছে।

বন্ধ করুন