বাংলা নিউজ > ঘরে বাইরে > Sonia Gandhi: জোট বার্তা দিলেন সোনিয়া, এবার কি তৃণমূলকে ভাই বলে জড়িয়ে ধরবে কংগ্রেস?

Sonia Gandhi: জোট বার্তা দিলেন সোনিয়া, এবার কি তৃণমূলকে ভাই বলে জড়িয়ে ধরবে কংগ্রেস?

সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী (ANI Photo) (ANI)

হাই কমান্ডের এই কথা কি আদৌ খাটবে পঞ্জাবে, দিল্লিতে, কিংবা পশ্চিমবঙ্গে? এসবের মধ্য়েই জোটের জনসভা করার ডাকও দেওয়া হয়েছে। কিন্তু বাংলায় কি আদৌ এটা সম্ভব?

বাংলায় কি আদৌ জোট হবে? এনিয়ে সংশয়ের অন্ত নেই। তবে এবার এনিয়ে বড় বার্তা দিলেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। হায়দরাবাদে কংগ্রেস ওয়ার্কিং কমিটির মিটিংয়ে এনিয়ে বিশেষ বার্তা দিয়েছেন সোনিয়া গান্ধী। তবে সোনিয়া বা রাহুল আলাদাভাবে পশ্চিমবঙ্গ, পঞ্জাব ও দিল্লির কথা উল্লেখ করেননি।

সূত্রের খবর, সোনিয়া জানিয়েছেন, ইন্ডিয়া জোটের যে শরিক দলগুলি রয়েছে তার সঙ্গে কংগ্রেসকে সহযোগিতা করতে হবে। তা হলেই বিজেপিকে ক্ষমতা থেকে সরানো যাবে। ইন্ডিয়া জোটকে আরও মজবুত করার পক্ষে সওয়াল করেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

এবার প্রশ্ন হাইকমান্ডের এই কথা কি আদৌ খাটবে পঞ্জাবে, দিল্লিতে, কিংবা পশ্চিমবঙ্গে? এসবের মধ্য়েই জোটের জনসভা করার ডাকও দেওয়া হয়েছে। কিন্তু বাংলায় কি আদৌ এটা সম্ভব? কৌস্তভ বাগচি সহ একাধিক কংগ্রেস নেতা ইতিমধ্য়ে বেসুরো গাইতে শুরু করেছেন। অধীর চৌধুরী এখনও তৃণমূলের বিরুদ্ধে শান দিচ্ছেন। ধূপগুড়ি ভোটে পরাজয়ের পরে সেই ধার যেন আরও বৃদ্ধি পেয়েছে। সেই নিরিখে এবার প্রশ্ন সোনিয়া ও রাহুলের এই জোট মন্তব্য কি মানবেন নীচুতলার কংগ্রেস কর্মীরা?

পঞ্জাবে কংগ্রেসের সঙ্গে আপের লড়াই। দিল্লিতেও তাই। তার মধ্য়ে হঠাৎ করে আপের হাত ধরে ফেলবে কংগ্রেস। এটা কোন সমীকরণে সম্ভব সেটা নিয়ে উঠছে প্রশ্ন। সোনিয়া জানিয়েছেন, ইন্ডিয়া জোটের যে শরিক দলগুলি রয়েছে তার সঙ্গে কংগ্রেসকে সহযোগিতা করতে হবে। তা হলেই বিজেপিকে ক্ষমতা থেকে সরানো যাবে।

কিন্তু বিজেপিকে পরাস্ত করার জন্য রাজ্যের পয়লা নম্বর শত্রু বলে পরিচিত তৃণমূলকে ভাই বলে জড়িয়ে ধরা কংগ্রেসের পক্ষে কতটা সম্ভব তা নিয়ে প্রশ্ন উঠছে। কৌস্তভ বাগচি এক্স প্লাটফর্মে আগেই লিখেছিলেন, ‘‌সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনে ৮ জন কংগ্রেস কর্মী মারা গিয়েছেন। তৃণমূল কংগ্রেসের অত্যাচারে এই খুন হয়েছে। আমি অতীতে তাদের গুণ্ডামি ও অত্যাচারের ঘটনা এবং সংখ্যায় যাচ্ছি না। পশ্চিমবঙ্গে আমরাও ভারতীয় জাতীয় কংগ্রেসের কর্মী। হ্যাঁ আমরা এখনও আছি। তারপরেও কেন তৃণমূলের সঙ্গে বৈঠক?’‌

 

ঘরে বাইরে খবর

Latest News

মিথ্যে কথা লিখে বিক্রি করা হচ্ছে প্যাক করা খাবার! গ্রাহকদের সতর্ক করছে ICMR Kolkata Knight Riders বনাম T.B.C. ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? KKR vs SRH Qualifier 1 Live: কোয়ালিফায়ারে টস হারলেন শ্রেয়স, মাঠে নামছেন গুরবাজ 'নিষিদ্ধ' করে মানহানি করল কমিশন, ‘ফাইনাল চান্স’ দিয়ে আদালতে যাবেন, দাবি অভিজিতের 'আলাদা বলে কিছু মনে হচ্ছে না...' জন্মদিনে মন খারাপ কনীনিকার, কী হল অভিনেত্রীর? টসে জিতল Sunrisers Hyderabad , প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিল| শাহজাহাঁকে আমার হাতে তুলে দিন ১০ মিনিটে হিসাব মিটিয়ে দেব: হেমন্ত বিশ্বশর্মা অখিলেশের সভায় ধুন্ধুমার! ছোড়া হল চেয়ার-জুতো, মাইকের গোছা টেনে নামানোর চেষ্টা চা দিবস উপলক্ষে রইল দুর্দান্ত রেসিপি, খেয়ে দেখুন তো, ভালো লাগে কি না

Latest IPL News

IPL থেকে ছিটকে যাওয়ার যন্ত্রণার মাঝেই,রাঁচিতে বাইকে ঘুরে বেড়াতে দেখা গেল ধোনিকে IPL 2024: KKR আত্মবিশ্বাসী,কিন্তু আত্মতুষ্ট নয়- SRH-কে সতর্ক করলেন পাক কিংবদন্তি ক্রিকেট নিয়ে ৭০ সেকেন্ডও আমাদের কথা হয়নি- শাহরুখকে সেরা মালিকের তকমা গম্ভীরের কোয়ালিফায়ারের আগে KKR-কে উদ্দীপ্ত করলেন বায়ার্ন মিউনিখের হ্যারি কেন- ভিডিয়ো কোন বিষয়টি চিন্তায় রাখছে KKR-কে? কোথায় এগিয়ে হায়দরাবাদ? কী হবে দুই দলের একাদশ? ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মই বদলে দিয়েছে কেরিয়ার, HT বাংলায় Exclusive অভিষেক পোড়েল বিরাটের সঙ্গে একমত, ODI থেকে ২ বলের নিয়ম তুলে দেওয়ার পক্ষে গম্ভীর 'L' দেখিয়ে কেন সেলিব্রেশন? কোয়ালিফায়ারের আগে গোপন রহস্য ফাঁস করলেন KKR-র 'বিপদ' হস্তক্ষেপ করব না,ধোনি যখন সিদ্ধান্ত নেবে তখন জানাবে-রহস্য জিইয়ে রাখল সিএসকে সিইও জুনিয়র ক্রিকেটে নির্বাচকদের পা ধরিনি, তাই দলে সুযোগ পাইনি… বিস্ফোরক গম্ভীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.