বাংলা নিউজ > ঘরে বাইরে > Message of Ratan Tata: আপনি কি বর্ষায় গাড়ি চালান? রতন টাটার মন ছুঁয়ে যাওয়া আবেদনটা পড়ে দেখুন

Message of Ratan Tata: আপনি কি বর্ষায় গাড়ি চালান? রতন টাটার মন ছুঁয়ে যাওয়া আবেদনটা পড়ে দেখুন

 রতন টাটা। ফাইল ছবি ( সৌজন্যে এএনআই)

এক নেটিজেন লিখেছেন, এক মহান চিন্তাবিদের এই বক্তব্যের সঙ্গে একেবারে একমত। অপর একজন লিখেছেন, আপনার মতো মানুষরাই এই ধরনের চিন্তাভাবনা করতে পারেন। আপনাকে একেবারে মন থেকে ধন্য়বাদ জানাচ্ছি।

আপনার কি গাড়ি আছে? গাড়ি কিনবেন বলে ভাবছেন? অথবা গাড়ি চালান আপনি? তবে এই প্রতিবেদনটা আপনাকে পড়তেই হবে। এই বর্ষায় গাড়ি চালকদের জন্য স্পেশাল বার্তা দিলেন রতন টাটা। টাটার টুইটার বার্তায় মিলেছে এই মেসেজ। মূলত বর্ষাকালে যাতে গাড়ি চালানোর আগে গাড়ির তলায় আশ্রয় নেওয়া কুকুর বেড়ালদের সম্পর্কে সতর্ক হওয়া যায় সেব্যাপারে পরামর্শ দিয়েছেন তিনি।

টাটা সনসের প্রাক্তন চেয়ারম্যান রতন টাটা জানিয়েছেন, এখন বর্ষাকালের সময়। অনেক সময় বৃষ্টির হাত থেকে বাঁচতে রাস্তার কুকুর বিড়ালরা আমাদের গাড়ির নীচে আশ্রয় নেয়। তবে এখন গাড়ি বের করার আগে একবার গাড়ির নীচেটা দেখে নেবেন। কারণ আশ্রয় নিয়েছিল যে কুকুর বিড়ালরা তারা আহত হতে পারে। যদি আমরা বুঝতে না পারি তবে তারা মারাত্মকভাবে জখম হতে পারে, পঙ্গু হয়ে যেতে পারে, এমনকী মারা যেতে পারে। তবে এই বৃষ্টির সময় আমরা যদি ওদের একটু গাড়ির নীচে আশ্রয় দিতে পারি তবে এটা একেবারে মন ছুঁয়ে যাবে।

 

রতন টাটার এই টুইটের পরেই একেবারে কমেন্টের বান ডেকেছে। অনেকেই তাঁকে প্রশংসায় ভরিয়ে দিয়েছেন। একজন লিখেছেন, এখন বর্ষার সময়। ওরা গাড়ির নীচে আশ্রয় নেয়। আমাদের অসতর্কতার জন্য় তাদের প্রাণ চলে যেতে পারে। যখন আপনারা গাড়ি নিয়ে বের হবেন তখন গাড়ির নীচেটা একবার দেখে নিন। তবে যখন বৃষ্টি হবে তখন গাড়ির তলাটা তাদের জন্য ছেড়ে দিন।

অপরজন লিখেছেন, এক মহান চিন্তাবিদের এই বক্তব্যের সঙ্গে একেবারে একমত। অপর একজন লিখেছেন, আপনার মতো মানুষরাই এই ধরনের চিন্তাভাবনা করতে পারেন। আপনাকে একেবারে মন থেকে ধন্য়বাদ জানাচ্ছি। রতন টাটার এই বার্তা মন ছুঁয়ে গিয়েছে অনেকেরই। অনেকেই বলছেন এত বড় মনের মানুষ।

তবে বরাবরই পশু পাখিদের কষ্টে মন কাঁদে রতন টাটার। তিনি এবার সেই পথ কুকুরদের বাঁচানোর জন্য বিশেষ বার্তা দিলেন। আসলে বর্ষার দিনগুলোতে অনেক সময়ই গাড়ির নীচে কুকুর ঢুকে পড়ে। মূলত বৃষ্টির হাত থেকে বাঁচার জন্য সেগুলি গাড়ির নীচে ঢুকে পড়ে। আবার অনেক সময় গাড়ি বের করার সময় গাড়ির চাকা চাপা পড়ে যেতে পারে অসহায় সারমেয়। তাদের বাঁচানোর জন্যই এবার বিশেষ বার্তা।

 

ঘরে বাইরে খবর

Latest News

ডিভোর্সের পরও ‘চিপকে থাকেন’! কিরণের দাবি, ‘পরিবারের চাপেই আমি আর আমির…’ ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ ‘মুসলিমদের জন্য অপমানজনক’, কোন ৭৭ শ্রেণির OBC তকমা বাতিল হল? রইল হাইকোর্টের রায় সিরিয়ালে মুখ দেখাদেখি বন্ধ, এদিকে একসঙ্গে ছবি পোস্ট, প্রেম করছে রানি-দুর্জয়? আজ বুদ্ধ পূর্ণিমাতে ঘরে আনুন এই জিনিস, পরিবারে ফিরবে সুখ, শান্তি, সমৃদ্ধি কমিশনের বিরুদ্ধে গুরুতর অভিযোগ, এবার হাই কোর্টে মামলা অভিজিতের গরমে লিচুই মুশকিল আসান, কমাবে ওজন! কোষ্ঠকাঠিন্য থেকেও দেবে মুক্তি ভোটের রেকর্ড প্রকাশে ব্যাহত হতে পারে নির্বাচন, বিভ্রান্ত হতে পারেন ভোটাররা: EC মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ মে’র রাশিফল RCB ছিটকে গেলেও, কার্যত নিশ্চিত কোহলির কমলা টুপি, জমে উঠেছে পার্পল ক্যাপের লড়াই

Latest IPL News

২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.